May 13, 2024, 8:00 am
শিরোনামঃ
হায়দার আকবর খান রনোর মৃত্যুত্বেে দেশ একজন সুস্থ রাজনৈতিক ব্যাক্তিত্ব হারালেন। বিশাল মিছিল নিয়ে শান্তি সমাবেশে মোহাম্মদপুর থানা মৎস্যজীবী লীগ বিশাল মিছিল নিয়ে শান্তি সমাবেশে ৫ নং শ্যামলী ইউনিট আওয়ামী লীগ চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব চালিয়ে যেতে পারবেন জি এম কাদের আসন্ন ঈদুল আজহার পর শনিবার স্কুল খোলা থাকছে না রাজধানী ধানমন্ডিতে লিটন মাস্টার টেইলার্স এন্ড ফেব্রিক্স এর ২য় শাখা উদ্বোধন মোঃ হালিম খানের “মা মাজেদা খাতুনের” জানাজা ও দাফন সম্পন্ন মোঃ হালিম খান এর “মা” মৃত্যুতে নুরে আলম সিদ্দিকী হক শোক প্রকাশ রাজবাড়ী পল্লীবিদ্যুতে অনিয়ম,দূনীতি, শোষন,নির্তযাতন,নিম্নমানের মালামাল ব্যাবহার ও বৈশম্যের প্রতিবাদে কর্মকর্তা কর্মচারীদের কর্মবিরতী পালন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতক ভর্তির ফল প্রকাশ আগামী ১৮ মার্চ

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Wednesday, March 13, 2024
  • 49 Time View

খাস খবর বাংলাদেশ নিউজ ডেস্কঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের আওতাধীন কলেজগুলোতে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের ভর্তি আবেদনের ফল প্রকাশিত হবে আগামী ১৮ মার্চ। এদিন বিশ্ববিদ্যালয়ের ভর্তিসংক্রান্ত ওয়েবসাইটে ঢুকে ফলাফল দেখতে পারবেন শিক্ষার্থীরা। এছাড়া মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমেও ফলাফল জানা যাবে।

বুধবার (১৩ মার্চ) দুপুরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান তথ্যটি নিশ্চিত করে বলেন, ভর্তি আবেদনের ফল প্রকাশের জন্য সকল প্রস্তুতি চলছে। সম্পূর্ণ কাজ শেষ হলে ফল প্রকাশ করতে পারব। সবকিছু প্রস্তুত হয়ে গেলে আগামী ১৮ মার্চ ফলাফল প্রকাশিত হবে।

এর আগে, গত ২১ জানুয়ারি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত স্নাতক (সম্মান) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। পরে ২২ জানুয়ারি থেকে ভর্তির আবেদন শুরু হয়ে চলে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের আওতাধীন কলেজগুলোতে এসএসসি ও এইচএসসির ফলের ভিত্তিতে স্নাতকে ভর্তি নেওয়া হবে। তাই এবারও কোনো ভর্তি পরীক্ষা হচ্ছে না।

জানা গেছে, ২০১৫-১৬ শিক্ষাবর্ষ থেকে প্রথমবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজগুলোতে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার পরিবর্তে এসএসসি ও এইচএসসির ফলের ভিত্তিতে শিক্ষার্থী ভর্তি শুরু হয়।

তবে এর আগ পর্যন্ত অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের মতো ভর্তি পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করা হতো জাতীয় বিশ্ববিদ্যালয়ে।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102