May 2, 2024, 10:34 am

১ নং ওয়ার্ড আ.লীগের সাধারণ সম্পাদক পদে ইঞ্জিঃ ইয়ামিনুর রহমান আলোচনায় শীর্ষে

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Monday, July 5, 2021
  • 1878 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ ঢাকা মহানগর উত্তর উত্তরা থানার ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন অতিদ্রুত অনুষ্ঠিত হতে যাচ্ছে এমনটি ধরে নিয়েই নেতাকর্মীরা তৎপর হয়ে উঠেছে। ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃত্বে কারা আসছেন তা নিয়ে নেতাকর্মীদের মধ্যে চলছে ব্যাপক আলোচনা ইতিমধ্যে চায়ের কাপে ঝড় উঠেছে। কে হচ্ছেন সভাপতি ও সাধারণ সম্পাদক? এই প্রশ্নের উত্তরের ওপর নির্ভর করছে অনেক কিছু। এ দিকে সমর্থন পেতে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের সঙ্গে সম্পর্ক বাড়াতে ব্যস্ত হয়ে উঠেছেন পদ প্রত্যাশীরা। ফলে সম্মেলনকে ঘিরে নতুন করে আওয়ামী লীগের রাজনীতিতে ব্যাপক প্রাণচাঞ্চল্য দেখা দিয়েছে।

স্থানীয়রা জানান, ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে কেউ কেউ আলোচনায় থাকলেও আদর্শিক নেতৃত্ব হিসেবে পচ্ছন্দের শীর্ষে রয়েছেন, ১ নং ওয়ার্ড বাসীর অহংকার, জামাত-বিএনপির পেট্রোল বোমা ও নৈরাজ্যের বিরুদ্ধে রাজপথের প্রতিবাদী সৈনিক, গরীব-দুঃখী-মেহনতি মানুষের অকৃত্রিম বন্ধু, চার দলীয় জোট সরকারের দুঃশাসনের বিরুদ্ধে রাজপথের লড়াকু সৈনিক, সৎ স্বচ্ছ রাজনীতির প্রতীক, অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী কন্ঠস্বর, বঙ্গবন্ধুর আদর্শ ও দেশরত্ন শেখ হাসিনার আনুগত্যের নির্ভিক নেতা বিশিষ্ট ব্যবসায়ী, সমাজসেবক, দানশীল ব্যাক্তি ও সাবেক সফল ছাত্রনেতা ইঞ্জিঃ ইয়ামিনুর রহমান।

স্কুল জীবন থেকে ছাত্রলীগের রাজনীতিতে নিজেকে একজন জনপ্রিয় কর্মী বান্ধব ছাত্রলীগের নেতা হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। ইঞ্জিঃ ইয়ামিনুর রহমান বর্তমানে উত্তরা থানার ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের কার্যকরী সদস্য ও উত্তরা পূর্ব থানা তাঁতী লীগের সভাপতি হিসাবে দায়িত্ব পালন করছে।

ইঞ্জিঃ ইয়ামিনুর রহমান জানান, আমি শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ, বৃহত্তর উত্তরা থানার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছি। মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ, বৃহত্তর উত্তরা থানার সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করছি এবং ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রলীগ সাবেক কার্যকরী সদস্য হিসেবে দায়িত্ব পালন করছি।

করোনা সংক্রমণ প্রতিরোধে লকডাউনের কারণে কর্মহীন হয়ে পড়া ঘর বন্দি দুঃস্থ ও অসহায় মানুষের ঘরে ঘরে ত্রাণ সামগ্রী পৌছে দিয়েছি।

স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের রাজনীতিতে সাধারণ সম্পাদক পদে ইঞ্জিঃ ইয়ামিনুর রহমান এর কোনো বিকল্প নাই, আওয়ামী লীগকে নেতৃত্ব দেবার মতো জনবল, পারিবারিক ঐতিহ্য, সামাজিক পরিচিতি, আর্থিক স্বচ্ছলতা, রাজনৈতিক দূরদর্শীতা, আদর্শিক-পরীক্ষিত নেতৃত্ব, পরিচ্ছন্ন ব্যক্তি ইমেজ ও গ্রহণ যোগ্যতা ইত্যাদি যেসব গুণের প্রয়োজন তার সবগুলো ইঞ্জিঃ ইয়ামিনুর রহমান এর মধ্যে বিদ্যামান রয়েছে।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102