May 10, 2024, 4:36 am
শিরোনামঃ
রাজবাড়ী পল্লীবিদ্যুতে অনিয়ম,দূনীতি, শোষন,নির্তযাতন,নিম্নমানের মালামাল ব্যাবহার ও বৈশম্যের প্রতিবাদে কর্মকর্তা কর্মচারীদের কর্মবিরতী পালন তারেককে পরিহার না করলে বিএনপি রাজনৈতিক ভুল সিদ্ধান্ত নিতেই থাকবেন: জাহাঙ্গীর কবির নানক ড. ওয়াজেদ মিয়ার ১৫তম মৃত্যুবার্ষিকীতে গভীর শ্রদ্ধাঞ্জলি জানিয়েছেন মোঃ রুস্তুম আলী দেশের বিভিন্ন স্থানে বৃষ্টির সঙ্গে কালবৈশাখী ঝড়ের আভাস দেশের কয়েকটি অঞ্চলে ৮০ কিমি বেগে ঝড়ের আভাস অসহায় মানুষদের জানাজা ছাড়াই কবর দিতেন চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার’ আশ্রমের চেয়ারম্যান মিল্টন ড. ওয়াজেদ মিয়ার ১৫তম মৃত্যুবার্ষিকীতে গভীর শ্রদ্ধাঞ্জলি জানিয়েছেন এনাম-ই-খোদা জুলু রাজবাড়ীর পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে ভোট কেন্দ্রে পাঠানো হচ্ছে সরঞ্জাম বাংলাদেশ সহ পশ্চিমা বিশ্বে গনজাগরণ ফিলিস্তিনের পক্ষে, আরব বিশ্ব নীরব ! চোখের জ্বলে রাজনীতি হয় না,ফুটপাতে চাদাবাজ হতে মনে হয়

নাবালক রাজনীতিবিদরা সাবালক হতে না পারলে, দেশ ও জাতির জন্য বিপদ

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Sunday, March 10, 2024
  • 60 Time View

রাজনীতির পরিপক্বতার জন্য ২৪ বছর লড়াই সংগ্রাম করতে হয়েছে। অপেক্ষা করতে হয়েছে সঠিক সময়ের। পাকিস্তান হানাদার সরকারের সাথে আলোচনা করতে হয়েছে, সময় অসময়। ১৯৭১ এর ৭ মার্চ প্রতিকি স্বাধীনতা ঘোষণা করেছিলেন বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান,এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম। ২৫ মার্চ কালো রাতে স্বাধীনতার পুর্ণাঙ্গ ঘোষণা করা হয়। রাজনীতির কথা বলার আগে শতবার ভাবতে হবে, বাস্তবায়ন যোগ্য কি না।

আমাদের কিছু নাবালক রাজনীতিবিদরা সেই কথার অনুসরণ না করেই কথার রাজনীতিতে ক্ষমতার মসনদ দেখেন স্বপ্নে । পিতা জিয়ার রেখে যাওয়া পুরোনো অস্ত্র সান দিচ্ছেন তারেক রহমান,লন্ডন বসে। আমেরিকা নাকি ক্ষমতায় বসিয়ে দিবে। সংসদ সদস্যদের পদত্যাগ, নির্বাচনে অংশগ্রহন থেকে বিরত রাখতে আমেরিকার ষড়যন্ত্র আজ প্রমানিত। তারেক রহমান এই রাজনীতির ভিতরের রাজনীতি বুঝতে পারবেন না। যেই আমেরিকা তারেক কে বিপদজনক হিসেবে চিহ্নিত করেছেন,তাকে রাজনীতিতে প্রতিষ্ঠা করার দায়ীত্ব কেনো নিবেন ? রং এর খেলা রাজনীতি, সবার হাতে রঙিন হয় না। ইমরান এস সরকার বড় প্রমান হতে পারে। ঘাতক দালাল নির্মুল কমিটি আন্দোলনের চমকে চমকিত হয়েছিলেন, নিজেকে, নিজের থেকে বিলুপ্ত করে নিয়েছেন। আদর্শ বিচুক্ত রাজনীতি কখনো লক্ষ্য অর্জন করতে পারে না। নুরুল হক নুরের রাজনীতি থেকে আপনাদের হূশে আসতে হবে।

রাষ্ট্রের আইন কে প্রশ্নবৃদ্ধ করে রাজনৈতিক বক্তব্যের জন্য আদালতে নিঃস্বর্থ ক্ষমা প্রার্থনা প্রমান করে নাবালকের কাছে রাজনীতি, পাগলের হাতে কুড়াল নিরাপদ নয়। একজন জনপ্রতিনিধি হওয়ার জন্য জনপ্রিয়তাই মাপকাঠি নয়। রাজনৈতিক বিচক্ষণতা ছাড়া, দলের আনুগত্য ছাড়া রাজনীতির সফলতা আসে না,যারা আলহাজ্ব মোঃ সাদেক খান কে অনুসরণ করে রাজনীতি করবেন, তাদের রাজনীতির পরিপক্বতার উদাহরণ থাকবে।দল মনোনয়ন দিতে পারেনি, একমিনিট অপেক্ষা করেন নাই, মনোনীত জন্য সমর্থন দিতে।

কোনো বিতর্ক না করেই শেখ হাসিনার নির্দেশ পালন করেছেন। রাষ্ট্রের জন্য, দলের জন্য জাতি কে ঐক্যবদ্ধ রাখাই একজন রাজনীতিবিদের কাছে প্রত্যাশা জাতির। রাজনীতির জন্য চাওয়া, পাওয়ার আশা বেশী করলে, নাবালকের উপাধি আপনাকে বহন করতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দয্যশীল রাজনীতির ফসল এখন বাঙালি জাতির অহংকারের পরিনতি হয়েছে। প্রাপ্তির হিসেব মিলাতে পারবেন না। তবুও নাবালক রাজনীতিবিদের থেকে মুক্ত হতে পারছেন না বাংলাদেশের রাজনীতি। কি বার্তা দিচ্ছেন নির্বাচন বৈকট করে ?

লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব, রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও খাস খবর বাংলাদেশ পত্রিকার সম্মানিত উপদেষ্টা মন্ডলী জনাব রবিউল আলম।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102