May 19, 2024, 11:25 am
শিরোনামঃ
শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মৎস্যজীবী লীগের উদ্যোগে আলোচনা সভা বিচার ব্যবস্তার সুচনার ইতিহাস জানিনা, বিতর্কের শেষ কোথায় ? বুঝতে পারছি না বঙ্গ কণ্যার স্বদেশ প্রত্যাবর্তন ও বাংলার মাটি কে বুকে ধারন, ইতিহাসের অংশ ব্রাহ্মণবাড়িয়া মুক্তিযোদ্ধা স্মৃতি পাঠাগারের কমিটি গঠন জহির সভাপতি ও লিটন সাধারণ সম্পাদক গাজায় নিজেদের গোলার আঘাতে পাঁচ ইসরায়েলি সেনা নিহত তালের শাঁস খেলে যেসব উপকার হয় ঢাকা শহরে কোনো ব্যাটারিচালিত রিকশা চলবে না: ওবায়দুল কাদের বিশ্বাস পুনর্নির্মাণের জন্য আমি বাংলাদেশ সফর করছি: ডোনাল্ড লু ভারতবর্ষে হিন্দু মুসলমানের রাজনীতি হয়,মহাত্মা গান্ধী সকল ধর্মের রাজনীতি নাই গুলিস্তান-মিরপুরের কাপড় পাকিস্তানের বলে বিক্রি করেন তনি!

জন্মদিন, শেখ হাসিনার জন্মদিন বাঙালি জাতির ভাগ্য পরিবর্তনের দিন

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Wednesday, September 29, 2021
  • 178 Time View
জনাব রবিউল আলম
দিনটি ২৮ সেপ্টেম্বর, ১৯৪৭ সালে গোপালগঞ্জের টঙ্গিপাড়ায় এই গোলাপের সুভাস ছড়িয়ে ছিলো রত্নগর্ভা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের কোলজুরে। মজিব জন্মশতবার্ষিকী, শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন বিধাতার অলৌকিক উপহার বলতে পারেন। বাঙালি জাতির দিকনির্দেশক, বাংলার উন্নয়নের প্রতিক মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই হবে, কে যান্তো। একটি দেশ, একজন সৎ মানুষ মনে ইচ্ছে থাকলে কতটা পরিবর্তন আনতে পারে। বাংলাদেশকে না দেখলে বিশ্ব অনুভব করতে পারতো না। একজন ক্ষমতা লোভী অসৎ মানুষের দিকনির্দেশনায় দেশ কতটা ধ্বংসের, কতটা জ্বালাও পোড়াও হতে পারে, তা দেখতেও বাংলাদেশকে দেখতে হবে। বিগত রাজনীতি আর বর্তমান রাজনীতির প্রার্থক্য বুজিয়ে দিয়েছেন শেখ হাসিনা। পিতা-মাতা সব হারিয়ে বাংলার মানুষের জন্য নিজের জীবনকে উৎসর্গ করেছেন। সৃষ্টিকর্তাকে এক মিনিটের জন্য ভুলতে পারেন নাই, অতিরিক্ত ভোগ বিলাশে নিজেকে বিলিয়ে দেন নাই। তাহাজুতের নামাজ, কোরআন থেকে তেলোয়াত,ফজরের নামাজ আদায় করে এককাপ চা নিজ হাতে। ১৯ ঘন্টা কর্ম জীবন এক অলৌকিক বলতে পারেন। যে চাইলে ১৯ ঘন্টা ঘুমাতে পারেন, চাইলে হাজার কাপ চা নিয়ে দ্বারিয়ে থাকার মানুষের অভাব হবে না। জীবন কতটা সুন্দর হতে পারে, দেশপ্রেম ও জাতির সেবার মাধ্যম:প্রমান করেছেন শেখ হাসিনা। তার জন্মই আমাদের অহংকারের বিষয়। জন্মাইলে মরিতে হয়, মরনকে অবিস্মরণীয় করে রাখার জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে অনুসরণ করতে হবে বাঙালিকে। শেখ হাসিনা করতে পেছেন বলেই আজ বিশ্ব অভাগ হয়ে দেখছে। আমরা খাই খাই, পাই পাই রাজনীতি থেকে কি অর্জন করতে পারলাম ? ডক্টর ইউনুস, সমসের বিন মুসা হয়েও জাতির কাছে গ্রহনযোগ্য নয়। ধনকুবের মালিক হয়েও তারেক রহমান সহ অনেকে বাংলার মাটি, বাংলার আকাশ বাতাশের স্বাদ গ্রহন করতে পারেন না। বাