April 28, 2024, 12:35 am
শিরোনামঃ
শেরে বাংলা এ. কে ফজলুল হকের মৃত্যুবার্ষিকীতে ঢাকা মহানগর উত্তর মৎস্যজীবী লীগের শ্রদ্ধা রাজবাড়ী কালুখালীতে হাসপাতালের নির্মাণ সামগ্রী বিক্রি করে অর্থ আত্মসাতের অভিযোগ বৃষ্টি কামনা করে রাজধানী মোহাম্মদপুরে ইসতেস্কার নামাজ আদায় প্রতিপক্ষকে কোণঠাসা করে একক আধিপত্যতার জানান দিতে তুচ্ছ ঘটনায় মারধর ও গোলাগুলি! চেয়ারম্যানের বিরুদ্ধে আদালতে অভিযোগ। শেরে বাংলা এ কে ফজলুল হকের ৬২তম মৃত্যুবার্ষিকীতে মোঃ রুস্তুম আলী শ্রদ্ধা কালুখালী থেকে অস্ত্র ও গুলিসহ ২ আসামী গ্রেফতার দুইশ কোটি মানুষকে মনোমুগ্ধ করছে বাংলাদেশের মোস্তাফিজ রাজধানীতে তীব্র গরমে বিশুদ্ধ খাবার পানি ও খাবার স্যালাইন বিতরণ কালুখালীতে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় সচেতনামূলক সভা ডিস্ট্রিক্ট ৩১৫বি১ এর লায়ন্স ইন্টারন্যাশনাল লিও ইয়ুথ ক্যাম্প জয়যাত্রা অনুষ্ঠিত

কাল জাতীয় পার্টির রওশনপন্থিদের সম্মেলন

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Friday, March 8, 2024
  • 36 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ নানা রংবেরঙের পোষ্টার, ফেস্টুন ও ব্যানারে ছেয়ে গেছে সম্মেলনস্থল, সড়কদ্বীপগুলোতে লাগানো হয়েছে পল্লীবন্ধুর উন্নয়নমূলক কর্মকান্ডের ছবি সম্বলিত ফেস্টুন। ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে কাল অনুষ্ঠিত হতে যাচ্ছে জাতীয় পার্টির দশম জাতীয় সম্মেলন। এ উপলক্ষে রং বেরঙের পোস্টার, ফেস্টুন ও ব্যানার দিয়ে সাজানো হয়েছে সম্মেলনস্থল রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রঙ্গণ। নির্মাণ করা হয়েছে দ্বিতল বিশিষ্ট মঞ্চ। সাড়ে চার থেকে প্রায় ৫ হাজারের উপরে কাউন্সিলর এবং প্রায় ৭ হাজারের বেশি ডেলিগেট উপস্থিতির লক্ষ্য চুড়ান্ত করে সম্পন্ন করা হয়েছে সকল আয়োজন।

শুক্রবার (৮ মার্চ) বিকেলে ও রাতে দু দফায় সম্মেলনের প্রস্তুতি দেখতে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রঙ্গণে আসেন জাতীয় পার্টির শীর্ষ নেতৃবৃন্দ। পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলার নেতৃত্বে ভেন্যূ পরিদর্শনে যান মহাসচিব কাজী মামুনূর রশিদ, সাবেক মন্ত্রী গোলাম সরোয়ার মিলন, ঢাকা মহানগর উত্তর জাপার আহবায়ক ও পার্টির প্রেসিডিয়াম সদস্য শফিকুল ইসলাম সেন্টু, পল্লীবন্ধুপুত্র রাহগির আল মাহি সাদ এরশাদ, সাবেক রাষ্ট্রপতির উপদেষ্টা রফিকুল হক হাফিজ, সাবেক এমপি নুরুল ইসলাম মিলন, ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম পাঠান, শফিকুল ইসলাম শফিক, যুগ্ম মহাসচিব ফখরুল আহসান শাহজাদা, কেন্দ্রীয় জাপা নেতা ফজলে এলাহী সোহাগ ।

