May 5, 2024, 11:05 am

ইসরায়েলে আবারও হামাসের হামলা, মৃতের সংখ্যা হাজার ছাড়াল

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Tuesday, October 10, 2023
  • 56 Time View

খাস খবর বাংলাদেশ নিউজ ডেস্কঃ ইসরায়েলের আসকেলন শহরে নতুন করে রকেট হামলা চালিয়েছে হামাস। আজ মঙ্গলবার স্থানীয় সময় বিকেলে এ হামলা চালানো হয়।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, বিকেল ৫টার কিছু পরই গাজা উপত্যকা থেকে একসঙ্গে কয়েকশ রকেট ছোড়া হয়। এদিকে স্থানীয় সময় বিকেল ৫টার মধ্যে আসকেলন থেকে বেসামরিক মানুষকে সরে যাওয়ার সময়সীমা বেঁধে দিয়েছিল হামাস। আর নির্দিষ্ট সময় শেষ হওয়ার পরই সেখানে মুহুর্মুহু রকেট ছোড়ে গাজার এ সশস্ত্র বাহিনী।

ফিলিস্তিনির ইসলামপন্থী দল হামাসের হামলায় ইসরায়েলে মৃতের সংখ্যা হাজার ছাড়িয়েছে। আজ মঙ্গলবার ইসরায়েলের মার্কিন দূতাবাসের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

এক্সে দেওয়া এক পোস্টে ইসরায়েলের যুক্তরাষ্ট্র দূতাবাস জানায়, হামাসের হামলায় এখন পর্যন্ত এক হাজার আট ইসরায়েলির মৃত্যু হয়েছে। আহত হয়েছে ৩ হাজার ৪১৮ ইসরায়েলি।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দাবি, ইসরায়েলের পাল্টা হামলায় গাজায় মারা গেছে কমপক্ষে ৭০৪ ফিলিস্তিনি। জাতিসংঘ বলছে, বাস্তুচ্যুত হয়েছে গাজার লক্ষাধিক বাসিন্দা।

হামাসের হামলায় গত তিন দিনে অন্তত এক হাজারের বেশি ইসরায়েলি নিহত হয়েছে। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দাবি, ইসরায়েলের পাল্টা হামলায় গাজায় মারা গেছে কমপক্ষে ৮৩০ ফিলিস্তিনি।

গাজায় প্রায় ২৩ লাখ ফিলিস্তিনি বাস করে। ২০০৭ সাল থেকেই গাজার আকাশ, স্থল ও সমুদ্র অবরুদ্ধ করে রেখেছে ইসরায়েল। তাই, মূলত আন্তর্জাতিক সহায়তার ওপর নির্ভরশীল সেখানকার বাসিন্দারা।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102