May 7, 2024, 12:23 pm
শিরোনামঃ
বাংলাদেশ সহ পশ্চিমা বিশ্বে গনজাগরণ ফিলিস্তিনের পক্ষে, আরব বিশ্ব নীরব ! চোখের জ্বলে রাজনীতি হয় না,ফুটপাতে চাদাবাজ হতে মনে হয় ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ-সম্পাদক হলেন মোঃ আরিফুল ইসলাম শামিম কালুখালী উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন সভাপতি লুৎফর, সম্পাদক এ্যাড. রুমা বরিশালে ইউপি চেয়ারম্যানসহ ৩ জনকে কুপিয়ে জখম, গুলিবিদ্ধ-১ পর্ব ১০২: “যে ইতিহাসটি বলা দরকার” : এডভোকেট খোন্দকার সামসুল হক রেজা দেশে উদ্ভাবন হলো ‘ডায়াবেটিক চাল’ রাজবাড়ীর পাংশায় বাস – ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, আহত ১১ জন ইসরায়েলের সঙ্গে সব ধরনের বাণিজ্য বন্ধ করে দিলো তুরস্ক পদোন্নতি পেলেন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের সেই মানবিক জহির

দেশব্যাপী নেতাকর্মীদের কৃষকের ধান কেটে দেওয়ার আহ্বান কৃষক লীগের

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Tuesday, April 25, 2023
  • 127 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ বাংলাদেশ কৃষি প্রধান দেশ। কৃষিই বাংলাদেশের অর্থনীতির প্রধান চালিকা শক্তি। প্রতিবারের ন্যায় এবারও বোরো মৌসুমে সারা দেশে ধানের বাম্পার ফলন হয়েছে।

ধানের বাম্পার ফলন হলেও তীব্র গরম, শ্রমিক ও আর্থিক সংকট, অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলের আশঙ্কায় ধান কাটা নিয়ে বিপাকে পড়েছেন অনেক কৃষক।

অসহায় কৃষকের পাশে দাঁড়াতে বঙ্গবন্ধু কন্যা কৃষকরত্ন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে অসহায় কৃষকের ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দেওয়ার জন্য দেশব্যাপী কৃষক লীগের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও সাধারণ সম্পাদক এ্যাডঃ উম্মে কুলসুম স্মৃতি এমপি।

সোমবার (২৪ এপ্রিল) কৃষক লীগের দপ্তর সম্পাদক রেজাউল করিম রেজা এর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দেশব্যাপী নেতাকর্মীদের কৃষকের ধান কেটে দেওয়ার ব্যাপারে, রাজবাড়ী-২ আসনের আগামীর কর্ণধার, বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও ঢাকাস্থ রাজবাড়ী জেলা সাংবাদিক সমিতি সভাপতি নুরে আলম সিদ্দিকী হক বলেন, আমাদের কৃষকরত্ন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক আমাদের কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও সাধারণ সম্পাদক এ্যাডঃ উম্মে কুলসুম স্মৃতি এমপির নির্দেশ দিয়েছেন এই সময়ে কৃষকদের পাশে দাঁড়ানোর জন্য। আমরা সব সময় কৃষককের পাশে আছি। এটা আমাদের সবারই দায়িত্বের মধ্যে পড়ে। কোনো কৃষক শ্রমিকের কারণে কষ্টের ফসল ঘরে উঠাতে পারবে না আমরাতো দেশের্ মানুষ মানুষের জন্যই রাজনীতি করি। তাই আমাদের সবাই উচিত মানুষের সুখ-দুঃখে পাশে থাকা। আমরা আমদের কৃষকদের যে কোনো সহায়তায় পাশে আছি।

তিনি আরো বলেন, কৃষি ও খাদ্যশস্যে দেশকে স্বয়ংসম্পূর্ণ করে গড়ে তোলার কারিগর বাংলাদেশের মানুষের আশা-ভরসার কেন্দ্রস্থল কৃষকরত্ন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তাঁর উন্নয়ন দর্শনের বড় অংশ জুড়ে রয়েছে কৃষি ও কৃষক। কৃষি উন্নয়নে তাই তিনি গ্রহণ করেছেন যুগান্তকারী সব পদক্ষেপ। একারণেই বৈশ্বিক অর্থনৈতিক মন্দা ও চরম খাদ্যঘাটতির মধ্যেও দেশের কৃষকের মুখে হাসি ধরে রেখে মানুষের খাদ্যের অধিকার নিশ্চিত করা সম্ভব হয়েছে।

নুরে আলম সিদ্দিকী হক বলেন, বিগত কয়েক বছর ধরে কৃষকের ধান কেটে ঘরে পৌঁছে দেওয়ার মতো মহৎ কাজ করে আসছে বাংলাদেশ কৃষক লীগ। এছাড়াও করোনা মহামারিসহ দেশের বিভিন্ন দুর্যোগে-সংকটে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ কৃষক লীগ। সংগঠনটির এমন কাজের একাধিকবার ভূয়সী প্রশংসা করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102