দীর্ঘ ৪ বছর পর অনুষ্ঠিত হতে যাওয়া সম্মেলনকে সামনে রেখে কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত জাতীয় পার্টির নেতাকর্মীদের মধ্যে দেখা দিয়ে প্রাণচাঞ্চল্য। ব্যস্ত সময় পার করছে সম্মেলন সফলে গঠিত উপ কমিটিগুলোর নেতৃবৃন্দ। সম্মেলনের পোষ্টারে ছেয়ে গেছে নগরীর বিভিন্ন এলাকা। নগরীর প্রধান প্রধান সড়কদ্বীপে লাগানো হয়েছে পল্লীবন্ধু এবং তার শাসনামলের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের ছবি সম্বরিত ফেস্টুন। গেলো তিন চারদিন ঢাকা মহানগর উত্তর দক্ষিণের বিভিন্ন থানা ও ওয়ার্ড কমিটিগুলো সম্মেলন সফল করতে চালিয়ে যাচ্ছে প্রচার প্রচারণা। বিভিন্ন অঙ্গ ও সহযোগি সংগঠন পল্লীবন্ধু রচিত দলীয় সঙ্গীত বাঁজিয়ে নগরীর পাড়া মহল্লা ও প্রধান প্রধান সড়কে চালিয়েছে প্রচার প্রচারণা। বৃহস্পতিবার বনানীতে জাতীয় মহিলা পার্টির প্রচারকালে বাধা দেয় কতিপয় দুবৃত্ত। এসময় মহিলা পার্টির নেতাকর্মীদের প্রতিহতের মুখে পালিয়ে যায় ওইসব দুবৃত্ত।

এদিকে শান্তিপূর্ণভাবে জাতীয় পার্টির দশম জাতীয় সম্মেলন সম্পন্ন করতে রাজধানী রমনা এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে ঢাকা মহানগর পুলিশ। নেয়া হয়েছে দুস্তরের নিরাপত্তা ব্যবস্থা। বসানো হয়েছে অতিরিক্ত সিসি ক্যামেরা। শাহবাগ থেকে মৎস্যভবন পর্যন্ত মোতায়ন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। র্যাবের পক্ষ থেকেও নেয়া হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। সম্মেলনস্থলের আশপাশে মোতায়েন থাকবে র্যাপিড অ্যাকশন ফোর্স।

দলীয় একটি সূত্র জানায়, এবার কাউন্সিলের মাধ্যমে গঠনতন্ত্রে আনা হচ্ছে ব্যাপক পরিবর্তন। একক নেতৃত্ব ভেঙ্গে গণতান্ত্রিকপন্থায় দল পরিচালনার জন্য ক্ষমতার ভারসাম্য থাকছে গঠনতন্ত্রে। ছোট করে আনা হচ্ছে দলীয় শীর্ষ নীতি নির্ধারণী ফোরাম প্রেসিডিয়াম। দলীয় কর্মকাণ্ডকে তৃণমূল পর্যন্ত পৌঁছে দিতে এবং পার্টির মহাসচিবের কাজকে সহজ করতে আট বিভাগের মধ্যে সীমাবদ্ধ থাকছে পার্টির গুরুত্বপূর্ণ সাংগঠনিক পদ যুগ্ম মহাসচিব। ক্ষমতার ভারসাম্য আনতে গঠনতন্ত্রে নতুন একটি গুরুত্বপূর্ণ পদ সৃষ্টি করা হয়েছে। কো-চেয়ারম্যান পদও কমিয়ে আনা হয়েছে। পার্টির চেয়ারম্যানকে রাজনৈতিকভাবে সহযোগিতার জন্য একজনকে প্রধান উপদেষ্টা হিসেবে নিয়োগ দেয়ার বিধান রাখা হয়েছে। তবে এখন পর্যন্ত জানা যায়নি এসব পদ পদবিতে কারা আসছেন দায়িত্ব পালনে। অতি গোপনে এসব সিদ্ধান্ত ও গঠনতন্ত্র সংশোধন-সংযোজন বিষয়ক কাগজপত্র গঠনতন্ত্র উপকমিটির নিয়ন্ত্রনে রাখা হয়েছে। কাউন্সিলের সময় এসব চুড়ান্ত সিদ্ধান্তের কাগজপত্র হস্তান্তর করা হবে নির্বাচন কমিশন প্রধান গোলাম সরোয়ার মিলনসহ সদস্যবৃন্দের হাতে। উল্লেখ ২০১৮ সালের ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হয় জাতীয় পার্টির নবম জাতীয় সম্মেলন।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102