May 5, 2024, 11:03 am

নির্বাচন নিরপেক্ষ হবে, অংশ নেবে জাতীয় পার্টি : মুজিবুল হক চুন্নু

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Wednesday, November 22, 2023
  • 61 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দিয়েছে জাতীয় পার্টি। একই সঙ্গে কোনো জোট নয়, ৩০০ আসনেই প্রার্থী দেওয়ার কথা জানিয়েছে দলটি।

বুধবার (২২ নভেম্বর) বিকেল সোয়া ৩টায় জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানীর কার্যালয়ে দলের পক্ষে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু।

সংবাদ সম্মেলনে চুন্নু বলেন, ‘জাতীয় সাংসদ নির্বাচন সামনে রেখে আমরা আমাদের সব প্রস্তুতি প্রায় সম্পন্ন করেছি। কিন্তু আমরা নির্বাচনে যাব কি যাব না, তা ঘোষণা করা হয়নি। আমরা সব সময় বলেছি, আমরা একটি আস্থার পরিবেশ চাই। ভোটাররা যেন ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারেন। নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্ট সব মাধ্যম থেকে আমরা আশ্বস্ত হয়েছি, নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য হবে।

ভোটাররা নির্বিঘ্নে তাঁদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্ট মহল আমাদের আশ্বস্ত করেছে। তাঁদের প্রতিশ্রুতিতে বিশ্বাস রেখে জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। পার্টির চেয়ারম্যানের নির্দেশে জাতীয় পার্টি নির্বাচনে অংশ নেবে- আনুষ্ঠানিকভাবে এই ঘোষণা করছি।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মো. মুজিবুল হক চুন্নু বলেন, জাতীয় পার্টি কোনো জোটে যাবে না, ‘তিন শ আসনেই নির্বাচন করবে। দুপুর পর্যন্ত আমাদের প্রায় ১৪ শ মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। প্রায় প্রত্যেক আসনেই একাধিক আগ্রহী প্রার্থী মনোনয়ন ফরম গ্রহণ করেছেন। আমরা আমাদের ঘোষণা অনুযায়ী এককভাবেই নির্বাচন করব। আমরা কারো সঙ্গে আসন সমঝোতায় যাব না।

জাতীয় পার্টির এই শীর্ষ নেতা আরো বলেন, ‘জাতীয় পার্টি স্বচ্ছ রাজনীতি করে, জাতীয় পার্টির বিরুদ্ধে দুর্নীতির অপবাদ নেই। গেল ৩৩ বছর দেশের মানুষ আমাদের শান্তিপ্রিয় রাজনীতি পছন্দ করেছে। আমরা আশা করছি, তিন শ আসনেই আমরা শক্তিশালী প্রতিদ্বন্দ্বিতা করতে পারব।’

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102