April 30, 2024, 11:22 am
শিরোনামঃ
কালুখালীতে আনারস প্রতীকের পথসভায় আশিক মাহমুদ মিতুল রাজবাড়ীতে সজিনা পাড়তে গিয়ে বিদ্যুৎপৃষ্টে ভ্যান চালকের মৃত্যু শেখ জামালের ৭১তম জন্মদিনে বাংলাদেশ কৃষক লীগের শ্রদ্ধা শেরে বাংলা এ. কে ফজলুল হকের মৃত্যুবার্ষিকীতে ঢাকা মহানগর উত্তর মৎস্যজীবী লীগের শ্রদ্ধা রাজবাড়ী কালুখালীতে হাসপাতালের নির্মাণ সামগ্রী বিক্রি করে অর্থ আত্মসাতের অভিযোগ বৃষ্টি কামনা করে রাজধানী মোহাম্মদপুরে ইসতেস্কার নামাজ আদায় প্রতিপক্ষকে কোণঠাসা করে একক আধিপত্যতার জানান দিতে তুচ্ছ ঘটনায় মারধর ও গোলাগুলি! চেয়ারম্যানের বিরুদ্ধে আদালতে অভিযোগ। শেরে বাংলা এ কে ফজলুল হকের ৬২তম মৃত্যুবার্ষিকীতে মোঃ রুস্তুম আলী শ্রদ্ধা কালুখালী থেকে অস্ত্র ও গুলিসহ ২ আসামী গ্রেফতার দুইশ কোটি মানুষকে মনোমুগ্ধ করছে বাংলাদেশের মোস্তাফিজ

শুধু প্রশাসন দিয়ে মাদক ও কিশোর গাং প্রতিরোধ করা সম্ভব নয়

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Wednesday, April 17, 2024
  • 28 Time View

চাই রাজনৈতিক সহায়তা, চাই গনজাগরণ, ইউনিয়ন ওয়ার্ড থানা কমিটির মাধ্যমে।স্কুল কলেজ বিশ্ববিদ্যালর সংস্কৃতির সংগঠনকে দায়ীত্ব নিতে হবে।বাংলাদেশ কে বাঁচাতে চাইলে এই কঠিন সিদ্ধান্ত আমাদের নিতে হবে। দেশপ্রেম সব রাজনৈতিক দলে আছে বলে আমি মনে করি না, তাই সব রাজনৈতিক দলের কাছে আবেদন ও করছি না। আমি যেহেতু আওয়ামী রাজনীতির সাথে জরিত, তাই আমার যত মানঅভিমান, চাওয়া-পাওয়া এই দলের কাছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ম্যাজির রাজনীতির জন্য এই দেশের সাধারন মানুষের কাছে সরকার পরিবর্তন এখন কাল্পনিক। ৪১% জনগণ ভোট দিতে হাজির হয়েছে ২০২৪, বাকীরা নিরব সম্মতি দিয়েছে।
এর অর্থ শেখ হাসিনা সরকারের দায়ীত্ব কর্তব্য কতটা অনুমান করতে হবে। জনগনের বিশ্বাস ভঙ্গ করে যেই প্রশাসনের কিছু পুলিশ অফিসার মাদক কারবারীদের সাথে যুক্ত হয়েছেন, ওয়ার্ড কাউন্সিলর চেয়ারম্যান মেম্বার কিশোর গাং পরিচালনায় ভুমিকা রাখছেন, তাদের প্রতিরোধ করা শুধু প্রশাসন দিয়ে হবে না। ঘুমন্ত জাতিকে জাগিয়ে তোলার দায়ীত্ব নিতে হবে রাজনীতি কে।
মজিব আদর্শ ছাড়া রাষ্ট্র, সমাজ গঠন অসম্ভব, টাকার রাজনীতি, ব্যবসায়ীদের রাজনীতি সমাজকে সময় দিতে পারে না,সমাজ ও সামাজিকতার জন্য সময় দিতে না পারলে, রাষ্ট্রের সামাজিকতাই থাকে না। শুধু ক্ষমতার জন্য বহিঃবিশ্বের প্রশংসা অর্জন ইতিকথা নয়। মাটির শেকড়ে পচনধরা প্রতিরোধ করতে না পারলে গাছ বাঁচাতে পারবেন না। জাতির জনকের সেই বিক্ষাত উক্তি কেনো যে বার বার মনে করিয়েদেয়, পাকিস্তানীরা আমার সোনার বাংলাকে জ্বালিয়ে পুড়িয়ে ছারখার করে দিয়েছে বাংলার এক ইঞ্চি মাটি নিতে পারেনি, আমি এই পোড়া মাটিতে সোনা ফলাবো, তার জন্য চাই সোনার মানুষ। তোমাদেরকে দায়ীত্ব নিতে হবে। আর যদি একবছর যুদ্ধ করতে হতো তোমরা দায়ীত্ব পালন করতা না। চোখে জল আসে, কথাগুলো টেলিভিশন রেডিওতে শুনলে।
আমি গর্ভিত জাতির পিতা দলের সদস্য, ঘৃনায় মুখ লুকিয়ে রাখতে হয়, আমার দলের নব্ব সদস্যদের নামে মাদক কারবারী কিশোর গাং এর সাথে যুক্ত করে সংবাদ প্রকাশ হতে দেখলে। সাবেক এমপি মন্ত্রী, আমার প্রিয় পুলিশের আইজিপি কে নিয়ে দুর্নীতির অভিযোগ শুনে হতভাগ না হয়ে পারছি না, শেখ হাসিনা বিশ্বাস করবেন কাকে ? নিজের আত্মীয়স্বজন নিয়ে অনেক কথা উঠেছে। আর নয়, শেখ হাসিনা বিহীন বাংলাদেশ এই দেশের জনগণ চায় না। আত্মীয়স্বজন এমপি মন্ত্রী মেয়র কাউন্সিলর নয়, এই দেশের জনগণ আপনার জন্য, আপনি এই দেশের জনগণের জন্য, আমার এই বিশ্বাসকে বাস্তবায়ন করতে হবে, দুর্নীতি মাদক কিশোর গাং নির্মুলে যতটা কঠোরতা অবলম্বন করতে হয়, করুন। কতো মন্ত্রী এমপি আমলা মেয়র কাউন্সিলর আসবে যাবে। আপনাকে আপনার স্থানে অটল থাকতে হবে। প্রতিদান ১৫ বছরে অনেক দেওয়া হয়েছে। বঙ্গবন্ধু চোরের ক্ষনিকে সংশোধন করতে পারেনি।আপনি ওদের পেট ভরাতে পারবেন না। দেশটা বাঁচান।

লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব, রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও খাস খবর বাংলাদেশ পত্রিকার সম্মানিত উপদেষ্টা মন্ডলী জনাব রবিউল আলম।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102