May 2, 2024, 5:19 pm

প্রফেসর মোঃ নুরুজ্জামান খানের ছোট মেয়ে এইচএসসিতে গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Sunday, November 26, 2023
  • 77 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ পিরোজপুর মঠবাড়ীয়া মহিউদ্দিন আহম্মেদ মহিলা ডিগ্রি কলেজ থেকে মানবিক বিভাগে Nadira Zaman গোল্ডেন জিপিএ-৫ পেয়ে মঠবাড়ীয়া উপজেলায় সর্বোচ্চ নম্বর ১১১০ পেয়ে প্রথম স্থানে উত্তীর্ন হয়েছে,আলহামদুলিল্লাহ!

উল্লেখ্য সে গত এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগে মঠবাড়ীয়া কে এম লতিফ ইনস্টিটিউশন থেকে উপজেলায় সর্বোচ্চ নম্বর পেয়ে প্রথম স্থান অধিকার করেছিলো। সে প্রথমত একজন ভাল মানুষ এবং দ্বিতীয়ত, বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস)ক্যাডার( প্রশাসন) হতে চায়। দেশবাসীর কাছে Nadira Zaman দোয়ার দরখাস্ত করেছে।

বিঃদ্রঃ Nadira Zaman আমার বিশেষ পরিচিত মোহাম্মদপুর নিবাসী জনাব, Md. Moniruzzman khan Azad এর বড় ভাই এর ছোট মেয়ে। তিনিও তার মেয়ের জন্য আল্লাহর কাছে এবং দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

উল্লেখ্যঃ এ বছর দেশের ১১টি শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি ও সমমান পরীক্ষায় অংশ নেন ১৩ লাখ ৫৯ হাজার ৩৪২ জন শিক্ষার্থী। তাদের মধ্যে ছাত্র ৬ লাখ ৮৮ হাজার ৮৮৭ জন এবং ছাত্রী ৬ লাখ ৭০ হাজার ৪৫৫ জন। সারাদেশে মোট কেন্দ্র সংখ্যা ছিল ২ হাজার ৬৫৮টি এবং মোট শিক্ষা প্রতিষ্ঠান ৯ হাজার ১৬৯টি। এর আগে ২০২২ সালে সব বোর্ড মিলিয়ে পরীক্ষার্থী ছিলেন ১২ লাখ ৩ হাজার ৪০৭ জন। সেই হিসাবে এবার পরীক্ষার্থী বেড়েছে এক লাখ ৫৫ হাজার ৯৩৫ জন । চলতি বছর এইচএসসি ও সমমান পরীক্ষায় সবোর্চ্চ গ্রেড জিপিএ-৫ পেয়েছেন ৯২ হাজার ৩৬৫ শিক্ষার্থী। গত বছর জিপিএ-৫ পেয়েছিলেন ১ লাখ ৭৬ হাজার ২৮২ জন। সে হিসেবে গতবারের তুলনায় এবার জিপিএ-৫ কমেছে ৮৩ হাজার ৯১৭।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102