May 2, 2024, 11:11 pm
শিরোনামঃ

২৬-২৮ নভেম্বরের মধ্যেই এইচএসসির ফল প্রকাশঃ অধ্যাপক তপন কুমার সরকার

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Tuesday, October 31, 2023
  • 77 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ আগামী ২৬ থেকে ২৮ নভেম্বরের মধ্যে চলতি বছরের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশের জন্য শিক্ষা বোর্ডগুলো শিক্ষা মন্ত্রণালয়ের কাছে প্রস্তাব পাঠিয়েছে।

সোমবার (৩০ অক্টোবর) আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার সংবাদ মাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

অধ্যাপক তপন কুমার সরকার বলেন, এইচএসসির ফল ২৬ থেকে ২৮ নভেম্বরের মধ্যে প্রকাশের জন্য শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। এখন প্রধানমন্ত্রীর সম্মতি সাপেক্ষে ফল প্রকাশের দিন নির্ধারণ করা হবে। তিন শিক্ষা বোর্ডের পরীক্ষা দেরিতে শুরু হলেও একই দিনে ফল প্রকাশিত হবে । নয়টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ডের ফল একই দিন প্রকাশ করা হবে।

উল্লেখ্য, গত ১৭ আগস্ট চলতি বছর আটটি সাধারণ শিক্ষা বোর্ডে এইচএসসি পরীক্ষা শুরু হয়। আর এর ১০ দিন পর ২৭ আগস্ট থেকে চট্টগ্রাম শিক্ষা বোর্ড, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড) এর পরীক্ষা শুরু হয়। প্রাকৃতিক দুর্যোগের কারণে পিছিয়ে যায় এ তিনটি শিক্ষা বোর্ডের পরীক্ষা। আইসিটিতে ৭৫ নম্বর ব্যতিত এবার পূর্ণ নম্বর ও পূর্ণ সময়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102