বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১২:২৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
২৬ শর্তে বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি বিএনপির বিভাগীয় সমাবেশ থেকে সঠিক রাজনৈতিক নির্দেশনা নাই অবিভক্ত ঢাকার নির্বাচিত মেয়র মোহাম্মদ হানিফ এর মৃত্যু বার্ষিকীতে ব্যথিত হয়েছি বাসাপ এর জমকালো ৩৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ব্রাজিলের ৪০০ জার্সি বিতরণ করলেন ঝাল মুড়ি বিক্রেতা মোহাম্মদ জাবেদ বিএনপির সঙ্গে জোটের প্রশ্নই আসে না: রওশন এরশাদ মেয়র হানিফকে হারিয়ে, ঢাকা এখন রাজনৈতিক অন্ধকারে বিশ্বকাপে নতুন ইতিহাস গড়লেন মেসি সিমিন হোসেন রিমি আ.লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মনোনীত হওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন আবু সাঈদ তালুকদার রিচার্লিসনের জোড়া গোল, দাপুটে জয় ব্রাজিলের

দেশের উন্নয়নের প্রতিবন্ধকতা জনগণ হতে পারে না, শ্রীলঙ্কার আমাদের কাছেই শিখেছে, দাবী আদায়ের

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম শুক্রবার, ১৫ জুলাই, ২০২২
  • ৫৭ দেখা হয়েছে
রবিউল আলম
বৃটিশ পাকিস্তান বিরোধী আন্দোলন, স্বৈরাচার, স্বেচ্ছাচার বিরোধী আন্দোলন বাঙালির শিড়ায় শিড়ায়, রক্তের সাথে মিসে আছে। বৃটিশ সাম্রাজ্যের পতন, পাকিস্তানের নির্ভাসন বাঙালির সৃষ্টি। শ্রীলঙ্কা সহ বিশ্বের নিপিরিত, নির্যাতিত জনগণ দাবী আদায়ে সেই ফর্মুলাই ব্যবহার করছে। পারমানবিক বোমার চেয়ে জনগণের শক্তি বেশী। তুরস্কের সামরিক বাহিনীকে জনগণ প্রতিরোধ করেছে। ইউক্রেনের জনগণ চাইলে রাশিয়ার বাহিনীকে প্রতিরোধ করতে পারতো। ইউক্রেনিরা জেলেস্কির অন্যায়কে সমর্থন করেনি। পশ্চিমা আগ্রাসন রাশিয়াকে ঠেকাতে পারছে না। গালগল্প চলছে, বাঙ্গালকে হাইকোর্ট দেখাতে চাচ্ছেন ? একটি দেশের জনগন উন্নয়নের বিরোধীতা করে না। অনেক সাধনার পরে একটি জাতির জন্য একটি নেতৃত্ব আবিস্কার হয়, বিদাতার ইচ্ছায় বলতে পারেন। অনেক রক্তের বিনিময়। স্বাধীনতার জন্য, সঠিক নেতৃত্বের জন্য, অধিকার আদায় ও উন্নয়নের জন্য। মাহাতি মোহাম্মদ ও এ্যদোয়ানের চাইতে বড় উদাহরণ আর কি হতে পারে ? জনগণের শক্তির পরিচয় দিয়েছে। মাহাতিকে ক্ষমতায় ফিরিয়ে আনা, এ্যরদোয়ানের ক্ষমতা রক্ষা করার দায়ীত্ব জনগণই পালন করেছে। শেখ হাসিনাকে জনগণ সুশাসনের জন্য দায়ীত্ব দিয়েছে। পদ্মাসেতু মেট্রোরেল, কর্ণফুলি টেনেল, পায়রা ও মাতার বাড়ী বন্দর জনগণের চোখের সামনে। রূপপুর পারমাণবিক বিদ্যুৎ, পায়রা বিদ্যুৎ সহ অগুনিত উন্নয়ন প্রকল্প রেখে বাঙালিকে শ্রীলঙ্কা দেখাতে হবে না, বাঙালি তাদের অধিকার সম্পর্কে সচেতন। ইউরোপীয় ইউনিয়ন ও মার্কিন সাম্রাজ্যবাদিরা তাদের নিজস্ব স্বার্থের জন্য অনেক ছড়ি ঘুরিয়েছে এবং ঘুড়াবেন। বলির পাঠা হবেন বিএনপি-জামাত। বড় একটা লম্বা কলা না দেখলে নির্বাচনে আসবেন না। সেই কলা দেখানোর দায়ীত্ব পালন করছেন পশ্চিমারা। এই মুহূর্তে শেখ হাসিনা ছাড়া তাদের কাছে বিকল্প নাই। ভারত, চীন, আফগানরা পশ্চিমাদের কলা দেখিয়ে দিয়েছেন। দক্ষিণ এশিয়ায় তাদের পা রাখায় অবস্থান নাই। বাংলাদেশ ছোট হলেও তাদের কাছে অতি গুরুত্বপূর্ণ। শেখ হাসিনা ছাড়া এই দেশে জনগণকে নিয়ন্ত্রণ করা যাবে না, পশ্চিমাদের চাইতে ভালো আর কেউ বুজেন না। পশ্চিমারা জনগণের পক্ষে থাকেন। বিএনপির জন্য উপদেশ, পশ্চিমা কলার আশায় না থেকে, জনগণের পায়ের ধুলো আপনাদের জন্য অতি মঙ্গল বয়ে আনতে পারবে।বাঙালি জাতিকে শ্রীলঙ্কা দেখিয়ে লাভ হবে না। আপনাদেরকে অনেক বার বাঙালি শ্রীলঙ্কা দেখিয়েছে।
লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের চলতি দায়িত্ব প্রাপ্ত সভাপতি জনাব রবিউল আলম।

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102