May 2, 2024, 10:48 pm
শিরোনামঃ

প্রধানমন্ত্রীর প্রতি এনডিপি মহাসচিবের খোলা চিঠি

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Wednesday, November 17, 2021
  • 351 Time View

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য বিদেশ প্রেরন করুন
বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী, দেশের অন্যতম রাজনৈতিক দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য দ্রুততম সময়ে বিদেশ প্রেরণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের মাননীয় প্রধানমন্ত্রীর নিকট খোলা চিঠিতে আহ্বান জানিয়েছেন ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা।
চিঠিতে তিনি বলেন,
মাননীয় প্রধানমন্ত্রী,
আপনি দশ লক্ষ রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে ‘মানবতার মা’ হিসাবে আখ্যায়িত হয়েছেন। দেশের প্রথম নারী প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে করোনা কালিন সময়ে আপনার বিশেষ নির্বাহী আদেশে তাঁর বাসভবনে থেকে প্রয়োজনীয় চিকিৎসা গ্রহণের ব্যবস্থা করে সাধারণ মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন। বর্তমানে বিরোধী দলের নেতা রওশন এরশাদ উন্নত চিকিৎসার জন্য বিদেশে গিয়ে চিকিৎসা গ্রহণ করছেন। এদেশের প্রতিটি নাগরিকের উন্নত চিকিৎসার অধিকার রয়েছে।
সেখানে প্রচন্ড অসুস্থ অবস্থায় সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া জীবন – মৃত্যুর সন্ধিক্ষনে রয়েছেন এখনি তাঁর উন্নত চিকিৎসার প্রয়োজন। তার সকল ব্যবস্থাই করতে পারেন আপনি। কোন কারণে সু-চিকিৎসার অভাবে অনাকাক্ষিত কোন ঘটনা ঘটে গেলে এর দায়ভার কোন ভাবে আপনি এড়াতে পারেন না। আইনের মারপ্যাচের অজুহাত না দেখিয়ে বিদেশে প্রেরণের প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করে ইতিহাসের পাতায় নিজের নাম উজ্জ্বল করতে পারেন।
দেশের একজন রাজনৈতিক কর্মী হিসেবে আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সরকারের প্রতি মানবিক অনুরোধ করছি, অসুস্থ বেগম খালেদা জিয়াকে জামিন দেওয়ার জন্য।
বেগম খালেদা জিয়া দীর্ঘদিন ধরে নানা জটিল রোগে আক্রান্ত। সবদিক থেকে তার স্বাস্থ্যের অবনতি হয়েছে। ডায়াবেটিস পুরাপুরি নিয়ন্ত্রণের বাইরে। রক্তের হিমোগ্লোবিনও অনেক কমে গেছে। বহু বছর ধরে আর্থারাইটিস, দাঁত ও চোখের সমস্যায় ভুগছেন। কিডনির ক্রিয়েটিন বর্ডার লাইন ক্রস করেছে। শরীরে কিছু প্যারামিটার অস্বাভাবিক আসায় তাকে নিবিড় চিকিৎসাধীন থাকতে হচ্ছে। তার শরীর প্রচণ্ড দুর্বল। এরই মধ্যে করোনায় আক্রান্ত হন তিনি। পুনরায় হাসপাতালে ভর্তি ভালো লক্ষন নয়। এই বিষয়ে দেশবাসী উদ্বিগ্ন ও উৎকন্ঠিত।
এ অবস্থায় বেগম খালেদা জিয়ার প্রয়োজন উন্মুক্ত আলো বাতাসে চলাফেরা করা এবং তার ইচ্ছামত ও প্রয়োজনমত চিকিৎসা নেওয়া। তাঁর সবচেয়ে বড় প্রয়োজন প্রধানমন্ত্রী ও সরকারের পক্ষ থেকে তাকে জামিন দেওয়া। তার শারীরিক অবস্থা, বয়স, রাজনীতিক ও সামাজিক দিক বিবেচনা করে বেগম খালেদা জিয়াকে জামিন দেওয়া হবে সরকারের জন্য মহৎ সিদ্ধান্ত।
আশা করছি আপনি মানবিক প্রধানমন্ত্রী হিসেবে এ বিষয়ে অবিলম্বে পদক্ষেপ গ্রহণ করবেন।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102