May 19, 2024, 4:48 am
শিরোনামঃ
শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মৎস্যজীবী লীগের উদ্যোগে আলোচনা সভা বিচার ব্যবস্তার সুচনার ইতিহাস জানিনা, বিতর্কের শেষ কোথায় ? বুঝতে পারছি না বঙ্গ কণ্যার স্বদেশ প্রত্যাবর্তন ও বাংলার মাটি কে বুকে ধারন, ইতিহাসের অংশ ব্রাহ্মণবাড়িয়া মুক্তিযোদ্ধা স্মৃতি পাঠাগারের কমিটি গঠন জহির সভাপতি ও লিটন সাধারণ সম্পাদক গাজায় নিজেদের গোলার আঘাতে পাঁচ ইসরায়েলি সেনা নিহত তালের শাঁস খেলে যেসব উপকার হয় ঢাকা শহরে কোনো ব্যাটারিচালিত রিকশা চলবে না: ওবায়দুল কাদের বিশ্বাস পুনর্নির্মাণের জন্য আমি বাংলাদেশ সফর করছি: ডোনাল্ড লু ভারতবর্ষে হিন্দু মুসলমানের রাজনীতি হয়,মহাত্মা গান্ধী সকল ধর্মের রাজনীতি নাই গুলিস্তান-মিরপুরের কাপড় পাকিস্তানের বলে বিক্রি করেন তনি!

৬৯ এর গনঅভ্যুত্থান, ৮১ দায়ীত্ব গ্রহন, ৯০ স্বৈরাচার বিরোধী আন্দোলন, নুর হোসেন দিবশের স্মৃতিচারণ

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Friday, November 12, 2021
  • 144 Time View

জনাব রবিউল আলমঃ

১০ নভেম্বর নুর হোসেন দিবশ, আমার কাছে মনে হয় নাই ২০২১ শে দিবশটি যথাযথ মর্যাদা দেওয়া হয়েছে। কোনো দল ক্ষমতায় থেকে নুর হোসেনকে ভুলতে বসেছে। কোনো কোনো রাজনৈতিক দল ক্ষমতা হারিয়ে রাজনৈতিক অঙ্গিকার ভুলে গেছে জামাতের সঙ্গি হওয়ার কারনে। বামেরা কেনো নুর হোসেনকে কিছুটা অবহেলা করছে ? এই উত্তর আমার কাছেও নাই। স্বৈরাচার বিরোধী আন্দোলনের মহানায়ক নুর হোসেন ছিলেন সব দলের কাছে প্রতিক। নুর হোসেনের আত্নত্যাগ বাংলার গনতন্ত্র মুক্তি দিবশ হিসেবে জাতি গ্রহন করেছে। কোন দল কতটুকু এবং কীভাবে গ্রহন করেছে এবং দিবশটি পালন করেন, আমি যান্তে চাইনা,আশাও করি না। আমার অভিযোগ, অনুযোগ সবই আওয়ামীলীগের কাছে। বাঙালি জাতির আশা আকাংখার প্রতিক, জাতির পিতার দল, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সালাম করে:গনতন্ত্রের জন্য নুর হোসেন জীবন দিয়েছে। নুর হোসেন।৬৯ গনঅভ্যুত্থানে নায়ক তোফায়েল আহম্মেদ, ৮১ আওয়ামীলীগের দায়ীত্ব গ্রহন ও বাঙালি জাতির দিকনির্দেশনার জন্য, বাংলার মেহনতী মানুষের অধিকার ও উন্নয়নের জন্য শেখ হাসিনার মুল্যায়ন করতে ব্যর্থ হলে ভবিষ্যতে নেতৃত্ব খুঁজে পাবে না এই জাতি। বাংলার স্বাধিকার আন্দোলন, ভাষা আন্দোলন, গনতন্ত্র,ভোট ও ভাতের আন্দোলনে জীবন দাতাদের আমরা ভুলে গেলে আমাদেরকে একদিন ভুলে যাবে সবাই। রাজনীতির মূলমন্ত্র হারিয়ে যাবে। এক শেখ হাসিনা দেশের বাহিরে থাকায়, নুর হোসেন দিবশ সাধা মাঠা হলো কি-না কে জানে। নুর হোসেনের রক্তে বিএনপি আওয়ামীলীগ ক্ষমতা ভোগ করেছে,করছেন।গণতন্ত্রের পুজারী ডান বাম, মৌলবাদীরা, কোনো রাজনৈতিক দলই নুর হোসেনের রক্তে দায় এরাতে পারেন না।

লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জনাব রবিউল আলম।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102