May 18, 2024, 3:56 am
শিরোনামঃ
বঙ্গ কণ্যার স্বদেশ প্রত্যাবর্তন ও বাংলার মাটি কে বুকে ধারন, ইতিহাসের অংশ ব্রাহ্মণবাড়িয়া মুক্তিযোদ্ধা স্মৃতি পাঠাগারের কমিটি গঠন জহির সভাপতি ও লিটন সাধারণ সম্পাদক গাজায় নিজেদের গোলার আঘাতে পাঁচ ইসরায়েলি সেনা নিহত তালের শাঁস খেলে যেসব উপকার হয় ঢাকা শহরে কোনো ব্যাটারিচালিত রিকশা চলবে না: ওবায়দুল কাদের বিশ্বাস পুনর্নির্মাণের জন্য আমি বাংলাদেশ সফর করছি: ডোনাল্ড লু ভারতবর্ষে হিন্দু মুসলমানের রাজনীতি হয়,মহাত্মা গান্ধী সকল ধর্মের রাজনীতি নাই গুলিস্তান-মিরপুরের কাপড় পাকিস্তানের বলে বিক্রি করেন তনি! ইসরায়েলের সেনা ঘাঁটির অস্ত্রগুদামে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে স্বপ্নজয়ী মা সম্মাননা পেলেন ১১ জন

কৃষক লীগের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পোস্টার-বিলবোর্ডে ছেয়ে গেছে ঢাকা

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Monday, April 18, 2022
  • 153 Time View
মোঃ ইব্রাহিম হোসেনঃ আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন বাংলাদেশ কৃষক লীগের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী আগামীকাল ১৯ এপ্রিল ২০২২ রোজ মঙ্গলবার।
বাংলাদেশ কৃষক লীগের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ, সাধারণ সম্পাদক এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপির দিকনির্দেশনায় উৎসবমুখর হয়ে প্রচার-প্রচারণা এখন তুঙ্গে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, রাজবাড়ী-২ আসনের জননন্দিত নেতা, বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির বিপ্লবী সাংগঠনিক সম্পাদক, ঢাকা উত্তর অঞ্চলের দায়িত্বপ্রাপ্ত নেতা, বিশিষ্ট সাংবাদিক ও রাজনীতিবিদ নুরে আলম সিদ্দিকী হক এর বিলবোর্ড, ব্যানার ও ফেস্টুন ঢাকার রাস্তাঘাট, গুরুত্বপূর্ণ বিভিন্ন মোড়ে ছেয়ে গেছে।
উল্লেখ্যঃ ১৯৭২ সালের ১৯ এপ্রিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুদ্ধবিধ্বস্ত স্বাধীন বাংলাদেশকে গড়ে তুলতে এই সংগঠনটি গঠন করেছিলেন।
প্রতিষ্ঠার পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তৎকালীন কৃষক নেতা শহীদ আব্দুর রব সেরনিয়াবাতকে কৃষক লীগের কমিটি গঠনের দায়িত্ব দেন। বঙ্গবন্ধুর দিকনির্দেশনায় ব্যারিস্টার বাদল রশিদকে সভাপতি ও আব্দুর রউফকে সাধারণ সম্পাদক করে সংগঠনটির কমিটি গঠিত হয়। এরপর থেকে সংগঠনটি কৃষি ও কৃষকের কল্যাণে কাজ করে আসছে।
১৯৮১ সালের শেখ হাসিনা স্বদেশ প্রত্যাবর্তনের পর কৃষি ও কৃষকের কল্যাণে আবারও কৃষক লীগকে পুনর্গঠন করেন। সর্বশেষ ২০১৯ সালের ৬ নবেম্বর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে কৃষক লীগের ত্রিবার্ষিক কাউন্সিলে কৃষিবিদ সমীর চন্দকে সভাপতি ও এ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপিকে সাধারণ সম্পাদক মনোনীত করা হয়।
করোনাকালে প্রায় ২ লাখ কৃষক ও কৃষকের পরিবারের মাঝে খাদ্য এবং স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করেছে সংগঠনটি। প্রধানমন্ত্রীর নির্দেশনায় ১০টি হটলাইন চালু করে করোনার সময় প্রায় চার লাখ শতক কৃষি জমির ধান কেটে মাড়াই করে কৃষকের গোলায় তুলে দেয় কৃষক লীগ। বোরো ও আমন মৌসুমে বন্যা, জলোচ্ছ্বাস, ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত কৃষকদের মধ্যে বিভিন্ন জেলা উপজেলায় বিনামূল্যে ধান-সবজি বীজ ও সার বিতরণ করা হয়।
এদিকে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সকাল ৭:৩০ ঘটিকার সময় কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হবে। সকাল ৮:৩০ ঘটিকার সময় ধানমন্ডি-৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও মোনাজাত।
শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102