May 5, 2024, 1:17 pm

ঢাকা-১৮ আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করলেন হাবিব হাসান

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Sunday, November 19, 2023
  • 289 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক  আলহাজ্ব মোহাম্মদ হাবিব হাসান এমপি।

রবিবার (নভেম্বর ১৯) রাজধানীর ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে ঢাকা-১৮ আসনের জন্য এ মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি।

সরেজমিনে খোঁজ নিলে, ঢাকা মহানগর উত্তর তুরাগ থানার ৫২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সদ্য সমাপ্ত ত্রি-বার্ষিক সম্মেলনে সাধারণ সম্পাদক পদপ্রার্থী ও রাজধানী তুরাগ থানার বাউনিয়া আবদুল জলিল উচ্চ বিদ্যালয়ের কো-অপ্ট সদস্য, রাজপথের লড়াকু সৈনিক, কর্মীবান্ধব নেতা, সাজেদুল ইসলাম খাস খবর বাংলাদেশকে জানান, ঢাকা ১৮ আসনে যে নেতার উপরে ভরসা রাখা যায়, আস্থা রাখা যায়, ভালোবাসা পাওয়া যায়, সম্মান মর্যাদা পাওয়া যায়, যিনি মানুষকে ভালো বেসে নিজে ভালোবাসা পেতে চায়, যিনি সকল ক্ষেত্রে গরিব দুঃখী অসহায় মেহনতি মানুষের সুখ দুঃখের সাথী হয়ে পাশে দাঁড়ায় মানুষকে সম্মান মর্যাদা দিয়ে থাকেন, যিনি এই জনপদের আওয়ামী লীগ পরিবারের সন্তান, সেই মানুষটাই হলো ঢাকা ১৮ আসনের মা মাটি মানুষের জনপ্রিয় জননন্দিত ঢাকা-১৮ আসনের জননেতা জনাব আলহাজ্ব মোহাম্মদ হাবিব হাসান এম পি।বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার কাছে আমাদের একটাই দাবি পুনরায় আমাদের সুখ দুঃখের সাথীকে নৌকার মাঝি হিসেবে আমাদের কাছে পেতে চাই।

আওয়ামী লীগের মনোনয়ন পেতে আগ্রহী প্রার্থীরা আগামী মঙ্গলবার (২১ নভেম্বর) পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিতে পারবেন। আওয়ামী লীগের মনোনয়ন ফরমের দাম ৫০ হাজার টাকা।

২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে প্রশাসনিক বিভাগ অনুযায়ী সুনির্দিষ্ট বুথ থেকে দলীয় মনোনয়নের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ এবং জমা দিতে হবে।

কেন্দ্রীয় কার্যালয়ের দ্বিতীয় তলায় ঢাকা, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগ এবং তৃতীয় তলায় রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের মনোনয়ন ফরম বিতরণ করা হবে।

কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তলায় সকল বিভাগের মনোনয়ন ফরম জমা নেওয়া হবে।

আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের কোনো প্রকার অতিরিক্ত লোকসমাগম ছাড়া প্রার্থী নিজে অথবা প্রার্থীর একজন যোগ্য প্রতিনিধির মাধ্যমে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিতে হবে।

মনোনয়ন ফরম সংগ্রহের সময় অবশ্যই প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে আনতে হবে এবং ফটোকপির ওপর নির্বাচনী এলাকা, মোবাইল নম্বর ও সাংগঠনিক পরিচয় সুস্পষ্টভাবে উল্লেখ করতে হবে।

আগামী ২১ নভেম্বর ২০২৩ মঙ্গলবার বিকাল ৪টার মধ্যে মনোনয়ন ফরম জমা দিতে হবে। অনলাইনেও পাওয়া যাবে আওয়ামী লীগের মনোনয়ন ফরম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগের মনোনয়ন ফরম অনলাইনে পূরণ করে জমা দেওয়া যাবে। সেজন্য আওয়ামী লীগ ‘Smart Nomination App’ নামে একটি অ্যাপ চালু করেছে। গুগল প্লে-স্টোর অথবা IOS অ্যাপ-স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করে ইনস্টল করতে হবে। এছাড়াও nomination.albd.org ওয়েবসাইট থেকেও অনলাইনে মনোনয়ন ফরম পূরণ করে জমা দেওয়া যাবে।

অনলাইনে ফরম পূরণ ও জমা দেওয়ার ক্ষেত্রে প্রথমেই অ্যাপ অথবা ওয়েবসাইটে প্রবেশ করে রেজিস্ট্রেশন করতে হবে। এরপর লগ-ইন করে নিয়ম অনুযায়ী ইলেক্ট্রনিক পদ্ধতিতে ৫০ হাজার টাকা পেমেন্ট সম্পন্ন করার পর মনোনয়ন ফরম পূরণ ও জমা দেওয়া যাবে।

 

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102