May 5, 2024, 9:56 am

দুইশ কোটি মানুষকে মনোমুগ্ধ করছে বাংলাদেশের মোস্তাফিজ

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Friday, April 26, 2024
  • 27 Time View

বাংলাদেশ কে অবহেলার জবাব ভারতের আইপিএলে, জিম্বাবুয়ের বিরুদ্ধে মোস্তাফিজ কী এর চেয়ে গুরুত্বপূর্ণ হতে পারবে ? বাংলাদেশ কে এতোটা উচ্চতায় নিতে পারবে ? বাংলাদেশ জিম্বাবুয়ের সাথে খেলার জন্য এখন হালি হালি খেলোয়ার সৃষ্টি হয়েছে, সাইড লাইনে অপেক্ষা করছে। বিসিবির জালাল ইউনুসের বক্তব্য আমার ভালো লাগে নাই। আইপিএল থেকে মোস্তাফিজের কিছু শিখার না থাকতে পারে, ইউনুস সাহেবের কথামতো ভারতীয়দের যদি মোস্তাফিজের কাছে কিছু শিখে নেয়, ক্ষতি কী ? মোস্তাফিজের জন্য বাংলাদেশের পরিচিতি ও সম্মানের স্থানটা বিবেচনায় নিলে জালাল ইউনুস এমন কথা বলতে পারতেন না। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ চাই। একশ পঞ্চাশ কোটি মানুষের দেশ ভারত কে নাচানো সুযোগ বার বার আসবে না, তার উপর দুইশ কোটি মানুষের দৃষ্টি এখন বাংলাদেশের মোস্তাফিজের দিকে। একমাত্র আইপিএলে প্রতিনিধিত্ব করছে। বিশ্বের সর্বকালের সেরা ক্রিকেটাদের থেকে মোস্তাফিজের কিছু অর্জন করতে না পারলে ? জিম্বাবুয়ের কাছে থেকে কী অর্জন করবে ?
বিশ্বকাপের খেলোয়াড়দের কে মোস্তাফিজ দেখার ও দেখানোর যেই সুযোগটা পেয়েছে, বিসিবির কর্মকর্তারা সেই সুযোগ থেকে বঞ্চিত করা কী ঠিক হবে ? আমার বোগম্য নয়। মোস্তাফিজের স্থানে একজন সম্ভাবনাময় খেলোয়ার কে সুযোগ দেওয়া যাবে। জিম্বাবুয়ের জন্য মোস্তাফিজ কে অতি প্রয়োজন ? নাকি আইপিএল থেকে প্রত্যাহার করে দুইশ কোটি মানুষের দৃষ্টি ফিরানো ? বাংলাদেশের নামটি ধারাভাষ্য থেকে প্রত্যাহার করা ? খেলা হবে ডায়লগ বাংলাদেশের রাজনৈতিক, খেলা হচ্ছে ভারতে।হউক না ভারতের আইপিএলে। একজন মোস্তাফিজ বাংলাদেশের মানচিত্র বহন করছে। আমি এর চেয়ে গুরুত্বপূর্ণ মনে করি না, জিম্বাবুয়ের সাথে বিশ্বকাপ প্রস্তুতির খেলা। তবে আশার আলো দেখেছি, বাছাইকৃত খেলোয়ার তালিকায় মোস্তাফিজের নাম না থাকার জন্য। ফিজ কে না ফিরিয়ে আইপিএলের পুর্ণ খেলা খেলতে দেওয়া হউক।
ভারতের রাজনৈতিক খেলার, আইপিএল ক্রিকেটে মোস্তাফিজ। টিভির পর্দায় অপেক্ষামান লাক্ষো বাঙালির মনের ও প্রানের খোরাক স্তব্ধ করবেন না।

লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব, রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও খাস খবর বাংলাদেশ পত্রিকার সম্মানিত উপদেষ্টা মন্ডলী জনাব রবিউল আলম।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102