May 6, 2024, 2:58 pm
শিরোনামঃ
কালুখালী উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন সভাপতি লুৎফর, সম্পাদক এ্যাড. রুমা বরিশালে ইউপি চেয়ারম্যানসহ ৩ জনকে কুপিয়ে জখম, গুলিবিদ্ধ-১ পর্ব ১০২: “যে ইতিহাসটি বলা দরকার” : এডভোকেট খোন্দকার সামসুল হক রেজা দেশে উদ্ভাবন হলো ‘ডায়াবেটিক চাল’ রাজবাড়ীর পাংশায় বাস – ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, আহত ১১ জন ইসরায়েলের সঙ্গে সব ধরনের বাণিজ্য বন্ধ করে দিলো তুরস্ক পদোন্নতি পেলেন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের সেই মানবিক জহির ধারাবাহিকভাবে মোহাম্মদপুরে তীব্র তাপদাহে পথচারীদের মাঝে শরবত বিতরণ ঢাকায় বৃষ্টি কখন জানাল আবহাওয়া অধিদপ্তর ভুয়া মৃত সনদ নিজেই তৈরি করতো মিল্টন: ডিবি প্রধান

১২ নং ইউনিট আওয়ামী লীগের সদস্য সংগ্রহ ও নবায়ন অভিযান শুরু

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Sunday, July 18, 2021
  • 261 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ ভিশন ২০২১ বাস্তবায়ন ও ২০৪১ সালের মধ্যেই উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্র ঘোষিত কর্মসূচী’র অংশ হিসেবে রাজধানী মোহাম্মদপুর থানার ৩১ নং ওয়ার্ডের ১২ নং ইউনিট আওয়ামী লীগ আয়োজিত বাংলাদেশ আওয়ামী লীগের প্রাথমিক সদস্য সংগ্রহ ও নবায়ন অভিযান শুরু হয়েছে।

১৭ জুন ২০২১ রোজ শনিবার বাদমাগরিব রাজধানীর মোহাম্মদপুর টাউন হলে নতুন সদস্য সংগ্রহ ও পুরোনো সদস্যের নবায়ন কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়।

৩১ নং ওয়ার্ডের ১২ নং ইউনিট আওয়ামী লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক মোঃ মনির হোসেন এর সভাপতিত্বে এবং যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ বিল্লাল শেখ এর সঞ্চলনায়, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সংগ্রামী সাংগঠনিক সম্পাদক মোঃ শাহজাহান খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ৩১ নং ওয়ার্ডে আওয়ামী লীগের সভাপতি জনাব দিল মোহাম্মদ দিলু, ৩২ নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জনাব কিরন মৃধা, ৩১ নং ওয়ার্ড আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের সদস্য মোঃ মোকলেছুর রহমান খান (লিটন মাস্টার),  সহ প্রমুখ।

অনুষ্ঠানে বক্তরা বলেন, আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৫নং অনুচ্ছেদে তিন বছর পরপর একেবারে তৃণমূল থেকে শীর্ষ পর্যন্ত পুরনো সদস্যদের সদস্যপদ নবায়ন করার বিষয়ে বলা হয়েছে। ৫ এর (১) ধারায় বলা হয়েছে, আওয়ামী লীগের লক্ষ্য ও উদ্দেশ্য বিশ্বাস করে নির্ধারিত ফরমে প্রদত্ত ঘোষণাপত্রে স্বাক্ষর করে ত্রিবার্ষিক ২০ টাকা চাঁদা প্রদান করে ১৮ বছরের বেশি বয়সী বাংলাদেশি নারী-পুরুষ সদস্য হতে পারবে। তবে উপধারায় কারা সদস্য হতে পারবেন, তা-ও উল্লেখ করা হয়েছে।

এতে আরও বলা হয়েছে, বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ববিরোধী, নাগরিকত্ব পরিত্যাগকারী বা বাতিলকৃত ব্যক্তি নয়; অন্য কোনো রাজনৈতিক দলের সদস্য নয়; ধর্ম, বর্ণ, শ্রেণি বা পেশায় বৈষম্যে বিশ্বাস করে না; আওয়ামী লীগের নীতি ও আদর্শের পরিপন্থী কোনো সংগঠনের সদস্য নয়- তারা সদস্য হতে পারবেন। এই ধারায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির নির্দেশ পালনে বাধ্য থাকা ও নিয়মিত চাঁদা পরিশোধের কথা বলা হয়েছে।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102