April 28, 2024, 4:47 pm
শিরোনামঃ
শেখ জামালের ৭১তম জন্মদিনে বাংলাদেশ কৃষক লীগের শ্রদ্ধা শেরে বাংলা এ. কে ফজলুল হকের মৃত্যুবার্ষিকীতে ঢাকা মহানগর উত্তর মৎস্যজীবী লীগের শ্রদ্ধা রাজবাড়ী কালুখালীতে হাসপাতালের নির্মাণ সামগ্রী বিক্রি করে অর্থ আত্মসাতের অভিযোগ বৃষ্টি কামনা করে রাজধানী মোহাম্মদপুরে ইসতেস্কার নামাজ আদায় প্রতিপক্ষকে কোণঠাসা করে একক আধিপত্যতার জানান দিতে তুচ্ছ ঘটনায় মারধর ও গোলাগুলি! চেয়ারম্যানের বিরুদ্ধে আদালতে অভিযোগ। শেরে বাংলা এ কে ফজলুল হকের ৬২তম মৃত্যুবার্ষিকীতে মোঃ রুস্তুম আলী শ্রদ্ধা কালুখালী থেকে অস্ত্র ও গুলিসহ ২ আসামী গ্রেফতার দুইশ কোটি মানুষকে মনোমুগ্ধ করছে বাংলাদেশের মোস্তাফিজ রাজধানীতে তীব্র গরমে বিশুদ্ধ খাবার পানি ও খাবার স্যালাইন বিতরণ কালুখালীতে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় সচেতনামূলক সভা

মুসলিম উম্মার ঐক্য প্রার্থনা কারীরা নিজেদের ঐক্য রক্ষা করতে পারছেন না কেনো ?

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Saturday, February 10, 2024
  • 82 Time View
রবিউল আলমঃ  বিশ্ব মুসলিমের জন্য,বিশ্ব ইস্তেমায় দুনিয়া ও আখেরাতে শান্তি সমৃদ্ধি জন্য ঐক্য কামনা করেন। মক্কার হজ্বের পরে মুসলিম জমায়ের টঙ্গীর বিশ্ব ইস্তেমা। সারা বছর তাবলীগের মাধ্যমে দাওয়াত দিয়ে নিজেদের গুনামাপে লক্ষ্যে, লাক্ষো মানুষের সাথে হাত তোলা হয় আল্লাপাক রাব্বুল আলামিনের কাছে, আমিন আমিন ধ্বনিতে তুরাগ পারে কান্নার আহাজারি। মাবুদ ক্ষমা করো, মাবুদ মাপ করো, মাবুদ মুসলিম জাহান কে রক্ষা করো,মুসলিমদের মাঝে ঐক্য প্রতিষ্ঠা করে দাও মাবুদ। হৃদয়ে যতো গ্লানি, মনের যতো যন্ত্রণা, প্রতিহিংসা হিংসা কিছুটা সময়ের জন্য হলেও নিবারন, নিরন্তর নিঃশব্দে কাঁদতে, নিজেকে ইমান আকিদার সাথে একাকার করা, বিলিয়ে দেওয়া হয় আমার মাবুদের কাছে। যাদের প্রার্থনার সাথে আমরা হাত দুইখানা একাৎরিত করার জন্য দুর দুরান্ত থেকে বিশ্ব ইস্তেমায় হাজির হই আখেরি মোনাজাতের এবং লাগাতার তিনদিন টঙ্গীর তুরাগ নদের পারে রাত্রী যাপন করি,মনের শান্তি অনুভব করি,তাদের মাঝে ঐক্য খুঁজে পাচ্ছি না। সাড়ে জাহানের মুসলিম ঐক্যের জন্য আমরা যাদের পেছনে, তাদের ঐক্যের জন্য কার কাছে প্রার্থনার করবো ? মাবুদ আমাদেরকে সঠিক পথে সন্ধান দাও। তাবলিক নিয়ে হানাহানি।
ইতিমধ্যে দুইগুরুপে ভাগ হয়ে গেছে, জোবায়েদ গুরুপ, সাদ গুরুপে। মাওলানা সাদ দেওভোগ, মাওলানা জোবায়েদ বাংলাদেশের হেফাজত। দিন ও ইসলাম নিয়ে মতবাদ আছে, তাবলীগ নিয়ে মতবাদ দেখতে হচ্ছে মাত্র কিছুদিন। কি বলবো ? ক্ষমতার দ্বন্দ্ব ? নাকি ইমানের পরিক্ষা ? বাংলাদেশের জন্য বিশ্ব ইস্তেমা হয় মহান আল্লাপাক রাব্বুল আলামিনের রহমতের বার্তা। এই বার্তাকে নিয়ে তেলেসমাতি কাণ্ডকারখানার জন্য লজ্জিত হতে হচ্ছে আন্তর্জাতিক মুসলিম উম্মার কাছে। যারা আমাদেরকে অহিংস হওয়ার বার্তা দিবেন, তারা কেনো অহিংস হতে পারছেন না ? তাদেরকে অহিংস করতে না পারলে, ইমান ও আকিদার পরিকষায় উৎতিন্ন্য হতে পারবো কি ?
লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব, রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও খাস খবর বাংলাদেশ পত্রিকার সম্মানিত উপদেষ্টা মন্ডলী জনাব রবিউল আলম।
শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102