May 7, 2024, 10:58 pm
শিরোনামঃ
রাজবাড়ীর পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে ভোট কেন্দ্রে পাঠানো হচ্ছে সরঞ্জাম বাংলাদেশ সহ পশ্চিমা বিশ্বে গনজাগরণ ফিলিস্তিনের পক্ষে, আরব বিশ্ব নীরব ! চোখের জ্বলে রাজনীতি হয় না,ফুটপাতে চাদাবাজ হতে মনে হয় ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ-সম্পাদক হলেন মোঃ আরিফুল ইসলাম শামিম কালুখালী উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন সভাপতি লুৎফর, সম্পাদক এ্যাড. রুমা বরিশালে ইউপি চেয়ারম্যানসহ ৩ জনকে কুপিয়ে জখম, গুলিবিদ্ধ-১ পর্ব ১০২: “যে ইতিহাসটি বলা দরকার” : এডভোকেট খোন্দকার সামসুল হক রেজা দেশে উদ্ভাবন হলো ‘ডায়াবেটিক চাল’ রাজবাড়ীর পাংশায় বাস – ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, আহত ১১ জন ইসরায়েলের সঙ্গে সব ধরনের বাণিজ্য বন্ধ করে দিলো তুরস্ক

ফিলিস্তিনে মানবতা বিরোধী অপরাধে সাউদ আফ্রিকা, আন্তর্জাতিক আদালতে মামলা

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Wednesday, January 17, 2024
  • 58 Time View
আরব লীগের প্রস্তাবে আরব-আমিরাতের অস্বীকৃতি। বাহারাইন হুথিদের বিরুদ্ধে আমেরিকান জোটে ঐক্য। ৭৪ বছর প্যালেস্টানের জনগণ মানবতার বিরোধী অপরাধের শিকার। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর থেকে, নিজ ভূমিতে যাযাবরের জীবনযাপন করছে। ১৯৭৩ সালে মিসর, সিরিয়া, জর্ডানের ঐক্যবদ্ধ আক্রমনের সাথে ঐক্যবদ্ধ ও একত্না ঘোষনার করেছিলেন বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান। সদ্ধ স্বাধীন বাংলাদেশের মুক্তিযোদ্ধারা অংশ নিয়েছিলেন ইসরায়েলের বিরুদ্ধে,যুদ্ধে। সৌদির পিছুটানে,ইসরায়েল রক্ষা পেলেও মিসর সিরিয়া জর্ডান কে মুল্য দিতে হয়েছে।
হামাসের হামলার একটা ঝাকুনি প্রয়োজন ছিলো বলেই আমি মনে করি, বিশ্ব বিবেক জাগ্রত হওয়ার জন্য। পশ্চিমা বিশ্বের গুটিকয়েক ইসরায়েল প্রেমি মানবতা বিরোধী রাষ্ট্রে,অস্ত্র ব্যবসার জন্য, অন্ধ সমর্থক হয়েছেন। তুরস্ক ইরান সিরিয়া সৌদির ঐক্যবদ্ধ যুদ্ধ বিরোধী প্রস্তাব নিয়ে আরব লীগের সভায়, বাধ স্বাদ লেন আরব আমিরাত। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দ্ব্যার্থহীন কণ্ঠে বিশ্ব মুসলিমের ঐক্য চেয়েছিল মানবতা বিরোধী অপরাধের জন্য ইসরায়েলকে চিহ্নিত করার ।
মুসলিম রাষ্ট্রের মানবতা জাগ্রত না হলেও দীর্ঘ নিপিরণ নির্যাতন ভোগী কালো মানিকদের দেশ সাউদ আফ্রিকা অবশেষে আন্তর্জাতিক আদালতে, গাজায় মানবতা বিরোধী অপরাধের মামলা করেছেন। এই লজ্জা মুসলিমরা রাখবে কোথায় ? রাশিয়া, ইরানের পাশে তুরস্ক, সিরিয়া ও হুথি, ইসরায়েলের বিরুদ্ধে রুখে দারিয়েছে।হিজবুল্লাহ প্রতিরোধের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। বিগত তিনমাসেও হামাস নির্মুল করা সম্ভব হয় নাই ইসরায়েলের মারণ অস্ত্রে। বিশ্বের একাধিক বিশেষজ্ঞের অভিমত, হামাস নির্মুল করা ইসরায়েলের পক্ষে সম্ভব নয়।
যেই জাতি জীবন দিতে পারে, মরণের আগেই নিজেকে মৃত্যু মনে করে, তাদেরকে মারবে কে। ৬৫ ভারত পাকিস্তান যুদ্ধে বাঙালি জাতি বুকে ডিনামাইট বেধে ট্যাঙ্কের নিচে শুইয়ে পরেছিলেন। ইতিহাস অনেকেরই জানা। যুদ্ধে কখনো জয়পরাজয় নির্ধারণ হয় না। সমাধান হয় আলোচনার টেবিলে। আন্তর্জাতিক আদালত, সেই ভুমিকা পালন করতে পারে কি-না, সময় বলে দিবে। সাউদ আফ্রিকা কে একটা স্যালুট দিতেই হবে।
লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব, রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও খাস খবর বাংলাদেশ পত্রিকার সম্মানিত উপদেষ্টা মন্ডলী জনাব রবিউল আলম।
শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102