April 28, 2024, 10:45 am
শিরোনামঃ
শেখ জামালের ৭১তম জন্মদিনে বাংলাদেশ কৃষক লীগের শ্রদ্ধা শেরে বাংলা এ. কে ফজলুল হকের মৃত্যুবার্ষিকীতে ঢাকা মহানগর উত্তর মৎস্যজীবী লীগের শ্রদ্ধা রাজবাড়ী কালুখালীতে হাসপাতালের নির্মাণ সামগ্রী বিক্রি করে অর্থ আত্মসাতের অভিযোগ বৃষ্টি কামনা করে রাজধানী মোহাম্মদপুরে ইসতেস্কার নামাজ আদায় প্রতিপক্ষকে কোণঠাসা করে একক আধিপত্যতার জানান দিতে তুচ্ছ ঘটনায় মারধর ও গোলাগুলি! চেয়ারম্যানের বিরুদ্ধে আদালতে অভিযোগ। শেরে বাংলা এ কে ফজলুল হকের ৬২তম মৃত্যুবার্ষিকীতে মোঃ রুস্তুম আলী শ্রদ্ধা কালুখালী থেকে অস্ত্র ও গুলিসহ ২ আসামী গ্রেফতার দুইশ কোটি মানুষকে মনোমুগ্ধ করছে বাংলাদেশের মোস্তাফিজ রাজধানীতে তীব্র গরমে বিশুদ্ধ খাবার পানি ও খাবার স্যালাইন বিতরণ কালুখালীতে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় সচেতনামূলক সভা

নিরাপদ সড়ক, নিরাপদ শহর চাই, নিরাপদ রাজনীতি চাই না কেনো ?

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Saturday, March 2, 2024
  • 85 Time View

পৃথীবির কোথাও মায়ের কোলে নিরাপত্তা দিতে পারছে না,ইসরায়েলের জন্য। বাংলাদেশ নিরাপদ পশ্চিমাদের কুনজর থেকে,শেখ হাসিনার জন্য। আগুনের দুর্ঘটনা থেকে বেলী রোড, নিমতলি, জেনেবা ক্যাম্প, কামরাঙ্গী চর সহ অগুনিত অগ্নিকান্ডে সিমাহীন প্রান হারাতে হয়েছে। আগুনের লেলিহান গুলো ২০১৪নির্বাচনের কথা মনে করিয়ে দিয়েছে। ঘরে আগুন, বাসে আগুন, ট্রাকে আগুন। আগুনের যেনো মেলা বসে ছিলো। মানুষের জীবন নিয়ে আমরা রাজনীতির খেলায় মেতে উঠে ছিলাম ! রাজনীতি কে আগুন মুক্ত করতে না পারলে, মানুষের জীবন কে আগুন মুক্ত করা যাবে না। বেলী রোডের আগুনে ঝড়ে যাওয়া জীবন গুলো, জীবন্তই ছিলো। একুশেকে বিদায় জানাতে গিয়ে নিজেদের বিদায়, দুঃখজনক। শোকাবহ পরিবারের জন্য সমবেদনা জানাবার ভাষা নাই। কেউ বলছেন এই শহর নিরাপদ নয়। কারো চাওয়া নিরাপদ সড়ক। নিরাপদ পৃথিবীর জন্য কী ভাবনা আমাদের ? রাজনীতি থেকে খাই খাই পার্টি মুক্ত করতে না পারলে, যোগ্যতা ছাড়া ব্যাক্তি ক্ষমতার মোহ ত্যাগ করতে না পারলে, বিশ্ব মোড়লদের তাবেদার মুক্ত হতে পারবো না।
তাবেদারীর আগুন মুক্ত হবো কীভাবে ? প্যালেস্টান সহ আরবদের আগুন এখনো বিশ্বকে নাড়াতে পারেনি, জাগাতে পারেনি বিশ্ব বিবেক। বাংলাদেশের নির্বাচন নিয়ে পশ্চিমাদের আগুনের খেলার খেলতেদেন নাই প্রিয় নেতা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এখনো বহিঃবিশ্বের যুদ্ধের খেলা থেকে বাংলাদেশকে মুক্ত রাখতে পেরেছেন। জানিনা, কতদিন বাঙালি জাতি কে পশ্চিমাদের আগুন থেকে মুক্ত রাখতে পারবেন ? বেলী রোডের আগুনের লেলিহান একদিন মুছে যাবে, স্বজনহারাদের ক্ষত হৃদয় পুরণ হবে না। শেখ হাসিনা বান ইউনিটের প্রয়োজন প্রতি মুহূর্তে স্মরণ করতে হচ্ছে। আমার বিশ্বাস শেখ হাসিনা বেঁচে থাকতে বাংলাদেশকে পশ্চিমা আগুন স্পর্শ করতে পারবে না, ইনশাআল্লাহ।

আগুন ঘরে নয়,মনে জ্বালাতে হবে,গাড়ীতে নয়, চক্রান্তকারীদের হৃদয়ে জ্বালাতে হবে, যাতে পশ্চিমারা এই বাংলাদেশে আর কোনো চক্রান্তকারী আবিস্কার করতে না পারে, ডঃ ইউনুসদের মতো। যারা নিজ দেশের জনগণকে আগুনে পোড়ানোর রাজনীতি করে, তাদের জন্য এই বাংলার মাটিতে গণকবর রচনা করতে হবে। আগুন যতক্ষণ নিজে ঘরে লাগে না, ততক্ষণ আগুনের জ্বালা অনুভব করতে পারবেন না। বিশ্বকে আগুন মুক্ত করতে চাইলে, শেখ হাসিনার পরামর্শ, যুদ্ধ মুক্ত বিশ্ব গড়তে হবে, খুধা মুক্ত বিশ্ব গড়ে তুলার জন্য। রাজনীতিকে আগুন মুক্ত করুন, বিশ্বের উন্নয়নের রোল মডেল হওয়ার জন্য। মনের আগুন নিভাতে পারলে, বনের আগুনে বাঙালি জাতিকে স্পর্শ করতে পারবে না ঐক্যবদ্ধ নেতৃত্বের জন্য।

লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব, রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও খাস খবর বাংলাদেশ পত্রিকার সম্মানিত উপদেষ্টা মন্ডলী জনাব রবিউল আলম।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102