May 20, 2024, 2:29 am
শিরোনামঃ
শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মৎস্যজীবী লীগের উদ্যোগে আলোচনা সভা বিচার ব্যবস্তার সুচনার ইতিহাস জানিনা, বিতর্কের শেষ কোথায় ? বুঝতে পারছি না বঙ্গ কণ্যার স্বদেশ প্রত্যাবর্তন ও বাংলার মাটি কে বুকে ধারন, ইতিহাসের অংশ ব্রাহ্মণবাড়িয়া মুক্তিযোদ্ধা স্মৃতি পাঠাগারের কমিটি গঠন জহির সভাপতি ও লিটন সাধারণ সম্পাদক গাজায় নিজেদের গোলার আঘাতে পাঁচ ইসরায়েলি সেনা নিহত তালের শাঁস খেলে যেসব উপকার হয় ঢাকা শহরে কোনো ব্যাটারিচালিত রিকশা চলবে না: ওবায়দুল কাদের বিশ্বাস পুনর্নির্মাণের জন্য আমি বাংলাদেশ সফর করছি: ডোনাল্ড লু ভারতবর্ষে হিন্দু মুসলমানের রাজনীতি হয়,মহাত্মা গান্ধী সকল ধর্মের রাজনীতি নাই গুলিস্তান-মিরপুরের কাপড় পাকিস্তানের বলে বিক্রি করেন তনি!

বাংলাদেশ প্রতিবেদন এর ‘প্রতিনিধি সম্মেলন’ অনুষ্ঠিত

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Tuesday, January 4, 2022
  • 164 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ মহান বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে ‘বঙ্গবন্ধুর তথ্য ও সংস্কৃতি উন্নয়ন দর্শন এবং বর্তমান সরকারের পদক্ষেপ’ শীর্ষক আলোচনা সভা ও বাংলাদেশ প্রতিবেদনের সম্মেলন-২০২২ অনুষ্ঠিত হয়েছে।

৩ জানুয়ারি ২০২২ রোজ মঙ্গলবার বিকাল সাড়ে ৪টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমীর জাতীয় সংগীত ও নৃত্যকলা কেন্দ্রের অডিটরিয়ামে প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। বাংলাদেশ প্রতিবেদনের প্রধান সম্পাদক ড.জাহিদ হাসান চৌধুরীর সভাপতিত্বে এবং কবি নজরুল ইসলাম সাচী’র সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন বাংলাদেশ প্রতিবেদনের চীফ নিউজ রিপোর্টার সাইফুল ইসলাম শুভ। বঙ্গবন্ধুর তথ্য ও সংস্কৃতি নিয়ে মূল বক্তব্য উপস্থাপন করেন বাংলাদেশ সংবাদ সংস্থার সিনিয়র সাংবাদিক ও গাজীপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি আতাউর রহমান। মূল বিষয়ে আরো আলোচনা করেন সিনিয়র সাংবাদিক মাহমুদ আল ফয়সাল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, বিশিষ্ট সমাজ সেবক বায়েজিদ ভুঁইয়াসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

উক্ত অনুষ্ঠানে মানব-সমাজসেবা এবং শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদান রাখার জন্য বিভিন্ন ব্যক্তি এবং প্রতিষ্ঠানকে সংবর্ধনা প্রদান করা হয়। করোনায় লাশ দাফন করাসহ মানবসেবায় কোয়ান্টাম ফাউন্ডেশন এবং আল-রশিদ ফাউন্ডেশনকে ‘বিজয়ের সম্মাননা-২১’ দেয়া হয়।

এ সময় বক্তব্য প্রদান করেন আমেরিকা প্রবাসী বিশিষ্ট শিক্ষানুরাগী মোশাররফ হোসেন খান চৌধুরী। তিনি তার বক্তব্যে বলেন, চেষ্টা এবং পরিশ্রম করলে কখন বৃথা যায় না। যার প্রমাণ আমি নিজেই। কারো সাহায্য ছাড়াই আমি প্রতিষ্ঠিত হতে চেয়েছিলেন আজ আমি সেটি পেরেছি। আমেরিকার একজন ট্যাক্সি ড্রাইভার হয়েও আমি নিজেই আজ ১০টি শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলেছি। এই সকল প্রতিষ্ঠানে আজ হাজার হাজার ছাত্র-ছাত্রী পড়াশোনা করছে। আমেরিকা ট্যাক্সি চালিয়ে ইনকামের অধিকাংশই টাকা আমি শিক্ষাক্ষেত্রে ব্যয় করেছি।

এ সময় বিভিন্ন জেলা থেকে আগত সাংবাদিকবৃন্দ, বিভিন্ন সাংস্কৃতিক ব্যক্তিত্ব, রাজনৈতিক ব্যক্তিদ্বয় উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে বাংলাদেশ শিল্পকলা একাডেমির শিল্পীদের আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সম্মেলনে সারাদেশ থেকে বাংলাদেশ প্রতিবেদন-এর থানা ও জেলা প্রতিনিধিরা অংশ নেন।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102