May 19, 2024, 5:21 pm
শিরোনামঃ
শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মৎস্যজীবী লীগের উদ্যোগে আলোচনা সভা বিচার ব্যবস্তার সুচনার ইতিহাস জানিনা, বিতর্কের শেষ কোথায় ? বুঝতে পারছি না বঙ্গ কণ্যার স্বদেশ প্রত্যাবর্তন ও বাংলার মাটি কে বুকে ধারন, ইতিহাসের অংশ ব্রাহ্মণবাড়িয়া মুক্তিযোদ্ধা স্মৃতি পাঠাগারের কমিটি গঠন জহির সভাপতি ও লিটন সাধারণ সম্পাদক গাজায় নিজেদের গোলার আঘাতে পাঁচ ইসরায়েলি সেনা নিহত তালের শাঁস খেলে যেসব উপকার হয় ঢাকা শহরে কোনো ব্যাটারিচালিত রিকশা চলবে না: ওবায়দুল কাদের বিশ্বাস পুনর্নির্মাণের জন্য আমি বাংলাদেশ সফর করছি: ডোনাল্ড লু ভারতবর্ষে হিন্দু মুসলমানের রাজনীতি হয়,মহাত্মা গান্ধী সকল ধর্মের রাজনীতি নাই গুলিস্তান-মিরপুরের কাপড় পাকিস্তানের বলে বিক্রি করেন তনি!

রান্না করা খাবার নিয়ে অসহায় মানুষের পাশে মোহান্মদপুর ক্লাব (ভিডিও)

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Friday, December 24, 2021
  • 2354 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ মানুষ মানুষের জন্যে, জীবন জীবনের জন্যে, একটু সহানুভূতি কি, মানুষ পেতে পারে না; ও বন্ধু’ বিখ্যাত সংগীতশিল্পী ভূপেন হাজারিকার সেই কালজয়ী গান ‘মানুষ মানুষের জন্যে’ আজও মানুষের হৃদয়ে নাড়া দেয়। আজও মানুষকে ভাবায়। মানুষের চেতনাকে শাণিত করে; জাগিয়ে তোলে। ভূপেন হাজারিকা আমাদের মাঝে নেই। আছে তাঁর গান। মানুষ বিপদাপন্ন হলে এই গান যেন আরো বেশি করে আমাদের মাঝে ফিরে ফিরে আসে। আমরা মানুষ হয়ে অসহায় মানুষের পাশে কি দাঁড়াচ্ছি? অবশ্যই অনেকে দাঁড়াচ্ছেন। রাজধানী মোহাম্মদপুর ক্লাবের উদ্যোগে, অলিগলি, ফুটপাতে, অবস্থান করা অসহায়, ছিন্নমূল, শারীরিক প্রতিবন্ধী, ভিক্ষুক, রিকশাচালক, শ্রমজীবী মানুষের মাঝে খাবার বিতরণ করছেন।

আজ ২৪ ডিসেম্বর ২০২১ রোজ শুক্রবার সরেজমিন গিয়ে দেখা যায়, রাজধানী মোহাম্মদপুর ক্লাব পার্কের মধ্যে শত শত অসহায়, ছিন্নমূল, শারীরিক প্রতিবন্ধী, ভিক্ষুক, রিকশাচালক, শ্রমজীবী মানুষ বসে খাবার খাচ্ছে।

এ ব্যাপারে মুক্তিযোদ্ধা কমান্ডার (মরহুম) শহীদ নিজাম উদ্দিন আহমেদ এর সন্তান ঢাকা মহানগর উত্তর মোহাম্মদপুর থানার ৩১ নং ওয়ার্ড আওয়ামী লীগের্ কার্যনির্বাহী পরিষদের সদস্য ও মোহান্মদপুর ক্লাবের সভাপতি মোঃ মিজানুর রহমান লিটন, খাস খবর বাংলাদেশকে বলেন, আমরা মানুষ হয়ে কি ওদের পাশে দাঁড়াব না! ওদের কষ্টের সময় সহানুভূতির হাত বাড়াব না! তাহলে আর আমরা কিসের মানুষ! মানুষের মানবিক গুণাবলিই যদি না থাকবে তাহলে কিসের মানুষ আমরা! মানবিকতাই তো মানুষের আসল পরিচয়!আমাদের অনুভূতিগুলো যেন ভোঁতা হয়ে না যায়! আমরা যেন আমাদের সহানুভূতির পরশ দিয়ে অসহায়কে সাহস জোগাতে পারি। অসহায়, ছিন্নমূল, শারীরিক প্রতিবন্ধী, ভিক্ষুক, রিকশাচালক, শ্রমজীবী মানুষ ভালো খাবার খেতে পারে না। সেই চিন্তা থেকেই প্রতি শুক্রবারের দিন দুপুরে মোহাম্মদপুর থানার বিভিন্ন অসহায় মানুষের মুখে একবেলা খাবার তাদের তুলে দেওয়ার চিন্তা করি। সেই চিন্তা থেকে মোহাম্মদপুর ক্লাবের উদ্যোগে ঘরোয়া পরিবেশে নিজেরা রান্না করে তাদের মাঝে খাবার বিতরণ করি।

মোঃ মিজানুর রহমান লিটন দেশে ও বিদেশে সকলের উদ্যেশ্যে বলেন, আপনারা যারা মা-বাবার জন্য দোয়া করাতে চান, ছেলে মেয়ের জন্মদিন, বিবাহোত্তর, বিবাহ উৎসব, বিভিন্ন ভাবে অসহায় মানুষের খাওয়াতে চান, তারা সরাসরি মোহাম্মদপুর ক্লাবে এসে যোগাযোগ করবেন। আমাদের মোহাম্মদপুর ক্লাবে অসহায় মানুষের খাওয়ানোর জন্য আলাদা একটি কমিটি আছে। তাদের মাধ্যমে আমরা প্রতি শুক্রবারে এ আয়োজন করে থাকি।

তিনি ক্লাবের পক্ষ থেকে সকলের নিকট দোয়া চেয়ে, বলেন আল্লাহ তায়ালা আমাদের যেন সেই তৌফিক দান করেন। আমরা যেন প্রতি শুক্রবারে এই আয়োজন করতে পারি। প্রতি শুক্রবারে এই অসহায়, ছিন্নমূল, শারীরিক প্রতিবন্ধী, ভিক্ষুক, রিকশাচালক, শ্রমজীবী মানুষের মাঝে এক বেলা খাবার বিতরণ করতে পারি।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102