April 26, 2024, 9:02 pm
শিরোনামঃ
কালুখালী থেকে অস্ত্র ও গুলিসহ ২ আসামী গ্রেফতার দুইশ কোটি মানুষকে মনোমুগ্ধ করছে বাংলাদেশের মোস্তাফিজ রাজধানীতে তীব্র গরমে বিশুদ্ধ খাবার পানি ও খাবার স্যালাইন বিতরণ কালুখালীতে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় সচেতনামূলক সভা ডিস্ট্রিক্ট ৩১৫বি১ এর লায়ন্স ইন্টারন্যাশনাল লিও ইয়ুথ ক্যাম্প জয়যাত্রা অনুষ্ঠিত জনমত পারমাণবিক বোমাকে পরাজিত করে,নির্বাচন সত্যকে উপজেলা নির্বাচন থেকে আওয়ামীলীগের নতুন নেতৃত্ব উঠে আসবে গরু ও মাংস আমদানীর বিতর্কে অংশ নিতে চাইছিলাম না। ধর্ম নিরপেক্ষ ভারত কে বাঁচাতে,বিজেপি বিরোধী ঐক্য চাই তাপমাত্রা কমাতে যেসব পরামর্শ দিলেন চিফ হিট অফিসার বুশরা

নানকপুত্র সায়ামের ১১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Tuesday, September 6, 2022
  • 303 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক এলজিআরডি প্রতিমন্ত্রী এ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক ও সৈয়দা আরজুমান বানু নার্গিস দম্পতির একমাত্র প্রয়াত পুত্র সায়াম উর রহমান সায়ামের ১১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ ৬ সেপ্টম্বর ২০২২ রোজ মঙ্গলবার মোহাম্মদপুর রিং রোডের সূচনা কমিউনিটি সেন্টারে বাদ আসর মরহুমের রুহের মাগফেরাত কামনায় এই দোয়া মাহফিল হয়। এতে দলের বিভিন্নস্তরের এবং স্থানীয় হাজার হাজার মানুষের উপস্থিতিতে সায়েমর জন্যস দোয়া চান তার বাবা জাহাঙ্গীর কবির নানক।

ছেলে হারানোর স্মৃতিচারণ করতে গিয়ে অশ্রুসজল চোখে আবেগাপ্লুত হয়ে তিনি বলেন, ‘আপনারা আমার ছেলের জন্য দোয়া করবেন।

ছেলে হারানোর বেদনা যে কত কষ্টের তা যে হারিয়েছে সেই বোঝে। আল্লাহ যেন আমার পুত্রকে জান্নাত দান করেন আপনারা তার জন্য দোয়া করবেন। ‘

তিনি এ সময় ১৫ আগস্ট নিহত বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া চান। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আল্লাহ যেন নেক হায়াত দান করেন। দিনরাত পরিশ্রম করে দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছেন আমাদের নেত্রী শেখ হাসিনা, নিশ্চয়ই আগামী জাতীয় নির্বাচনে দেশের মানুষের প্রতিদান দেবেন। ‘

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এছাড়া দলের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান, কাজী জাফরুল্লাহ, মোফাজ্লজ হোসেন চৌধুরী মায়া, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য খন্দকার গোলাম মওলা, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, আফজাল হোসেন, এসএম কামাল হোসেন, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপদপ্তর সম্পাদক সায়েম খান, উপপ্রচার ও প্রকাশনার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কেন্দ্রীয় সদস্য সাহাবুদ্দিন ফরাজী, ইকবাল হোসেন অপু, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, ঢাকা-১৩ আসনের মাননীয় সংসদ সদস্য ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব মোঃ সাদেক খান, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক রানা এবং ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির।

এছাড়া ডেপুটি স্পিকার শামসুল হক টুকু পরিকল্পনা মন্ত্রী আবদুল মান্নান, পানি সম্পদ প্রতিমন্ত্রী একেএম এনামুল হক শামীম, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন মেয়র সেলিনা হায়াত আইভী, মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সাবেক সভাপতি অধ্যক্ষ এম.এ. সাত্তার, সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ তোফায়েল সিদ্দিক তুহিন, যুবলীগ সভাপতি শেখ ফজলে শামস পরশ, স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মেজবাউল হোসেন সাচ্চু, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, মহিলা আওয়ামী লীগের সভাপতি সাফিয়া খাতুন, সাধারণ সম্পাদক মাহমুদা বেগম কৃক, ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, সাময়িক এবং বেসামরিক উৎসব কর্মকর্তারা উপস্থিত ছিলেন। একই সঙ্গে বিভিন্ন জেলা থেকে আগত এমপি এবং স্থানীয় নেতারা দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন।

সায়াম মেমোরিয়াল ফাউন্ডেশনের উদ্যোগে স্থানীয় বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে খতমে কুরআন, দোয়া ও মিলাদ মাহফিল আয়োজন করা হয়। এছাড়া বনানী কবরস্থান মসজিদে বাদ আসর মিলাদ দোয়া ও তবারক বিতরণসহ মোহাম্মদপুর আদাবর শেরেবাংলা নগর বিভিন্ন মসজিদে দোয়া অনুষ্ঠিত হয়।

গ্লোবাল ইউনির্ভাসিটি বাংলাদেশ বরিশালেও বাদ জোহর ভার্চুয়াল আলোচনা ও দোয়া অনুষ্ঠিত হয়। মরহুমের বাবা জাহাঙ্গীর কবির নানক ও মা অ্যাডভোকেট সৈয়দা আরজুমান নার্গিস, আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব ও শুভাকাঙ্খীদের প্রয়াত পুত্রের রুহের মাগফিরাতের দোয়া কামনা করেছেন।

দোয়া মোনাজাত শেষে উপস্থিত নানা শ্রেণি-পেশার মানুষের মাঝে খাবার বিতরণ করেন।

প্রসঙ্গত, সায়াম ২০১১ সালের ৬ সেপ্টেম্বর কক্সবাজারে সড়ক দুর্ঘটনায় নিহত হন। মাত্র ২৪ বছর বয়সে কক্সবাজারের চকরিয়ায় ডুলাহাজরা সাফারি পার্কের কাছে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় প্রাণ হারান সায়াম উর রহমান সায়েম।মৃত্যুকালে তিনি পিতা, মাতা, স্ত্রী, বোন ও একমাত্র কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102