May 7, 2024, 10:23 pm
শিরোনামঃ
রাজবাড়ীর পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে ভোট কেন্দ্রে পাঠানো হচ্ছে সরঞ্জাম বাংলাদেশ সহ পশ্চিমা বিশ্বে গনজাগরণ ফিলিস্তিনের পক্ষে, আরব বিশ্ব নীরব ! চোখের জ্বলে রাজনীতি হয় না,ফুটপাতে চাদাবাজ হতে মনে হয় ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ-সম্পাদক হলেন মোঃ আরিফুল ইসলাম শামিম কালুখালী উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন সভাপতি লুৎফর, সম্পাদক এ্যাড. রুমা বরিশালে ইউপি চেয়ারম্যানসহ ৩ জনকে কুপিয়ে জখম, গুলিবিদ্ধ-১ পর্ব ১০২: “যে ইতিহাসটি বলা দরকার” : এডভোকেট খোন্দকার সামসুল হক রেজা দেশে উদ্ভাবন হলো ‘ডায়াবেটিক চাল’ রাজবাড়ীর পাংশায় বাস – ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, আহত ১১ জন ইসরায়েলের সঙ্গে সব ধরনের বাণিজ্য বন্ধ করে দিলো তুরস্ক

বিশ্ব ফুটবলের বিস্ময় সৌদি, এশিয়া নিয়ে আমরা গর্ব করতেই পারি

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Friday, November 25, 2022
  • 260 Time View
ইউরোপ, ল্যাটিন আমেরিকার একচাটিয়া ফুটবলের আধিপত্যে খুচা দিয়েছিলেন ক্যামেরুন। ৯০ দশকে আফ্রিকার বহুল আলোচিত ফুটবলার রজার মিলাকে বিশ্ব ফুটবলে তারকা মনে করে আজও। প্রতিটি বিশ্বকাপ, বিশ্বকে তারকা খেলোয়ার উপহার দিচ্ছেন।আর্জেন্টিনার ম্যারাডোনা, ব্রাজিলের পেলে বিশ্বের অর্ধেক সমর্থন আদায় করেছে। গুলিট, বাস্তেন, নেইমা, মেসিরা সেই ধারাবাহিকতা রক্ষা করে চলেছে।
২০২২ বিশ্বকাপে নতুন অঘটন, ঘটিয়েছে সৌদি আরব। নতুন তারকা গোলকিপার মোহাম্মদ আলওয়াসি।গোলা দাতা সালে আলশেহরি,সালেম আলদাওয়ারি এখন পর্যন্ত। অঘটন দিয়ে শুরু, আর্জেন্টিনার পরাজয় নিয়ে অঘটনের সমাপ্ত করতে চেয়েছিলাম।চার বারের বিশ্ব চ্যাম্পিয়ান জার্মানকে হারিয়ে জাপান অঘটনের ধারাবাহিকতা অভ্যাহত রেখেছে। অঘটনে সান দিয়েছে দক্ষিন কোরিয়া, ইউরোপে দেশ উরুগুয়ের সাথে ড্র করে।
আমার প্রিয় তালিকায়,বাংলাদেশে বন্ধু, পতাকার সাথে মিলন মেলার জন্য জাপান। জাপানিরা বিশ্বকে নর্ম ভ্যদ্ধ পরিস্কার পরিচ্ছন্নতার প্রতিক হয়ে উঠেছে। বিশ্বকাপের আবর্জনা পরিস্কার করে। সৌদি জনপ্রিয়তা এখন তুঙ্গে, মুসলিম বিশ্ব সহ এশিয়ার ঘরে ঘরে। ফুটবলের ধারাবাহিকতা বজায় রাখতে পারলে, বিশ্বকাপ ফুটবলে আরো অঘটন অপেক্ষায় করছে। আগামী বিশ্বকাপে এশিয়ার দলগুলোর পতাকা দেখা যাবে বাংলাদেশে। আমি কোনো দেশের সমর্থক নই। ভালো লাগে ফুটবল । তারকা খুঁজে চোখ। সৌদি গোল রক্ষক ও গোল দাতার ভক্ত হয়ে রইলাম। বিশেষ করে দ্বিতীয় গোলটা এখন পর্যন্ত শেরা। জাপানিদের মতো কেনো আমরা পরিস্কার পরিচ্ছন্ন হতে পারি না, কেনো দেশের জন্য নিজের দায়ীত্ব পালন করতে পারি না ? পারি আর্জেন্টিনা হাড়ের জন্য নিজের জীবন দিতে। বিস্ময় এই পৃথিবী।
লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের চলতি দায়িত্ব প্রাপ্ত সভাপতি জনাব রবিউল আলম।
শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102