April 26, 2024, 4:49 pm
শিরোনামঃ
কালুখালী থেকে অস্ত্র ও গুলিসহ ২ আসামী গ্রেফতার দুইশ কোটি মানুষকে মনোমুগ্ধ করছে বাংলাদেশের মোস্তাফিজ রাজধানীতে তীব্র গরমে বিশুদ্ধ খাবার পানি ও খাবার স্যালাইন বিতরণ কালুখালীতে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় সচেতনামূলক সভা ডিস্ট্রিক্ট ৩১৫বি১ এর লায়ন্স ইন্টারন্যাশনাল লিও ইয়ুথ ক্যাম্প জয়যাত্রা অনুষ্ঠিত জনমত পারমাণবিক বোমাকে পরাজিত করে,নির্বাচন সত্যকে উপজেলা নির্বাচন থেকে আওয়ামীলীগের নতুন নেতৃত্ব উঠে আসবে গরু ও মাংস আমদানীর বিতর্কে অংশ নিতে চাইছিলাম না। ধর্ম নিরপেক্ষ ভারত কে বাঁচাতে,বিজেপি বিরোধী ঐক্য চাই তাপমাত্রা কমাতে যেসব পরামর্শ দিলেন চিফ হিট অফিসার বুশরা

প্রেরণার উৎস হয়ে থাকবেন পঙ্কজ ভট্টাচার্য, শ্রদ্ধা নিবেদনে মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ (মুসপ) এর নেতৃবৃন্দ

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Wednesday, April 26, 2023
  • 130 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ হাজারো মানুষের শ্রদ্ধা ও ভালোবাসা আর রাষ্ট্রের সর্বোচ্চ সম্মান গার্ড অব অনারে শেষবিদায় জানানো হলো প্রবীণ রাজনীতিক, বীর মুক্তিযোদ্ধা ও ঐক্য ন্যাপের সভাপতি পঙ্কজ ভট্টাচার্যকে।

মঙ্গলবার (২৫ এপ্রিল) বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনারে পঙ্কজ ভট্টাচার্যের প্রতি শেষ শ্রদ্ধা জানান বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মী থেকে শুরু করে সমাজের নানা শ্রেণি-পেশার মানুষ।

শ্রদ্ধা জানাতে এসে মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ (মুসপ) এর নেতৃবৃন্দ বললেন, পঙ্কজ ভট্টাচার্য বিদায় নিলেও তিনি প্রেরণার উৎস হয়ে থাকবেন। তাঁদের মূল্যায়নে, একজন রাজনীতিক সত্যিকার অর্থে কেমন হওয়া উচিত, তার বড় উদাহরণ পঙ্কজ ভট্টাচার্য। তাঁর চলে যাওয়ায় রাজনীতিতে বড় শূন্যতার সৃষ্টি হলো।

ষাটের দশকের ছাত্র আন্দোলনের অন্যতম নেতা প্রবীণ রাজনীতিক পঙ্কজ ভট্টাচার্য গত রোববার রাতে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে শেষনিশ্বাস ত্যাগ করেন। তাঁর বয়স হয়েছিল ৮৪ বছর।

পূর্বঘোষণা অনুযায়ী, শ্রদ্ধা নিবেদনের জন্য পঙ্কজ ভট্টাচার্যের মরদেহ মঙ্গলবার বিকেল চারটায় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে অস্থায়ীভাবে তৈরি করা মঞ্চে নেওয়া হয়। এ সময় তাঁর দল ঐক্য ন্যাপের পক্ষ থেকে দলীয় পতাকায় মরদেহ মুড়িয়ে দেওয়া হয়। এরপর বীর মুক্তিযোদ্ধা পঙ্কজ ভট্টাচার্যকে রাষ্ট্রের পক্ষ থেকে গার্ড অব অনার দেওয়া হয়। তাঁকে গার্ড অব অনার দেন ঢাকা জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট হেদায়েতুল ইসলাম। এরপর পঙ্কজ ভট্টাচার্যের প্রতি সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন শুরু হয়।

শ্রদ্ধা নিবেদন শেষে পঙ্কজ ভট্টাচার্যের পরিবারের পক্ষে বক্তব্য দেন প্রয়াতের শ্যালিকা মৌসুমি দাশ পুরকায়স্থ। তিনি বলেন, ‘পঙ্কজ ভট্টাচার্য নামের যে সংগ্রামী মানুষটি এই দেশের জন্য তাঁর সারাটা জীবন উৎসর্গ করে গেছেন, আজ তাঁর এই যাওয়ার বেলায় আপনাদের উপস্থিতি, আপনাদের শ্রদ্ধার্ঘ্য এটাই প্রমাণ দিচ্ছে, উনি মন্ত্রী না হন, সরকারে না যান, কিন্তু উনি মানুষের মনে আছেন, মানুষের মনে থাকবেন, এ দেশের মাটিতেই তিনি থাকবেন এবং আমাদের সবার মধ্যেই তিনি বিরাজ করবেন।’

শেষে দ্বিজেন্দ্রলাল রায়ের ‘ধন ধান্য পুষ্প ভরা, আমাদের এই বসুন্ধরা’ গানের মধ্য দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর্ব শেষ হয়। এরপর মরদেহ নেওয়া হয় পোস্তগোলা মহাশ্মশানে। সেখানেই শেষকৃত্য হয়েছে পঙ্কজ ভট্টাচার্যের।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102