April 28, 2024, 11:16 am
শিরোনামঃ
শেখ জামালের ৭১তম জন্মদিনে বাংলাদেশ কৃষক লীগের শ্রদ্ধা শেরে বাংলা এ. কে ফজলুল হকের মৃত্যুবার্ষিকীতে ঢাকা মহানগর উত্তর মৎস্যজীবী লীগের শ্রদ্ধা রাজবাড়ী কালুখালীতে হাসপাতালের নির্মাণ সামগ্রী বিক্রি করে অর্থ আত্মসাতের অভিযোগ বৃষ্টি কামনা করে রাজধানী মোহাম্মদপুরে ইসতেস্কার নামাজ আদায় প্রতিপক্ষকে কোণঠাসা করে একক আধিপত্যতার জানান দিতে তুচ্ছ ঘটনায় মারধর ও গোলাগুলি! চেয়ারম্যানের বিরুদ্ধে আদালতে অভিযোগ। শেরে বাংলা এ কে ফজলুল হকের ৬২তম মৃত্যুবার্ষিকীতে মোঃ রুস্তুম আলী শ্রদ্ধা কালুখালী থেকে অস্ত্র ও গুলিসহ ২ আসামী গ্রেফতার দুইশ কোটি মানুষকে মনোমুগ্ধ করছে বাংলাদেশের মোস্তাফিজ রাজধানীতে তীব্র গরমে বিশুদ্ধ খাবার পানি ও খাবার স্যালাইন বিতরণ কালুখালীতে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় সচেতনামূলক সভা

লিজা হেলথ কেয়ারে অপারেশনের পাঁচ দিন পর প্রসূতি নারীর মৃত্যু

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Tuesday, January 30, 2024
  • 145 Time View

ইমরান খান রাজবাড়ী প্রতিনিধিঃ রাজবাড়ীর পাংশায় সিজারিয়ান অপারেশনের পাঁচ দিন পর এক প্রসূতি নারীর মৃত্যুর ঘটনা ঘটেছে। লিজা হেল্থ কেয়ার নামের একটি বেসরকারি ক্লিনিকে এ অপারেশন করা হয়।

ভূল চিকিৎসায় মৃত্যু হয়েছে বলে অভিযোগ প্রসূতি নারীর স্বজনদের। নিহত নারীর নাম মোছা. রেহেনা বেগম (৩৫)। তিনি উপজেলার পাট্টা ইউনিয়নের মাঝাইল গ্রামের ওয়াজকুরুনী বিশ্বাসের স্ত্রী।

তবে এ বিষয়ে কোন কথা বলতে রাজি হয়নি ক্লিনিক কর্তৃপক্ষ। অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণের আশ্বাস উপজেলা স্বাস্থ্য বিভাগের।

সরেজমিনে গেলে নিহত নারীর পরিবার জানায়, গত বুধবার (২৪ জানুয়ারী) বিকালে সিজারের জন্য রেহেনা বেগমকে পাংশা মাগুডাঙ্গী এলাকার হাউজ অফ নূরুল ইসলাম নামের একটি ভবনে অবস্থিত লিজা হেল্থ কেয়ারে ভর্তি করা হয়। তার সিজারিয়ান অপারেশন সম্পন্ন করা হয়। জন্ম নেয় একটি ছেলে সন্তান।

পরে প্রসূতি নারী রেহেনা বেগম গুরুতর অসুস্থ হয়ে পরলে তাকে ফরিদপুর পাঠানো হয়। সেখানেও তার শারীরিক অবস্থার উন্নতি না হলে ঢাকার একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সোমবার দুপুরে মারা যান রেহেনা বেগম । নিহত রেহেনা বেগমের স্বজনরা জানান, লিজা হেল্থ কেয়ারে রেহেনা বেগমের একদিনে দুইবার অপারেশন করা হয়েছে। রেহেনা গুরুত্বর অসুস্থ হয়ে পড়লে উন্নত চিকিৎসার জন্য ঢাকার একটি হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে জানতে পারেন অপারেশনের সময় তার প্রশাবনালী কেটে ফেলা হয়েছে।
তাদের দাবি পাংশার লিজা হেল্থ কেয়ার থেকে ভুল চিকিৎসার কারণে তার মৃত্যু হয়েছে।

নিহত রেহেনার স্বামী ওয়াজকুরুনী বিশ্বাস বলেন, স্ত্রীর মরদেহ নিয়ে ঢাকা থেকে বাড়ি ফেরার সময় আমাদের ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুনা বিশ্বাস আমাকে ফোন করে লিজা হেল্থ কেয়ারে ডেকে নিয়ে যায় এবং বলে আমার ছেলের ভবিষ্যতের জন্য পরে হেল্প করবে।
এখন আমাদের এ বিষয় নিয়ে কোন অভিযোগ নেই।
এ বিষয়ে পাট্টা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুর রব মুনা বিশ্বাস বলেন, ক্লিনিক কর্তৃপক্ষের সাথে কথা হয়েছে। তারা ক্লিনিকের ম্যানেজারের সাথে কথা বলে নিহতের পরিবারকে কিছুটা হেল্প করবে।
এ বিষয়ে জানাতে লিজা হেল্থ কেয়ারে ম্যানেজার অরুন কুমারের কাছে জানতে চাইলে তিনি বলেন, নিহত ওই নারীর সিজারিয়ান অপারেশন আমাদের ক্লিনিকে হয়েছে। তার অপারেশনে কোন ত্রুটি হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, ওই নারীর অপারেশন করেছেন ডাঃ শাহজাহান এস মোয়েব। তিনি কোন সরকারি ডাক্তার না এ বিষয়ে তিনি ভালো বলতে পারবেন। পরে মালিক পক্ষে স্বারা পেয়ে স্থান ত্যাগ করে পালিয়ে যান তিনি। এ বিষয়ে কোন কথা বলতে রাজি হয়নি ক্লিনিক কর্তৃপক্ষ।

সিভিল সার্জন, ইব্রাহিম (টিটন) জানান এ ব‍্যাপারে আমি জানিনা কেউ অভিযোগ করেনি যদি অভিযোগ পাই তাহলে পদক্ষেপ নিবো।

পাংশা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বপর কুমার মজুমদার বলেন, এ বিষয়ে লিখিত বা মৌখিক কোন অভিযোগই পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

পাংশা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শারমিন আহম্মেদ তিথি বলেন, বিষয়টি ফেসবুরের মাধ্যমে জানতে পেরেছি। এ বিষয়ে আমরা লিখিত কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102