May 18, 2024, 2:20 pm
শিরোনামঃ
বিচার ব্যবস্তার সুচনার ইতিহাস জানিনা, বিতর্কের শেষ কোথায় ? বুঝতে পারছি না বঙ্গ কণ্যার স্বদেশ প্রত্যাবর্তন ও বাংলার মাটি কে বুকে ধারন, ইতিহাসের অংশ ব্রাহ্মণবাড়িয়া মুক্তিযোদ্ধা স্মৃতি পাঠাগারের কমিটি গঠন জহির সভাপতি ও লিটন সাধারণ সম্পাদক গাজায় নিজেদের গোলার আঘাতে পাঁচ ইসরায়েলি সেনা নিহত তালের শাঁস খেলে যেসব উপকার হয় ঢাকা শহরে কোনো ব্যাটারিচালিত রিকশা চলবে না: ওবায়দুল কাদের বিশ্বাস পুনর্নির্মাণের জন্য আমি বাংলাদেশ সফর করছি: ডোনাল্ড লু ভারতবর্ষে হিন্দু মুসলমানের রাজনীতি হয়,মহাত্মা গান্ধী সকল ধর্মের রাজনীতি নাই গুলিস্তান-মিরপুরের কাপড় পাকিস্তানের বলে বিক্রি করেন তনি! ইসরায়েলের সেনা ঘাঁটির অস্ত্রগুদামে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে

এসএসসি-এইচএসসির নতুন সিলেবাস প্রকাশ

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Sunday, February 20, 2022
  • 209 Time View

খাস খবর বাংলাদেশঃ ২০২২ সালের এসএসসি এবং এইচএসসি পরীক্ষার বাংলা ২য় পত্র ও ইংরেজি ১ম ও ২য় পত্রের সিলেবাস সংশোধন করে নতুন করে প্রকাশ করা হয়েছে।

আজ ২০ ফেব্রুয়ারি ২০২২ রোজ  রবিবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা বোর্ড, ঢাকা এই সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে।

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান (রুটিন দায়িত্ব) প্রফেসর তপন কুমার সরকারের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, ২০২২ সালের এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে জুনে আর এইচএসসি পরীক্ষা হবে আগস্টে।

২০২২ সালে অনুষ্ঠিতব্য এসএসসি ও এইচএসসি পরীক্ষায় বাংলা ২য় পত্র ও ইংরেজি ১ম ও ২য় পত্রের পাঠ্যসূচি অধিকতর পরিমার্জন করে পুনর্বিন্যাস করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চলতি মাসের ৭ ফেব্রুয়ারি শিক্ষা মন্ত্রণালয়ে একটি সভা অনুষ্ঠিত হয়। সভায় দুই বিষয়ের পাঠ্যসূচি পুনর্বিন্যাস করা হয়। নতুন পুনর্বিন্যাসে বাংলা ২য় পত্রের ব্যাকরণ থেকে ১৫ নম্বর থাকবে। আর নির্মিতি হিসেবে থাকবে ৩৫ নম্বর।

উল্লেখ্য, ২০২২ সালের এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে জুন মাসে। আর এইচএসসি পরীক্ষা নেওয়া হবে আগস্টে।

এসএসসি এবং এইচএসসির নতুন সিলেবাস পেতে এখানে ক্লিক করুন।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102