March 19, 2024, 4:26 am
শিরোনামঃ
রাজবাড়ীতে ট্রাক ভ্যান সংঘর্ষ নিহত ১ আহত ১ সোনাপুর মাজবাড়ী আওয়ামী লীগের আঞ্চলিক কার্যালয়ে জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধুর জন্মদিন পালিত রাজবাড়ীর কালুখালীতে জাতির পিতার ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশুদিবস পালিত জন্মদিনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আওয়ামী মৎস্যজীবী লীগের শ্রদ্ধা জন্মদিনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা জন্মদিনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ (মুসপ) শ্রদ্ধা মাংসের মুল্য নিয়ে গোলকধাঁধা থেকে মুক্তি পাবো কবে ? বাজার নিয়ন্ত্রনে ব্যর্থতা আড়াল করতে মন্ত্রীদের বিতর্কিত বক্তব্য : বাংলাদেশ ন্যাপ ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এমপি আব্দুল হাই মারা গেছেন রাজবাড়ীর কালুখালীতে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত

ইসলামে জঙ্গীবাদের কোন স্থান নেইঃ যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Tuesday, March 7, 2023
  • 324 Time View

সাইফুল ইসলাম সালেহীঃ

গত রবিবার গাজীপুর জেলার টঙ্গীর পাগাড় শাহ সা‌হেব হায়দারী গাউসিয়া দরবার শরীফে মহান অলিয়ে কামেল, ত্বরিকা-এ-হায়দারীর প্রবর্তক, আওলাদে রাসুল সা., গাউসে মোকাম, কুতু‌বে দাওরান, মোজাদ্দেদ-এ-জামান হযরত মাওলানা শাহসুফি সৈয়দ আবু সাঈদ হায়দার শাহসাহেব ঔরসজাত, পাগাড় শাহ সা‌হেব বাড়ীর বর্তমান গদীনশীন মুর্শিদ যরত মাওলানা শাহ্সুফি আলহাজ্ব সৈয়দ আবু রাজ্জাক হায়দার শাহ সাহেবের পবিত্র জন্মদিন উপলক্ষে পাগাড় শরীফে মিলাদ মাহফিল খোশরোজ শরীফ উদযাপিত হ‌য়ে‌ছে।

খোশ‌রোজ শরী‌ফে পাগাড় শরীফের মোন্তাজেম-এ-দরবার শরীফ ও সাজ্জাদাহ্ নশীন ডাঃ মাওলানা শাহ্ সুফি আলহাজ্ব ডা. সৈয়দ আবু দাউদ মছনবী হায়দার শাহ সাহেবের সভাপ‌তিত্বে প্রধান অ‌তি‌থি হিসে‌বে উপ‌স্থিত ছি‌লেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আলহাজ্ব মোঃ জাহিদ আহসান রাসেল এমপি, বি‌শেষ অ‌তি‌থি হি‌সে‌বে উপ‌স্থিত ছি‌লেন গাজীপুর সিটি ক‌র্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ, গাজীপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এডভো‌কেট আজমত উল্লাহ খান ও বাংলাদেশ তরিকত ফেডারেশন যুগ্মমহাসচিব আলহাজ্ব মোহাম্মদ আলী ফারুকী। মাহ‌ফি‌লে আলোচনা ক‌রেন ঐতিহাসিক সাদরা দরবার শরীফের পীরজাদা ড. খাজা বাকীবিল্লাহ মিশকাত চৌধুরী, , মাওলানা আবু সা‌লেহ, মাওলানা আশিকুর রহমান আশে‌কে হায়দারী,

