May 17, 2024, 10:03 am
শিরোনামঃ
গাজায় নিজেদের গোলার আঘাতে পাঁচ ইসরায়েলি সেনা নিহত তালের শাঁস খেলে যেসব উপকার হয় ঢাকা শহরে কোনো ব্যাটারিচালিত রিকশা চলবে না: ওবায়দুল কাদের বিশ্বাস পুনর্নির্মাণের জন্য আমি বাংলাদেশ সফর করছি: ডোনাল্ড লু ভারতবর্ষে হিন্দু মুসলমানের রাজনীতি হয়,মহাত্মা গান্ধী সকল ধর্মের রাজনীতি নাই গুলিস্তান-মিরপুরের কাপড় পাকিস্তানের বলে বিক্রি করেন তনি! ইসরায়েলের সেনা ঘাঁটির অস্ত্রগুদামে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে স্বপ্নজয়ী মা সম্মাননা পেলেন ১১ জন চিকিৎসা ক্ষেত্রে আমূল পরিবর্তন করেছে আওয়ামী লীগ সরকার: জাহাঙ্গীর কবির নানক হায়দার আকবর খান রনোর মৃত্যুত্বেে দেশ একজন সুস্থ রাজনৈতিক ব্যাক্তিত্ব হারালেন।

বিজ্ঞান ও ধর্ম পরিপূর্ণ বুজি না, মানবিক হৃদয় মন্ডলকে হৃদয় থেকে দুরে রাখতেও পারলাম না

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Friday, April 15, 2022
  • 147 Time View
রবিউল আলমঃ
আমার বাড়ী মুন্সিগঞ্জের বিক্রমপুর হওয়াতে মাঝে মাঝে লজ্জিত হতে হয়। আগে ছিলো বিক্রমপুরের মুন্সিগঞ্জ। নাম নিয়ে হিন্দু মুসলিমের টানাটানিতে রাজা বিক্রমাধীসেনের জবনীকা টান্তে চেয়েছিলো। রাজাকারের সংখ্যা অতিরিক্ত, আড়িয়ালখা বিলে এয়ারপোর্টে বিরোধী আন্দোলন ও হৃদয় মণ্ডল নিয়ে ষড়যন্ত্রের বীচ রোপন বিক্রমপুরকে ইতিহাস থেকে মুছতে পারেনি। বৃটিশ,পাকিস্তান বিরোধী আন্দোলনের মহাপুরুষ, কবি, সাহিত্যিক, সংস্কৃতি জগত বিক্ষাতদের নাম উল্লেখ্য করলে হাজার বই লেখা যাবে। ভারত, পাকিস্তান, উপমহাদেশে সহ বিশ্বে উল্লেখ্যযোগ্য অবস্থানে বিক্রমপুর। নতুন ইতিহাসের অংশ হলেন হৃদয় মণ্ডল। বিজ্ঞান ও ধর্ম সম্পর্কে পরিপূর্ণ বুজি না বলেই হৃদয় মণ্ডলকে নিয়ে লেখা হয় নাই। কিন্তু মানবিক হৃদয় মন্ডলকে হৃদয় থেকে দুরে রাখতে পারলাম না। কোমলমতি শিশুদের যদি ক্ষমাই করতে না পারি,তাহলে কিসের শিক্ষক আমি : হৃদয় চন্দ্র মণ্ডল, নাম টাকে তিন ভাগ অথবা তিনশত ভাগ করতেও হৃদয়ের একটা ভাগই সমাজে চক্ষু খুলে দেওয়ার জন্য যথেষ্ট। যারা হৃদয় কে নিয়ে ষড়যন্ত্র করেছেন, কিছুটা লজ্জা হচ্ছে মনে হয়। আমারও হয় এই কলঙ্কিত বিক্রমপুরের মানুষগুলোর জন্য। গর্বিত হৃদয় মণ্ডলদের মত মহা মানবদের জন্য।
লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জনাব রবিউল আলম।
শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102