May 6, 2024, 12:05 pm
শিরোনামঃ
কালুখালী উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন সভাপতি লুৎফর, সম্পাদক এ্যাড. রুমা বরিশালে ইউপি চেয়ারম্যানসহ ৩ জনকে কুপিয়ে জখম, গুলিবিদ্ধ-১ পর্ব ১০২: “যে ইতিহাসটি বলা দরকার” : এডভোকেট খোন্দকার সামসুল হক রেজা দেশে উদ্ভাবন হলো ‘ডায়াবেটিক চাল’ রাজবাড়ীর পাংশায় বাস – ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, আহত ১১ জন ইসরায়েলের সঙ্গে সব ধরনের বাণিজ্য বন্ধ করে দিলো তুরস্ক পদোন্নতি পেলেন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের সেই মানবিক জহির ধারাবাহিকভাবে মোহাম্মদপুরে তীব্র তাপদাহে পথচারীদের মাঝে শরবত বিতরণ ঢাকায় বৃষ্টি কখন জানাল আবহাওয়া অধিদপ্তর ভুয়া মৃত সনদ নিজেই তৈরি করতো মিল্টন: ডিবি প্রধান

নৌকার মনোনয়ন পেলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Thursday, November 30, 2023
  • 63 Time View

শেখ আসাদুল্লাহ্ আহমেদ (আপন), ষ্টাফ রিপোর্টারঃ কারাগার থেকে বের হওয়ার এক দিন পর ঝালকাঠি-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী হলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বীরউত্তম। আওয়ামী লীগ থেকে তাকে নৌকা প্রতীকে নির্বাচন করতে একটি চিঠিও ইস্যু করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সন্ধ্যায় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সংবাদ মাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

শাহজাহান ওমরকে নৌকা প্রতীক বরাদ্দ দিয়ে নির্বাচন কমিশনেও চিঠি দিয়েছে আওয়ামী লীগ।

নাশকতার মামলায় ২৫ দিন কারাভোগের পর বুধবার সন্ধ্যায় গাজীপুরের কাশিমপুর কারাগার-২ থেকে মুক্তি পান শাহজাহান ওমর। এর এক দিন পরেই তাকে দলীয় মনোনীত প্রার্থী করল আওয়ামী লীগ। একই দিন বিকালে এক সংবাদ সম্মেলন আওয়ামী লীগের হয়ে ভোটের কথা নিশ্চিত করেন শাহজাহান ওমর নিজেই। তিনি বলেন, জিয়ার রাজনীতির চেয়ে বঙ্গবন্ধুর রাজনীতি বেটার। নৌকার হয়ে ভোট করব।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ দলের অন্য নেতাদের সঙ্গে মানিয়ে চলা সম্ভব না হওয়ায় দলটির রাজনীতি ছেড়ে দিচ্ছেন বলে জানান শাহজাহান ওমর। বলেন, আমি মনে করি ২০১৪ সালে বিএনপির নির্বাচনে যাওয়া উচিত ছিল। ২০১৮ সালে উচিত ছিল না। এবার যাওয়া উচিত ছিল। নৌকা প্রতীকে নির্বাচন করার কারণ জানতে চাইলে শাহজাহান ওমর বলেন, স্বতন্ত্র বলে কিছু আছে নাকি? আমি যখন একটা বেস্ট পার্টির প্রতীক পেয়েছি, তাহলে স্বতন্ত্র কেন নির্বাচন করব?

এক দিনেই জামিন ও মুক্তি পাওয়ার ঘটনায় গতকালই এক ধরনের আলোচনা চলছিল যে তিনি হয়তো নির্বাচনে আসতে পারেন। শেষ পর্যন্ত সেটিই সত্যি হলো। নৌকা প্রতীক পাওয়ার মধ্য দিয়ে এ গুঞ্জনও সত্য হলো যে সরকারের সঙ্গে সমঝোতা করেই তিনি জেল থেকে বেরিয়েছেন!

এদিকে ঝালকাঠি-১ আসনে বজলুল হক হারুনকে প্রার্থী করেছিল আওয়ামী লীগ। গত রবিবার চূড়ান্ত প্রার্থী হিসেবে তার নাম করা হয়। তবে শাহজাহান ওমর এই আসনে নৌকার প্রার্থী হওয়ায় ‘কপাল পুড়ল’ বজলুল হকের।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102