May 3, 2024, 9:07 pm

উপজেলা নির্বাচন থেকে আওয়ামীলীগের নতুন নেতৃত্ব উঠে আসবে

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Monday, April 22, 2024
  • 27 Time View

ভুল থেকে সংশোধন হতে হয়, জাতীয় নির্বাচনের ভুল যেনো আর না হয়। এর আগেও একাধিক লেখায় উল্লেখ করেছিলাম, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা ব্যর্থ হলে দেশ ও দল থাকবে না।মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনাকে আর কেউ চিনুক আর না চিনুক শুরুঞ্জিত বাবু ঠিকই চিনেছিলেন, বুজেছিলেন বাঘে ধরলে ছাড়ে শেখ হাসিনা ধরলে ছাড়ে না।উপজেলা নির্বাচনের জন্য বার্তা দিয়েছেন,ছেলে মেয়ে জামাই, শালা শমন্ধি আত্মীয়স্বজন নিয়ে মিলেমিশে রাজনীতির দিন শেষ। এক পরিবার এক পদ, এক দেশ, এক দল মানুষের জন্য রাজনীতি করলে ব্যবসার রাজনীতি বন্ধ করতে হবে। বাঘা বাঘা নেতাদের কে বার্তা দেওয়া হয়েছে সুমতির জন্য, ছেলে জামাই শালা শমন্ধির জন্য ? আগে রাজনীতির নীতি ঠিক করুন। ঘরের পরের, তলের নিচের উপরের থেকে খাওয়া শুরু করলে কী আর রাজনীতি হবে ? ১৫/২০ বছরে না পাওয়ার যন্ত্রণা যদি পুরণ না হয়ে থাকে ? আপনাদের আর রাজনীতি করার প্রয়োজন নাই। অনেক হয়েছে এবার দেশ ও জাতির জন্য, দলের জন্য ঐক্যবদ্ধ হতে হবে।
নতুন নতুন নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হবে।জাতীয় নির্বাচনে একটু সুযোগ দেওয়া হয়েছিল। মাগো,আমি কী হনুরে অবস্থা, কথা বলা যাচ্ছে না নেতাদের সাথে, এমপি মন্ত্রী নীতি নির্ধারক একজনই,পৌরসভা উপজেলা ইউনিয়ন পরিষদ, মেম্বার এমনকি দলের পদপদবী,সবই চাই তাদের জন্য।বাকীরা মজিব আদর্শ নিয়ে থাকুক, আওয়ামীলীগ করতে হলে নীতি বাক্য শুনুক। উপজেলার নীতিতে নগর মহানগর জেলা কমিটি গুলো করতে হবে। এক ব্যাক্তির একপদ কাউন্সিলর মেয়র, এমপিদের কমিটিতে পদপদবীরতে আনা যাবে না, জবাবদিহিতার জন্য।উপজেলা নির্বাচনে নতুনত্ব আসবে আওয়ামীলীগের। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ সিদ্ধান্তের জন্য। একি পরিবারের একাধিক নেতার জন্য, একাধিক লাভ জনক পদের জন্য, দলে হায়ানার সংখ্যা বেশী। রাজনীতির চেয়ে অপরাজনীতি বেশী হচ্ছে। একক ক্ষমতা একই পরিবারের কুক্ষিগত হওয়ার জন্য। আওয়ামীলীগ তার লক্ষ্য অর্জনে নতুন নতুন দিকনির্দেশনা বাস্তবায়ন করছে।
বিএনপি জামাতের রাজনৈতিক পরিকল্পনায় জাতিকে হতাশায় নিমজ্জিত করছে। নির্বাচন বর্জন রাজনীতির জন্য ইতিকথা নয়। ক্ষমতা ছাড়া, ক্ষমতার ভারসাম্য রক্ষা হয় না, হাটি হাটি পা পা ছাড়া ক্ষমতার স্বপ্ন দেখা বিএনপির জন্য দুঃস্বপ্ন, শেখ হাসিনার উন্নয়ন বাঙালি জাতির কাছে গ্রহনযোগ্যতার জন্য। জাতীয় নির্বাচনে গেলেন না, উপজেলা, সিটি করপোরেশন, পৌরসভা ইউনিয়ন পরিষদে অস্তিত্ব রক্ষা করতে না পারলে দল টিকিয়ে রাখবেন কীভাবে ? এই দেশের মানুষ আপনাদের সাইনবোর্ড দেখে রাজনীতি করতে আসবে না।

লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব, রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও খাস খবর বাংলাদেশ পত্রিকার সম্মানিত উপদেষ্টা মন্ডলী জনাব রবিউল আলম।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102