April 27, 2024, 9:37 am
শিরোনামঃ
বৃষ্টি কামনা করে রাজধানী মোহাম্মদপুরে ইসতেস্কার নামাজ আদায় প্রতিপক্ষকে কোণঠাসা করে একক আধিপত্যতার জানান দিতে তুচ্ছ ঘটনায় মারধর ও গোলাগুলি! চেয়ারম্যানের বিরুদ্ধে আদালতে অভিযোগ। শেরে বাংলা এ কে ফজলুল হকের ৬২তম মৃত্যুবার্ষিকীতে মোঃ রুস্তুম আলী শ্রদ্ধা কালুখালী থেকে অস্ত্র ও গুলিসহ ২ আসামী গ্রেফতার দুইশ কোটি মানুষকে মনোমুগ্ধ করছে বাংলাদেশের মোস্তাফিজ রাজধানীতে তীব্র গরমে বিশুদ্ধ খাবার পানি ও খাবার স্যালাইন বিতরণ কালুখালীতে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় সচেতনামূলক সভা ডিস্ট্রিক্ট ৩১৫বি১ এর লায়ন্স ইন্টারন্যাশনাল লিও ইয়ুথ ক্যাম্প জয়যাত্রা অনুষ্ঠিত জনমত পারমাণবিক বোমাকে পরাজিত করে,নির্বাচন সত্যকে উপজেলা নির্বাচন থেকে আওয়ামীলীগের নতুন নেতৃত্ব উঠে আসবে

নুরে আলম সিদ্দিকী হক কে নিয়ে একজন রাজনৈতিক বিশ্লেষকের মুল্যায়ন

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Monday, February 26, 2024
  • 5102 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ রাজবাড়ী-২ আসনের এই সময়ের আলোচিত রাজনীতিবিদ বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও ঢাকাস্থ রাজবাড়ী জেলা সাংবাদিক সমিতির সভাপতি নুরে আলম সিদ্দিকী হক সাহেবকে নিয়ে একজন রাজনৈতিক বিশ্লেষকের মুল্যায়ন।

(১) বর্তমান দ্বাদশ জাতীয় সংসদে ৩শত জন নির্বাচিত এমপি আছেন এবং তাদের ৩০০ জন নিকটতম প্রতিদ্বন্দ্বী আছেন। যেহেতু নুরে আলম সিদ্দিকী হক তিন’শ জন নিকটতম প্রতিদ্বন্দ্বীর একজন, সুতরাং বাংলাদেশে প্রায় ১৮ কোটি মানুষের মধ্যে ৬০০ জন জাতীয় রাজনৈতিক গুরুত্বপূর্ণ ব্যাক্তির একজন হলেন নুরে আলম সিদ্দিকী হক।

(২) বাংলাদেশ সরকারের মন্ত্রী পরিষদে বর্তমান ২৫ জন পূর্ণ মন্ত্রী আছেন এবং সংসদ নির্বাচনে তাদের প্রত্যেকের একজন নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন। জনাব নুরে আলম সিদ্দিকী হক একজন পূর্নমন্ত্রীর সাথে প্রতিযোগিতা করে নিকটতম প্রতিদ্বন্দ্বী হয়েছেন। সেই হিসাব বাংলাদেশ সরকারের ৫০ জন গুরুত্বপূর্ণ রাজনৈতিক ব্যক্তির মধ্যে নুরে আলম সিদ্দিকী হক একজন।

(৩.) রাজবাড়ী জেলায় দুইটি সংসদীয় আসনে দুইজন নির্বাচিত এমপি আছেন এবং দুইটি আসনেই ২ জন নিকটতম প্রতিদ্বন্দ্বী আছেন। সেই হিসাবে রাজবাড়ী জেলায় ৪ জন গুরুত্বপূর্ণ রাজনৈতিক ব্যক্তির মধ্যে জনাব নুরে আলম সিদ্দিকী হক একজন।

(৪) রাজবাড়ী-২ আসনে (পাংশা-বালিয়াকান্দি ও কালুখালী) জনাব জিল্লুল হাকিম সরকারী ঘোষণায় নির্বাচিত এমপি ও বর্তমান রেলমন্ত্রী,এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন জনাব নুরে আলম সিদ্দিকী হক। সুতরাং রাজবাড়ী-২ আসনের প্রায় ৬ লক্ষ ভোটার ও ১২ লক্ষ সর্বশ্রেনীর জনগনের মধ্যে দুইজন রাজনৈতিক গুরুত্বপূর্ণ ব্যাক্তির একজন হচ্ছেন জননেতা নুরে আলম সিদ্দিকী হক। একজন রাজনৈতিক বিশ্লেষকের ভাবনায় সত্যি অসাধারণ মুল্যায়ন। তবে জনগনের নিকট আলোর মত পরিস্কার যে বিগত সংসদ নির্বাচনে রাজবাড়ী-২ আসনে নির্বাচন কমিশন ঘোষিত কিছুটা অবাধ ও নিরপেক্ষ নির্বাচন হলে দৃঢ়তার সাথে বলতে পারি, সময়ের সাহসী সন্তান, নুরে আলম সিদ্দিকী হক এবার দ্বাদশ জাতীয় সংসদের নিশ্চিত এমপি হতেন।

আপনারা বিশ্বাস করেন অথবা নাই করেন, প্রতিদ্বন্দ্বী প্রার্থী গভীর ষড়যন্ত্র ও এলাকার কিছু সুবিধাবাধী নেতাদের হাজারো বেঈমানী কারনে সংসদ নির্বাচনে পরাজিত হলেও, প্রকৃত পক্ষে রাজবাড়ী-২ আসনের সর্বস্তরের জনগনের কাছে জনতার এমপি নুরে আলম সিদ্দিকী হক।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102