May 20, 2024, 8:30 pm
শিরোনামঃ
রাদওয়ান মুজিব সিদ্দিক ববির জন্মদিনে সাজেদুল ইসলাম এর শুভেচ্ছা ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মরদেহ উদ্ধার, নেওয়া হচ্ছে তাবরিজে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মৎস্যজীবী লীগের উদ্যোগে আলোচনা সভা বিচার ব্যবস্তার সুচনার ইতিহাস জানিনা, বিতর্কের শেষ কোথায় ? বুঝতে পারছি না বঙ্গ কণ্যার স্বদেশ প্রত্যাবর্তন ও বাংলার মাটি কে বুকে ধারন, ইতিহাসের অংশ ব্রাহ্মণবাড়িয়া মুক্তিযোদ্ধা স্মৃতি পাঠাগারের কমিটি গঠন জহির সভাপতি ও লিটন সাধারণ সম্পাদক গাজায় নিজেদের গোলার আঘাতে পাঁচ ইসরায়েলি সেনা নিহত তালের শাঁস খেলে যেসব উপকার হয় ঢাকা শহরে কোনো ব্যাটারিচালিত রিকশা চলবে না: ওবায়দুল কাদের

বঙ্গবন্ধুকে দেয়া ‘ডক্টর অব লজ’ ডিগ্রি গ্রহণ করলেন প্রধানমন্ত্রী

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Sunday, October 29, 2023
  • 83 Time View

নিজস্ব প্রতিনিধিঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে মরণোত্তর সম্মানসূচক ডক্টর অব লজ ডিগ্রি প্রদান করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)। বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে আয়োজিত বিশেষ সমাবর্তনে তাকে এই ডিগ্রী প্রদান করা হয়।

রোববার (২৯ অক্টোবর) বেলা ১১ টা ৫৮ মিনিটে বঙ্গবন্ধুর পক্ষে ডক্টর অব লজ ডিগ্রি গ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সমাবর্তন সভাপতি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধানমন্ত্রীর হাতে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।

বঙ্গবন্ধুর পক্ষে এই ডিগ্রি গ্রহণ করেন বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর পক্ষে এই ডিগ্রী গ্রহণের রেজিস্ট্রার বইয়ে স্বাক্ষর করেন। এর আগে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান বঙ্গবন্ধুকে এই ডিগ্রী প্রদানের ঘোষণা দেন।

এর আগে বেলা ১১টায় প্রধানমন্ত্রী ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে আয়োজিত সমাবর্তনস্থলে প্রবেশ করেন এবং ১১ টা ৫ মিনিটে তিনি মঞ্চে আসন গ্রহণ করেন। এরপর সমাবর্তন উদ্বোধন করেন সমাবর্তন সভাপতি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102