May 17, 2024, 2:45 am
শিরোনামঃ
গাজায় নিজেদের গোলার আঘাতে পাঁচ ইসরায়েলি সেনা নিহত তালের শাঁস খেলে যেসব উপকার হয় ঢাকা শহরে কোনো ব্যাটারিচালিত রিকশা চলবে না: ওবায়দুল কাদের বিশ্বাস পুনর্নির্মাণের জন্য আমি বাংলাদেশ সফর করছি: ডোনাল্ড লু ভারতবর্ষে হিন্দু মুসলমানের রাজনীতি হয়,মহাত্মা গান্ধী সকল ধর্মের রাজনীতি নাই গুলিস্তান-মিরপুরের কাপড় পাকিস্তানের বলে বিক্রি করেন তনি! ইসরায়েলের সেনা ঘাঁটির অস্ত্রগুদামে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে স্বপ্নজয়ী মা সম্মাননা পেলেন ১১ জন চিকিৎসা ক্ষেত্রে আমূল পরিবর্তন করেছে আওয়ামী লীগ সরকার: জাহাঙ্গীর কবির নানক হায়দার আকবর খান রনোর মৃত্যুত্বেে দেশ একজন সুস্থ রাজনৈতিক ব্যাক্তিত্ব হারালেন।

বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও গভীর করতে চায় যুক্তরাষ্ট্র

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Thursday, June 8, 2023
  • 248 Time View

খাস খবর বাংলাদেশঃ নিরাপত্তা, ব্যবসা বাণিজ্য ও জলবায়ু ইস্যুতে দ্বিপক্ষীয় সহযোগিতা আরও বাড়ানোর আগ্রহ প্রকাশ করেছে ওয়াশিংটন।

৭ মে ২০২৩ রোজ বুধবার মার্কিন পররাষ্ট্র দফতরের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে এক প্রশ্নের উত্তরে এ কথা বলেন মুখপাত্র বেদান্ত প্যাটেল।

সন্ত্রাসবাদ যখন সারা বিশ্বের জন্য হুমকি হিসেবে দেখা দিয়েছে, তখন এর বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি নিয়ে বেশ সফলতা দেখিয়ে চলেছে বাংলাদেশ। সবশেষ বৈশ্বিক সন্ত্রাসবাদ মোকাবিলা সূচকেও দুই ধাপ এগিয়ে ১৬৩ দেশের মধ্যে ৪৩তম স্থানে এখন ঢাকা।

বুধবার মার্কিন পররাষ্ট্র দফতরের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে সন্ত্রাসবাদ মোকাবিলায় বাংলাদেশের ধারাবাহিক সফলতা তুলে ধরে, বাইডেন প্রশাসনের অবস্থান জানতে চান এক সাংবাদিক। এ সময় মুখপাত্র বেদান্ত প্যাটেল বলেন, বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও গভীর করতে চায় যুক্তরাষ্ট্র।

বেদান্ত প্যাটেল বলেন, ‘গত বছর যুক্তরাষ্ট্র-বাংলাদেশ দ্বিপক্ষীয় সম্পর্কের ৫০ বছর উদযাপন করেছি আমরা। এ বছর আমরা সেই সম্পর্ক আরও গভীর করার পাশাপাশি সামনে এগিয়ে নিতে চাই।’

তিনি আরও বলেন, ‘এ বছর অর্থাৎ ২০২৩ সালে আমরা সেই সম্পর্ককে আরও গভীর করার অপেক্ষায় রয়েছি এবং এমন অনেক ক্ষেত্র রয়েছে যেখানে আমরা সেই সহযোগিতাকে আরও মজবুত করতে চাই। এর মধ্যে একটি অবশ্যই বাংলাদেশের সঙ্গে নিরাপত্তা প্রসঙ্গে সহযোগিতার সুযোগ।’

মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাংলাদেশের সঙ্গে ব্যবসা-বাণিজ্য, জলবায়ু ও নিরাপত্তা বিষয়ক সহযোগিতা বাড়ানোর আগ্রহ প্রকাশ করেন। তিনি বলেন, ‘নিরাপত্তা সহযোগিতার পাশাপাশি, অবশ্যই জলবায়ু সমস্যা, বাণিজ্য সমস্যা এবং এর মতো আরও অনেক বিষয়ে আমাদের সহযোগিতা আরও গভীর করার সম্ভাবনা রয়েছে।’

বিশ্বের যেকোনো অঞ্চলে সন্ত্রাস মোকাবিলাকে যুক্তরাষ্ট্র সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকে বলেও জানান বেদান্ত প্যাটেল।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102