May 1, 2024, 12:10 am
শিরোনামঃ
ঢাকা দক্ষিণ ছাত্রলীগের সহ-সভাপতি হলেন কাউখালীর মোঃ ফজলে রাব্বি কালুখালীতে আনারস প্রতীকের পথসভায় আশিক মাহমুদ মিতুল রাজবাড়ীতে সজিনা পাড়তে গিয়ে বিদ্যুৎপৃষ্টে ভ্যান চালকের মৃত্যু শেখ জামালের ৭১তম জন্মদিনে বাংলাদেশ কৃষক লীগের শ্রদ্ধা শেরে বাংলা এ. কে ফজলুল হকের মৃত্যুবার্ষিকীতে ঢাকা মহানগর উত্তর মৎস্যজীবী লীগের শ্রদ্ধা রাজবাড়ী কালুখালীতে হাসপাতালের নির্মাণ সামগ্রী বিক্রি করে অর্থ আত্মসাতের অভিযোগ বৃষ্টি কামনা করে রাজধানী মোহাম্মদপুরে ইসতেস্কার নামাজ আদায় প্রতিপক্ষকে কোণঠাসা করে একক আধিপত্যতার জানান দিতে তুচ্ছ ঘটনায় মারধর ও গোলাগুলি! চেয়ারম্যানের বিরুদ্ধে আদালতে অভিযোগ। শেরে বাংলা এ কে ফজলুল হকের ৬২তম মৃত্যুবার্ষিকীতে মোঃ রুস্তুম আলী শ্রদ্ধা কালুখালী থেকে অস্ত্র ও গুলিসহ ২ আসামী গ্রেফতার

নেপালে শক্তিশালী ভূমিকম্প, নিহত বেড়ে ১২৮

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Saturday, November 4, 2023
  • 48 Time View

খাস খবর বাংলাদেশ অনলাইন ডেস্কঃ  নেপালে গতকাল শুক্রবার রাতে আঘাত হানা ৬ দশমিক ৪ মাত্রার ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়ে ১২৮ জনে দাঁড়িয়েছে। এতে আহত হয়েছে আরও ১০০ জন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে দেশটির কর্তৃপক্ষের পক্ষ থেকে বলা হয়েছে।

শনিবার (৪ নভেম্বর) এনডিটিভির লাইভ প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, রাতজুড়ে স্থানীয়দের ধ্বংসাবশেষ থেকে আটকে পড়াদের উদ্ধারের চেষ্টা করতে দেখা গেছে। ভূমিকম্পে দেশটিতে বেশ কয়েকটি বাড়ি পুরোপুরি ধ্বংস ও ক্ষতিগ্রস্ত হয়েছে। রাতজুড়ে ভয়ে অনেকে রাস্তায় রাত কাটিয়েছেন।

নেপালের প্রধানমন্ত্রী পুস্প কমল হতাহতের ঘটনায় শোক প্রকাশ করবছেন। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) নেপালের প্রধানমন্ত্রীর কার্যালয় লিখেছে, শুক্রবার রাত ১১ টা ৪৭ মিনিটে আঘাত হানা ভূমিকম্পে হতাহত ও বস্তুগত ক্ষয়ক্ষতিতে গভীর শোক প্রকাশ করেছেন। সেইসঙ্গে অবিলম্বে উদ্ধার অভিযান চালাতে তিন নিরাপত্তা সংস্থাকে মোতায়েন করেছেন।

মার্কিন ভূতত্ত্ব জরিপ সংস্থা (ইউএসজিএস) বলছে, এই ভূমিকম্পটির কেন্দ্র ছিল নেপালের জুমলা থেকে ৪২ কিলোমিটার দক্ষিণে। অন্তত এক মিনিট ধরে নেপালের বিভিন্ন স্থানে এ কম্পন অনুভূত হয়েছে বলে জানা গেছে।

এদিকে নেপালের ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজি (এনসিএস) জানিয়েছে, ভূমিকম্পের কেন্দ্রের গভীরতা ছিল ভূপৃষ্ঠের ১০ কিলোমিটার গভীরে।

এ নিয়ে গত এক মাসে দেশটিতে তিনবার শক্তিশালী ভূমিকম্প আঘাত হানলো।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102