April 27, 2024, 4:13 pm
শিরোনামঃ
শেরে বাংলা এ. কে ফজলুল হকের মৃত্যুবার্ষিকীতে ঢাকা মহানগর উত্তর মৎস্যজীবী লীগের শ্রদ্ধা রাজবাড়ী কালুখালীতে হাসপাতালের নির্মাণ সামগ্রী বিক্রি করে অর্থ আত্মসাতের অভিযোগ বৃষ্টি কামনা করে রাজধানী মোহাম্মদপুরে ইসতেস্কার নামাজ আদায় প্রতিপক্ষকে কোণঠাসা করে একক আধিপত্যতার জানান দিতে তুচ্ছ ঘটনায় মারধর ও গোলাগুলি! চেয়ারম্যানের বিরুদ্ধে আদালতে অভিযোগ। শেরে বাংলা এ কে ফজলুল হকের ৬২তম মৃত্যুবার্ষিকীতে মোঃ রুস্তুম আলী শ্রদ্ধা কালুখালী থেকে অস্ত্র ও গুলিসহ ২ আসামী গ্রেফতার দুইশ কোটি মানুষকে মনোমুগ্ধ করছে বাংলাদেশের মোস্তাফিজ রাজধানীতে তীব্র গরমে বিশুদ্ধ খাবার পানি ও খাবার স্যালাইন বিতরণ কালুখালীতে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় সচেতনামূলক সভা ডিস্ট্রিক্ট ৩১৫বি১ এর লায়ন্স ইন্টারন্যাশনাল লিও ইয়ুথ ক্যাম্প জয়যাত্রা অনুষ্ঠিত

বর্তমান সরকারের আমলে সারা দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে: শহীদ উল্লা খন্দকার

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Monday, August 21, 2023
  • 186 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজ নির্বাচনী এলাকার দায়িত্বপ্রাপ্ত প্রতিনিধি ও সাবেক সিনিয়র সচিব মো. শহীদ উল্লা খন্দকার বলেছেন, বর্তমান সরকারের আমলে শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, যোগাযোগসহ দেশের সর্বক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। সরকারের এ সকল উন্নয়ন কর্মকাণ্ড দলীয় নেতাকর্মীদের সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশি বেশি করে প্রচার করতে হবে।

যাতে করে দেশের জনগণ নৌকা প্রতীকে ভোট দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবারও সরকার গঠনের সুযোগ করে দেয়।

রোববার (২০ আগস্ট) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে কেন্দ্রীয় কৃষক লীগ আয়োজিত ‘আবারও শেখ হাসিনা’ শীর্ষক সোশ্যাল মিডিয়া প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, ‘দেশের এক ইঞ্চি জমিও আমরা অনাবাদি রাখবো না’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই ঘোষণা সারা দেশে জাদুর মতো কাজ করেছে। সাথে সাথে দেশের আপামর জনসাধারণ তখন যার যার নিজের অনাবাদি জমি আবাদ করা শুরু করলো। শুধু টুঙ্গিপাড়ার পূবের বিলই নয়, কোটালীপাড়া উপজেলার বিভিন্ন বিলের ৩০/৪০ বছরের অনাবাদি জমিতেও এখন আবাদ হচ্ছে। শুধু ধান চাষই নয়, এ সকল জমিতে এখন ডালি ও গোড়া পদ্ধতিতে সবজি চাষ করা হচ্ছে। বর্ষা মৌসুমে মাছ চাষ হচ্ছে। একই জমিতে এখন বছরে চার ধরণের চাষ হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই পদ্ধতি সারাদেশে ছড়িয়ে দেওয়ার জন্য কৃষি বিভাগকে নির্দেশ দিয়েছেন।

রাজবাড়ী-২ আসনের আগামীর কর্ণধার, বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও ঢাকাস্থ রাজবাড়ী জেলা সাংবাদিক সমিতি সভাপতি নুরে আলম সিদ্দিকী হকের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে কেন্দ্রীয় কৃষক লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল ইসলাম বাদশা, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান, কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ, জেলা কৃষক লীগের সিনিয়র সহ সভাপতি মো. সামসুল আলম, মো. বাকা মোল্লা, টুঙ্গিপাড়া পৌর কৃষক লীগের সভাপতি বিল্লাল মোল্লা, কোটালীপাড়া উপজেলা কৃষক লীগের সভাপতি মাহফুজ হাসনাত কামরুল, টুঙ্গিপাড়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক বিএম মাহমুদুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

কৃষক লীগের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠান শেষে মো. শহীদ উল্লা খন্দকার টুঙ্গিপাড়া উপজেলা পরিষদ অডিটোরিয়াম চত্ত্বরে ফলদ গাছের চারা রোপণের মাধ্যমে কৃষক লীগের বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন।

এরপর তিনি টুঙ্গিপাড়া উপজেলার পূবের বিলে বাস্তবায়িত কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন। এ সময় ভাসমান বেডে সবজি চাষ প্রকল্পের প্রকল্প পরিচালক ড. বিজয় কৃষ্ণ বিশ্বাস, গোপালগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক কৃষিবিদ আ. কাদের সরদার, টুঙ্গিপাড়া উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. জামাল উদ্দিন, কোটালীপাড়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম ও স্থানীয় কৃষকগণ তার সাথে ছিলেন।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102