April 27, 2024, 10:56 pm
শিরোনামঃ
শেরে বাংলা এ. কে ফজলুল হকের মৃত্যুবার্ষিকীতে ঢাকা মহানগর উত্তর মৎস্যজীবী লীগের শ্রদ্ধা রাজবাড়ী কালুখালীতে হাসপাতালের নির্মাণ সামগ্রী বিক্রি করে অর্থ আত্মসাতের অভিযোগ বৃষ্টি কামনা করে রাজধানী মোহাম্মদপুরে ইসতেস্কার নামাজ আদায় প্রতিপক্ষকে কোণঠাসা করে একক আধিপত্যতার জানান দিতে তুচ্ছ ঘটনায় মারধর ও গোলাগুলি! চেয়ারম্যানের বিরুদ্ধে আদালতে অভিযোগ। শেরে বাংলা এ কে ফজলুল হকের ৬২তম মৃত্যুবার্ষিকীতে মোঃ রুস্তুম আলী শ্রদ্ধা কালুখালী থেকে অস্ত্র ও গুলিসহ ২ আসামী গ্রেফতার দুইশ কোটি মানুষকে মনোমুগ্ধ করছে বাংলাদেশের মোস্তাফিজ রাজধানীতে তীব্র গরমে বিশুদ্ধ খাবার পানি ও খাবার স্যালাইন বিতরণ কালুখালীতে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় সচেতনামূলক সভা ডিস্ট্রিক্ট ৩১৫বি১ এর লায়ন্স ইন্টারন্যাশনাল লিও ইয়ুথ ক্যাম্প জয়যাত্রা অনুষ্ঠিত

দেশের বাইরে থেকেই হাইতির প্রধানমন্ত্রী এরিয়েল হেনরি পদত্যাগ

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Tuesday, March 12, 2024
  • 22 Time View

খাস খবর বাংলাদেশ নিউজ ডেস্কঃ হাইতির প্রধানমন্ত্রী এরিয়েল হেনরি পদত্যাগ করেছেন। ক্যারিবিয়ান অঞ্চলের দেশটিতে কয়েক সপ্তাহ ধরে সহিংসতার পাশাপাশি চাপ বেড়ে চলার প্রেক্ষাপটে হেনরি পদত্যাগ করলেন। গায়ানার প্রেসিডেন্ট ও ক্যারিবিয়ান কমিউনিটির চেয়ারম্যান মোহাম্মদ ইরফান আলী এ তথ্য জানিয়েছেন। খবর বিবিসি।

হাইতির রাজনৈতিক অস্থিরতার সমাধান নিয়ে আলোচনার জন্য গতকাল সোমবার জ্যামাইকায় বৈঠক করেন আঞ্চলিক নেতারা। এ বৈঠকের পর হেনরির পদত্যাগের তথ্য জানালেন ক্যারিবিয়ান কমিউনিটির চেয়ারম্যান।

বৈঠকের পর জ্যামাইকার রাজধানী কিংস্টনে ক্যারিবিয়ান কমিউনিটির চেয়ারম্যান ইরফান আলী বলেন, হাইতিতে একটি অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট পরিষদ প্রতিষ্ঠা ও অন্তর্বর্তী প্রধানমন্ত্রীর নামকরণে হেনরির পদত্যাগ নিশ্চিত করছেন তিনি। হেনরি বর্তমানে পুয়ের্তো রিকোতে আটকে আছেন। কারণ, হাইতির সশস্ত্র গ্যাংগুলো তাকে দেশে ফিরতে বাধা দিচ্ছে।

২০২১ সালে হাইতির তৎকালীন প্রেসিডেন্ট জোভেনেল মইসি হত্যাকাণ্ডের শিকার হন। তার পর থেকে হেনরি হাইতিকে নেতৃত্ব দিচ্ছিলেন।

সম্প্রতি হাইতির রাজধানী পোর্ট-অ-প্রিন্সের সড়কগুলো নিয়ন্ত্রণে নেয় ভারী অস্ত্রধারী গ্যাংগুলো। তারা হাইতির অনির্বাচিত প্রধানমন্ত্রী হেনরির পদত্যাগের দাবি করে আসছিল।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102