May 17, 2024, 7:13 am
শিরোনামঃ
গাজায় নিজেদের গোলার আঘাতে পাঁচ ইসরায়েলি সেনা নিহত তালের শাঁস খেলে যেসব উপকার হয় ঢাকা শহরে কোনো ব্যাটারিচালিত রিকশা চলবে না: ওবায়দুল কাদের বিশ্বাস পুনর্নির্মাণের জন্য আমি বাংলাদেশ সফর করছি: ডোনাল্ড লু ভারতবর্ষে হিন্দু মুসলমানের রাজনীতি হয়,মহাত্মা গান্ধী সকল ধর্মের রাজনীতি নাই গুলিস্তান-মিরপুরের কাপড় পাকিস্তানের বলে বিক্রি করেন তনি! ইসরায়েলের সেনা ঘাঁটির অস্ত্রগুদামে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে স্বপ্নজয়ী মা সম্মাননা পেলেন ১১ জন চিকিৎসা ক্ষেত্রে আমূল পরিবর্তন করেছে আওয়ামী লীগ সরকার: জাহাঙ্গীর কবির নানক হায়দার আকবর খান রনোর মৃত্যুত্বেে দেশ একজন সুস্থ রাজনৈতিক ব্যাক্তিত্ব হারালেন।

দেশ উন্নয়নের সাথে রাজনৈতিক উন্নয়নের অঙ্গিকার হউক, মুজিব জন্মশতবার্ষিকীর

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Friday, April 1, 2022
  • 197 Time View
রবিউল আলমঃ  অন্দ্রদের কে কানা বলা উপায় নাই, রাজনৈতিক কানা দের উন্নয়নে পরিবর্তন নাই। নাই দেশের উন্নয়ন ও স্বার্থ বিবেচনার সামর্থ। দেশে কি হচ্ছে, আন্তর্জাতিক রাজনীতি এখন কোন পাহাড়ে, না-কি সাগরের তলদেশ অবস্থান, তার হিসেব কারো কাছে নাই। আছে ইউক্রেনের পক্ষে, না বিপক্ষে ভোট দেওয়ার হিসাব নিকাশ। আমেরিকার অবরোধে আওয়ামীলীগ ও বিএনপি-জামাতের পক্ষে, না-কি দেশ ও জাতির বিপক্ষে ? এই হিসাব দেখার সময় কি কোনো রাজনৈতিক দলের কাছে আছে ? মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণতায় বাংলাদেশ দক্ষিণ এশিয়ার বিচক্ষণ দেশের সম্মান অর্জন করেছে। পাকিস্তান বেড়া কলে, ভারত ভাবনার সাগরে। বাংলাদেশের রাজনৈতিক বিদরা রাজনৈতিক উন্নয়নের জাতাঁকলে। তাদের দেশ জাতির উন্নয়নের প্রয়োজন নাই, চাই শুধু ক্ষমতা। ক্ষমতা নিয়ে কি করবেন ? কার হাতে ক্ষমতার চাবি তুলে দেওয়ার জন্য এতোটা বেকুল। সে কোথায় ? দেশ জাতির জন্য একদিন সময় ব্যায় করার সময় নাই। নাই রাষ্ট্রীয় ও রাজনৈতিক বিচক্ষণতা, আছে হাওয়া ভবনের অভিজ্ঞতা। আপনাদের পুর্ব অভিজ্ঞতা কী বলে। তিনি কী দেশ জাতির ও রাজনৈতিক উন্নয়নের মাপকাঠি বুজবেন, আপনাদেরকে ছাগলের তিন নম্বর বাচ্চাই মনে করে। দেশীয় রাজনীতির পরেও আন্তর্জাতিক রাজনীতির বিষয়টা আপনাদেরকে মনে রাখতে হবে। শ্রীলঙ্কা, ইউক্রেন, ইরাক, সিরিয়া, লিবিয়ার সহ বিশ্ব রাজনীতির ষড়যন্ত্রের শিকার দেশগুলোর বিরোধী দলগুলোর অবস্থান কোথায় ? কি করার আছে জাতির জন্য এবং কি করতাছে ? বিশ্ব রাজনৈতিক উন্নয়ন, ভোট ও ভাতের অধিকার কোন ছিকায় উঠিয়ে যুদ্ধের মাঠে নামানো হলো। আমেরিকার ভরসায় আপনাদের রাজনীতি হলে, ইউক্রেনের অবস্থা বরন করা ছাড়া বিকল্প হতে পারে না। দেশ ও জাতির জন্য রাজনীতি করুন, উন্নয়ন আপনাদের চোখে পরবে। একদিন জনগণ আপনাদেরকেও ক্ষমতায় আনতে পারে।
লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জনাব রবিউল আলম।
শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102