প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আলহাজ্ব মোঃ জাহিদ আহসান রাসেল এমপি ব‌লেন, ইসলাম শা‌ন্তির ধর্ম। আল্লাহর ওলীগণ মানুষ‌কে সেই শা‌ন্তির দি‌কে আহ্বান ক‌রে‌ছেন। শান্তির ধর্মের মধ্যে সন্ত্রাস ও জঙ্গীবা‌দের সা‌থে ইসলা‌মের কোন সম্পর্ক নেই। শান্তির পথেই হাঁটছেন আমাদের প্রধানমন্ত্রী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বঙ্গবন্ধু কণ‌্যা শেখ হা‌সিনা। সারা‌দে‌শে যে ৫৬০ টি ম‌ডেল মস‌জিদ নির্মাণ ক‌রে‌ছেন তা পৃ‌থিবী‌তে সরকারী অর্থায়‌নে একসা‌থে এতগু‌লো মস‌জিদ নির্মা‌ণের দ্বিতীয় কোন দৃ‌ষ্টান্ত নেই। তিনি এই দেশে ইসলাম প্রচার প্রসারে বেশ ভূমিকা পালন করেছেন। আমরা তার জন্য দোয়া করব। বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজগুলো যেন আল্লাহ তায়ালা তাকে করার সুযোগ করে দেন। বিশেষ অতিথির বক্তব্যে গাজীপুর সিটি ক‌র্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ ব‌লেন, মহান মু‌ক্তিযু‌দ্ধে এই পাগাড় দরবা‌র শরী‌ফের ৩ জন সদস‌্য শহীদ হ‌য়ে‌ছেন। এই দরবার মুক্তিযুদ্ধের সা‌পেক্ষের শ‌ক্তি। আমি নি‌জে‌কে এই দরবা‌রেরই একজন সদস‌্য ব‌লে ম‌নে ক‌রি। পূর্বে যেভা‌বে দরবার ও অত্র এলাকার উন্নয়‌নে আমা‌কে পা‌শে পে‌য়ে‌ছেন ইনশাআল্লাহ সবসময় পাশে পা‌বেন। গাজীপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এডভো‌কেট আজমত উল্লাহ খান ব‌লেন, আল্লাহ ওলীগণ ইবাদত-ব‌ন্দেগীর মাধ‌্যমে আল্লাহর নৈকট‌্য হা‌সিল ক‌রে‌ছি‌লেন। আমরা তাঁ‌দের প‌থে চল‌লে আমরাও আল্লাহর প্রিয়পাত্র হ‌তে পার‌বো।

পাগাড় শরী‌ফ দরবা‌রের নায়েবে সাজ্জাদাহ্নশীন শাহ্জাদা সৈয়দ আবু রাফিজ হায়দার ও শাহ্জাদা সৈয়দ আবু মুনজিন হায়দারের প‌রিচালনায় মাহ‌ফি‌লে আরও উপ‌স্থিত ছিলেন বাংলা‌দেশ ত‌রিকত ফেডা‌রেশ‌নের কেন্দ্রীয় সাংগঠ‌নিক সম্পাদক শাহ মোহাম্মদ আলী হোসাইন, বাংলা‌দেশ ত‌রিকত ফেডা‌রেশ‌নের কেন্দ্রীয় ধর্ম সম্পাদক মাওলানা জাহাঙ্গীর আলম। মাহ‌ফি‌লে বিভিন্ন দরবার শরী‌ফের প্র‌তি‌নি‌ধি, সামাজিক ও রাজনৈতিক সংগঠক, সাংবাদিক, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস‌্য ও দেশ-বিদেশ থেকে হাজার হাজার ভক্ত-আশেকান অংশগ্রহণ ক‌রেন। মাহ‌ফিল শে‌ষে সাজ্জাদাহ্ নশীন ডাঃ মাওলানা শাহ্ সুফি আলহাজ্ব ডা. সৈয়দ আবু দাউদ মছনবী হায়দার শাহ সাহেব হাজারো মুসুল্লিদের নিয়ে বাংলা‌দেশ ও বিশ্ব মুস‌লিম উম্মাহর সমৃ‌দ্ধির জন‌্য বিশেষ দোয়া করা হয়।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102