April 26, 2024, 12:07 pm
শিরোনামঃ
কালুখালী থেকে অস্ত্র ও গুলিসহ ২ আসামী গ্রেফতার দুইশ কোটি মানুষকে মনোমুগ্ধ করছে বাংলাদেশের মোস্তাফিজ রাজধানীতে তীব্র গরমে বিশুদ্ধ খাবার পানি ও খাবার স্যালাইন বিতরণ কালুখালীতে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় সচেতনামূলক সভা ডিস্ট্রিক্ট ৩১৫বি১ এর লায়ন্স ইন্টারন্যাশনাল লিও ইয়ুথ ক্যাম্প জয়যাত্রা অনুষ্ঠিত জনমত পারমাণবিক বোমাকে পরাজিত করে,নির্বাচন সত্যকে উপজেলা নির্বাচন থেকে আওয়ামীলীগের নতুন নেতৃত্ব উঠে আসবে গরু ও মাংস আমদানীর বিতর্কে অংশ নিতে চাইছিলাম না। ধর্ম নিরপেক্ষ ভারত কে বাঁচাতে,বিজেপি বিরোধী ঐক্য চাই তাপমাত্রা কমাতে যেসব পরামর্শ দিলেন চিফ হিট অফিসার বুশরা

ইউনুসকে নিয়ে ৪০ জন ভাবে,শেখ হাসিনার ভাবনার বিষয় বাঙালি জাতির

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Sunday, March 12, 2023
  • 82 Time View

আমার ভাবনার বিষয় সংবাদের টুকিটাকি। পদ্মাসেতুর ঋন প্রতিবন্ধকতার জন্য ডঃ ইউনুসকে দায়ীত্ব নিতে হবে বিবৃতি দাতা ৪০ জন গ্রামীনের ব্যবসার সাথে, স্বার্থের সাথে, বিশ্ব ব্যাংকের ঋন প্রতিবন্ধকতার সাথে যুক্ত নয়, এই কথা আপনি হলফ করে বলতে পারবেন না।
ডঃ ইউনুস একজন শিক্ষক, বাঙালি জাতির জন্য গর্ব, শিক্ষার আলো না জ্বালিয়ে সুধের ব্যবসায় বিশ্বকে যুক্ত করেছেন। নোবেল বিজয়ী রবিন্দ্র নাথ, অমর্তসেনের অমরত্ব স্পর্শ করতে পারছেন না,ডঃ ইউনুসের নোবেল। পুরস্কার অর্জন,আর আবেদনের সম্মান এক হতে পারে না।
বিজ্ঞাপন দিয়ে কৃতকর্ম জাহির,বিদেশীদের কে দিয়ে ঢোল পিটিয়ে জাতিকে অর্জন করা যাবে না। আপনি গ্রামীন ব্যাংক, গ্রামীন ফোন, গ্রমীন শক্তি, গ্রামীন গুষ্ঠি দিয়ে জাতির কী উপকার করেছেন, আমরা না জানলেও সেবা গ্রহনকারীরা নিশ্চয় অভগত। কতজন আত্মহত্যা করেছে, কতজন বাড়ীঘর ছাড়া হয়েছে, সুধের টাকা কীভাবে আদায় হয়েছে। ক্লিন্টন পরিবার সহ বিজ্ঞাপনের মাধ্যমে বিবৃতি দাতারা কীভাবে লাভোবান হয়েছে। অনেক প্রশ্নের উত্তর শেখ হাসিনা দিতে পারেননি রাজনৈতিক কারণে। দেশের জনগণ উত্তর দিতে বাকী রাখেননি। বাংলাদেশের কোটি কোটি মানুষের ভাগ্য পরিবর্তনের দাবীদার, শিক্ষার পরশমনি, বিশ্ব বিবেকের দাবিদার ডঃ ইউনুসের জন্য, একজন বাঙালি অনশন করে নাই, জীবন দেয় নাই, প্রতিবাদ প্রতিরোধ হয় নাই। বাঙালি জাতি আপনাকে, আপনার ঋণের অনুকূল্যকে গ্রহন করে নাই। রিকসা শ্রমিক লীগ নেতা ইনসুর আলী ডাকে রাজপথে হরতাল অবরোধ হয়, মানুষের অধিকারের কথা বলেছেন বলে, আপনার গ্রামীন শক্তির ডাকে মানুষ বৃথাঙ্গুল দেখালো কেনো ? বুঝতে হবে।
আপনার সারাজীবনের অর্জন বিদেশী ৪০ জন। দেশে আপনার জন্য কান্নার কেউ নাই। অমরত্ব সুধে হলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের এক আঙুলের ইশারা প্রয়োজন হতো না, বাঙালি জাতির মুক্তি ও স্বাধীনতার জন্যে। শেখ হাসিনার গৃহহীন, বিধবা বয়স্ক,মুক্তিযোদ্ধার ভাতার জন্যে, পদ্মাসেতু মেট্রোরেল, মাতার বাড়ী গভির সমুদ্র বন্দর, কর্ণফুলি টানেলের জন্যে। আপনার গ্রামিনে বাংলাদেশ ধ্বংসের কারণ হয়েছে ৪০ জনের বিজ্ঞাপন। দেশের না বিদেশের দালাল,প্রমান করে দিয়েছে। দেশের, দেশের মানুষের সেবা ছাড়া নোবেল হয়েছে বিতর্কিত।

লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের চলতি দায়িত্ব প্রাপ্ত সভাপতি জনাব রবিউল আলম।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102