May 19, 2024, 12:19 am
শিরোনামঃ
বিচার ব্যবস্তার সুচনার ইতিহাস জানিনা, বিতর্কের শেষ কোথায় ? বুঝতে পারছি না বঙ্গ কণ্যার স্বদেশ প্রত্যাবর্তন ও বাংলার মাটি কে বুকে ধারন, ইতিহাসের অংশ ব্রাহ্মণবাড়িয়া মুক্তিযোদ্ধা স্মৃতি পাঠাগারের কমিটি গঠন জহির সভাপতি ও লিটন সাধারণ সম্পাদক গাজায় নিজেদের গোলার আঘাতে পাঁচ ইসরায়েলি সেনা নিহত তালের শাঁস খেলে যেসব উপকার হয় ঢাকা শহরে কোনো ব্যাটারিচালিত রিকশা চলবে না: ওবায়দুল কাদের বিশ্বাস পুনর্নির্মাণের জন্য আমি বাংলাদেশ সফর করছি: ডোনাল্ড লু ভারতবর্ষে হিন্দু মুসলমানের রাজনীতি হয়,মহাত্মা গান্ধী সকল ধর্মের রাজনীতি নাই গুলিস্তান-মিরপুরের কাপড় পাকিস্তানের বলে বিক্রি করেন তনি! ইসরায়েলের সেনা ঘাঁটির অস্ত্রগুদামে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে

সোমবার আসছে মডার্নার আরও ৩৫ লাখ ডোজ টিকা

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Saturday, July 17, 2021
  • 210 Time View

খাস খবর বাংলাদেশ ডেস্কঃ মার্কিন ফার্মাসিউটিক্যাল কোম্পানি মডার্নার তৈরি করোনা টিকার আরও ৩৫ লাখ ডোজ বাংলাদেশে আসছে।

সোমবার ওই টিকার ডোজ দেশে পৌঁছাবে। শুক্রবার হোয়াইট হাউসের এক কর্মকর্তা বার্তা সংস্থা রয়টার্সকে এমনটাই জানিয়েছেন। আন্তর্জাতিক টিকা বণ্টন কর্মসূচি কোভ্যাক্সের আওতায় এই টিকা পাচ্ছে বাংলাদেশ।

মার্কিন ওই কর্মকর্তা বলেছেন, এই কর্মসূচির আওতায় ইউক্রেনকেও মডার্নার টিকা দিচ্ছে যুক্তরাষ্ট্র। এর আগে পূর্ব ইউরোপীয় দেশটিতে এই টিকার ২০ লাখ ডোজ পাঠানো হয়েছে।

বিশ্বের অন্য দেশগুলোর সঙ্গে করোনা টিকা ভাগাভাগি করতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের প্রতিশ্রুতির অংশ হিসেবেই বাংলাদেশ ও ইউক্রেনে এসব টিকা পাঠানো হচ্ছে বলেও জানান তিনি। ওই কর্মকর্তা আরও বলেন, বিজ্ঞানীদের দল এবং উভয় দেশের নীতিনির্ধারণী কর্তৃপক্ষ নিরাপদ ও কার্যকর টিকা সরবরাহ নিশ্চিত করতে কাজ করছে।

কোভ্যাক্স কর্মসূচির আওতায় ইতোমধ্যেই মডার্না টিকার ২৫ লাখ ডোজ টিকা পেয়েছে বাংলাদেশ। গত ২ জুলাই রাত ১১টা ২২ মিনিটে মর্ডানার সাড়ে ১২ লাখ ডোজ টিকা দেশে এসে পৌঁছায়। পরদিন সকালে আসে আরও সাড়ে ১২ লাখ ডোজ টিকা। এখন দেশের বিভিন্ন টিকাকেন্দ্রে এই টিকা প্রয়োগ করা হচ্ছে।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102