May 7, 2024, 1:52 pm
শিরোনামঃ
বাংলাদেশ সহ পশ্চিমা বিশ্বে গনজাগরণ ফিলিস্তিনের পক্ষে, আরব বিশ্ব নীরব ! চোখের জ্বলে রাজনীতি হয় না,ফুটপাতে চাদাবাজ হতে মনে হয় ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ-সম্পাদক হলেন মোঃ আরিফুল ইসলাম শামিম কালুখালী উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন সভাপতি লুৎফর, সম্পাদক এ্যাড. রুমা বরিশালে ইউপি চেয়ারম্যানসহ ৩ জনকে কুপিয়ে জখম, গুলিবিদ্ধ-১ পর্ব ১০২: “যে ইতিহাসটি বলা দরকার” : এডভোকেট খোন্দকার সামসুল হক রেজা দেশে উদ্ভাবন হলো ‘ডায়াবেটিক চাল’ রাজবাড়ীর পাংশায় বাস – ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, আহত ১১ জন ইসরায়েলের সঙ্গে সব ধরনের বাণিজ্য বন্ধ করে দিলো তুরস্ক পদোন্নতি পেলেন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের সেই মানবিক জহির

গনতন্ত্রের আগুনে বিএনপি জামাত,ভালোবাসার ভোটে সুমন ও জয়া সেনগুপ্তার জয়

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Tuesday, January 9, 2024
  • 76 Time View
পশ্চিমা বিশ্ব ও মার্কিন সাম্রাজ্যবাদের ভিসা নিষেধাজ্ঞা কীভাবে ব্যবহার হবে ? আমরা কেউ জানিনা। জীবন্ত মানুষ পুরিয়ে মানবতা মানবাধিকার ও গনতন্ত্র রক্ষা করা যাবে না। গনতন্ত্রের জয়ের নায়ক ব্যারিস্টার সায়েদুল হক সুমন, নায়ীকা সুরুঞ্জিত সেন গুপ্তের সহধর্মিণী জয়া সেন গুপ্তার জয় প্রমান করে, দেশের জনগণ আপনার কৃতিত্বের স্বীকৃত দিতে ভুল করে না। ১৯৭৩ সালের নির্বাচনে জয়লাভ করে সুরুঞ্জিত সেন গুপ্ত,বঙ্গবন্ধুর বিরোধী দল হয়েছিলেন। তার ভালোবাসা মুক্ত হতে পারেনি সুনামগঞ্জ বাসী। কি করেছিলেন জনগণের জন্য, আজও সেই প্রতিদান দিচ্ছেন। জয়া সেনগুপ্ত কে নৌকা পরাজিত করতে পারলো না। ব্যারিস্টার সুমন নিজের টাকায় ৩৯ টি সেতু করে দিয়েছেন তার নির্বাচনি এলাকায়, বাংলাদেশের দুর্যোগ, বন্যা কবলিত মানুষের পাশে দারিয়েছেন, দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে,মানব ও রাষ্ট্রের সেবার ইতিহাস সৃষ্টি করেছেন। জনগণ ভোট দিতে ভুল করেন নাই।
বিএনপি জামাত শিক্ষা গ্রহন করতে পারতেন, ভোট আদায়ের পদ্ধতি।আগুনের লেলিহান দেখে,জীবন্ত মানুষকে পুড়িয়ে জনগণের ভোট আশা করা যায় না। নির্বাচন ছাড়া দল টিকিয়ে রাখা যায় না, দলের অর্থের যোগান আসে নির্বাচন থেকে। পাকিস্তান হানাদার সরকারের অন্যায়, অত্যাচারের প্রতিবাদে অসহযোগের গণআন্দোলন চলার পরেও বঙ্গবন্ধু নির্বাচন বয়কট করেন নাই। জনগণ স্বতঃস্ফূর্ত সাড়া দিয়েছে, ভোটে জয়লাভ করার পরেও সশস্ত্র সংগ্রামের মাধ্যমে বাংলাদেশ কে হানাদার মুক্ত করতে হয়েছে। তিরিশ লক্ষ মানুষ জীবন দিতে পিছুপা হন নাই। মাওলানা ভাসানী ভোটের বাক্সে লাথি মারো শ্লোগান দিয়ে নির্বাচন বয়কট করেছিল। নির্বাচন বয়কট করে আর রাজনীতিতে ফিরে আসতে পারেন নাই। ভাসানীর মার্কা ধানের শীর্ষ বিএনপির কাছে বিক্রি করে শেষ ঠিকানায়। বার বার নির্বাচন বয়কট করে বিএনপির ঠিকানা কোথায় হবে ? আমার জানা নাই। রাজনীতির জন্য জাতির কাছে অঙ্গিকার থাকতে হবে, বিএনপি জামাতের অঙ্গিকার সম্পর্কে আমার বোধগম্য নয়। তবে বিদেশীদের কাছে যে অঙ্গীকার গুলো করেছেন, বাঙালি জাতি তার প্রতিটি শব্দ মুখস্ত। পদ্মাসেতুর ঋণে প্রতিবন্ধকতা, আমেরিকার জন্য ফিলিস্তিনীদের সমর্থন না করা, ইসরায়েলের সাথে সম্পর্ক গড়ে তোলা, বাংলাদেশের জন্য নিষেধাজ্ঞা চাওয়া, পাকিস্তান কে সমর্থন করা সহ হাজারো প্রমান রেখে দেশ বিরোধী কর্মকাণ্ড জাতি কীভাবে ক্ষমা করবেন ? এখন মার্কিন ভিসা নীতি দেখার অপেক্ষায়। গোপিবাগের আগুনে মার্কিনীদের কতোটুকু মানবাধিকার মানতা জাগ্রত হয়েছে ?
লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব, রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও খাস খবর বাংলাদেশ পত্রিকার সম্মানিত উপদেষ্টা মন্ডলী জনাব রবিউল আলম।
শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102