April 30, 2024, 5:12 pm
শিরোনামঃ
কালুখালীতে আনারস প্রতীকের পথসভায় আশিক মাহমুদ মিতুল রাজবাড়ীতে সজিনা পাড়তে গিয়ে বিদ্যুৎপৃষ্টে ভ্যান চালকের মৃত্যু শেখ জামালের ৭১তম জন্মদিনে বাংলাদেশ কৃষক লীগের শ্রদ্ধা শেরে বাংলা এ. কে ফজলুল হকের মৃত্যুবার্ষিকীতে ঢাকা মহানগর উত্তর মৎস্যজীবী লীগের শ্রদ্ধা রাজবাড়ী কালুখালীতে হাসপাতালের নির্মাণ সামগ্রী বিক্রি করে অর্থ আত্মসাতের অভিযোগ বৃষ্টি কামনা করে রাজধানী মোহাম্মদপুরে ইসতেস্কার নামাজ আদায় প্রতিপক্ষকে কোণঠাসা করে একক আধিপত্যতার জানান দিতে তুচ্ছ ঘটনায় মারধর ও গোলাগুলি! চেয়ারম্যানের বিরুদ্ধে আদালতে অভিযোগ। শেরে বাংলা এ কে ফজলুল হকের ৬২তম মৃত্যুবার্ষিকীতে মোঃ রুস্তুম আলী শ্রদ্ধা কালুখালী থেকে অস্ত্র ও গুলিসহ ২ আসামী গ্রেফতার দুইশ কোটি মানুষকে মনোমুগ্ধ করছে বাংলাদেশের মোস্তাফিজ

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়ন করতে ব্যর্থ হলে ?

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Wednesday, April 17, 2024
  • 24 Time View
উন্নয়ন ও দলের কাঠামো ঠিক রাখা যাবে না। বঙ্গবন্ধুর আদর্শ বিহীন রাজনীতি বাংলার মানুষের সুখী জীবনের নিশ্চয়তা দিতে পারবে না। মুজিব তার দ্বিতীয় বিপ্লব বাস্তবায়ন করতে পারেনি, করতে দেওয়া হয়নি। বুঝতে দেওয়া হয়নি দ্বিতীয় বিপ্লবের মর্মকথা। একই পরিবার থেকে দলের একাধিক পদ, সংসদ সদস্য উপজেলা চেয়ারম্যান পৌরসভা চেয়ারম্যান, ইউনিয়ন থেকে দলের গুরুত্বপূর্ণ পদের অধিকারী। একই ব্যাক্তি এমপি মন্ত্রী নীতিনির্ধারক। ক্ষমতার দ্বন্দ্ব কতটা বিভাজন সৃষ্টি করে, দু’টি নিষ্পাপ শিশু বাবা মাকে হারিয়ে ফুপু শেখ হাসিনার বুকে আশ্রয়ে, তাপশ পরশের দ্বন্দ্ব আমাদের কে ভাবিয়ে তুলেছে। এক পরিবারের ক্ষমতার জন্য, এক ব্যাক্তির দীর্ঘ রাজনৈতিক অভিজ্ঞতার জন্য ওয়ান এলিভেনে দেখতে হয়েছে। সোনার মানুষ সাবেক রাষ্ট্রপতি আব্দুল হামিদ, আলহাজ্ব মোঃ সাদেক খান ঘরে ঘরে জন্মায় না। প্রতিদিন আসবে না জেলখানায় জীবন দেওয়া ৪ নেতা। ক্ষমতার ভারসাম্য সবাই সইতে পারে না।
খন্দকার মোস্তাক ও পারেনি।আওয়ামীলী রাজনীতির জন্য বিশস্ত নেতার অভাব লক্ষ্মণীয়,কর্মীর অভাব কোনোদিন-ই ছিলো না, আজও নেই, তবু আদর্শহীন চরিত্রহীন দল ছুটোদের কে নিয়ে মজিব আদর্শ কলংকৃত করার কী অর্থ আছে ? কেনো আমাদের কে শুনতে হবে অর্থলুভী লুটেরাদের গল্প ? বালিশের নিচে, আলমারীর ভিতরে টাকার পাহাড়, বেগম পাড়ায় সেকেন্ড হোমে ডলার পাচার। রাজনীতির মতো জনসেবা রাষ্ট্র গঠনের পবিত্র বিষয় কে নিয়ে এক দল মিথ্যচার করবে, এক দল লুটেরা হবে। আর এক দল জীবন দিয়ে মুজিব আদর্শ বাস্তবায়ন করবে, নিঃস্বার্থ।স্বনামধন্য সাংবাদিক আব্দুল গাফফার চৌধুরী দুঃখ করে লেখেছিলেন, দীর্ঘকাল একটি রাজনৈতিক দল ক্ষমতায় থাকলে হায়ানার রূপ ধারন করে। প্রতিপক্ষ রাজনৈতিক দলের দেশপ্রেম ও বিচক্ষণতার অভাব লক্ষ্মণীয় হওয়াতে আর একবার শেখ হাসিনা কে ক্ষমতায় আনতে হবে। আপনি অদ্বিতীয় বাংলার মেহনতী মানুষের কাছে। আজকে শ্লোগানে পরিনত হয়েছে,শেখ হাসিনার সরকার বার বার দরকার।জাতীয় নির্বাচনকে প্রতিদ্বন্দ্বিতা পুর্ণ্য করার জন্য যে গৃহবিবাদ সৃষ্টি হয়েছে, তা থেকে মুক্তির লক্ষ্যে, সংশোধনের জন্য জেলা নগর, মহানগর কমিটিগুলো অতিসত্ব পুরণ করতে হবে। একই পরিবার, একই ব্যাক্তির ক্ষমতার ভারসাম্য আনতে হবে। আমি কী হনুর জন্য আপনার বিশ্বস্ত কর্মীরা ঝড়ে পরার আগে। আপনার পরিকল্পনা বাস্তবায়নের ব্যর্থ হওয়ার পরে আর লেখতে পারছি না, ক্ষমা করবেন।
লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব, রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও খাস খবর বাংলাদেশ পত্রিকার সম্মানিত উপদেষ্টা মন্ডলী জনাব রবিউল আলম।
শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102