May 5, 2024, 3:12 pm
শিরোনামঃ
কালুখালী উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন সভাপতি লুৎফর, সম্পাদক এ্যাড. রুমা বরিশালে ইউপি চেয়ারম্যানসহ ৩ জনকে কুপিয়ে জখম, গুলিবিদ্ধ-১ পর্ব ১০২: “যে ইতিহাসটি বলা দরকার” : এডভোকেট খোন্দকার সামসুল হক রেজা দেশে উদ্ভাবন হলো ‘ডায়াবেটিক চাল’ রাজবাড়ীর পাংশায় বাস – ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, আহত ১১ জন ইসরায়েলের সঙ্গে সব ধরনের বাণিজ্য বন্ধ করে দিলো তুরস্ক পদোন্নতি পেলেন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের সেই মানবিক জহির ধারাবাহিকভাবে মোহাম্মদপুরে তীব্র তাপদাহে পথচারীদের মাঝে শরবত বিতরণ ঢাকায় বৃষ্টি কখন জানাল আবহাওয়া অধিদপ্তর ভুয়া মৃত সনদ নিজেই তৈরি করতো মিল্টন: ডিবি প্রধান

ফিলিস্তিনিদের ১৯৬৭ সালের ভূখণ্ড ফিরিয়ে দিতে হবে: সৌদি যুবরাজ

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Saturday, October 21, 2023
  • 85 Time View

খাস খবর বাংলাদেশ নিউজ ডেস্কঃ ১৯৬৭ সালের সীমানা অনুযায়ী ফিলিস্তিনিদের ভূখণ্ড ফিরিয়ে দেওয়ার তাগিদ দিয়েছেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান (এমবিএস)। গালফ কো–অপারেশন কাউন্সিল (জিসিসি) ও অ্যাসোসিয়েশন অব সাউথইস্ট এশিয়ান নেশনসের (আসিয়ান) যৌথ সম্মেলনে এক বিবৃতিতে শুক্রবার এ কথা বলেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে বলছে, এ নিয়ে ইসরায়েল–হামাস সংঘাতে আরও একবার নিজেদের অবস্থান জানালেন সৌদি আরবের প্রধানমন্ত্রী। মোহাম্মদ বিন সালমান বলেন, গাজায় এই পরিস্থিতির মধ্যেই সবাই বৈঠকে বসলাম। একের পর এক হামলায় সেখানে নিরীহ মানুষ মারা যাচ্ছে।

এভাবে নিরীহ মানুষের ওপর হামলা সৌদি আরব কখনোই সমর্থন করে না বলে মন্তব্য করেন মোহাম্মদ বিন সালমান। তিনি বলেন, এই হামলায় আন্তর্জাতিক আইন লঙ্ঘন হচ্ছে। হামলা বন্ধ করতে হবে। এই সংঘাতে শান্তি আনতে হলে ১৯৬৭ সালের সীমানা অনুযায়ী ফিলিস্তিনিদের ভূখণ্ড ফিরিয়ে দিতে হবে।

এর আগে ২০১৭ সালে এক প্রস্তাবে এমন দাবি করেছিল ফিলিস্তিনি স্বাধীনতাকামী গোষ্ঠী হামাস।

উল্লেখ্য, ১৯৬৭ সালে মাত্র ৬ দিনের যুদ্ধে ফিলিস্তিনের অনেক জায়গা দখল করে নেয় ইসরায়েল। সেই সীমান্ত ফিরিয়ে দিতে বারবার দাবি করা হলেও ইসরায়েল সরাসরি না করে দিয়েছে।

গাজায় ইসরায়েলের বিমান হামলায় নিহতের সংখ্যা প্রায় ৪ হাজার। আহত সাড়ে ১২ হাজার। অন্যদিকে হামাসের হামলায় ইসরায়েলে নিহত হয়েছে ১ হাজার ৪০০ জনের বেশি। এমন পরিস্থিতিতে গাজায় স্থল অভিযানের লক্ষ্যে সীমান্তে বিপুল সংখ্যক সেনা জড়ো করেছে ইসরায়েল।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102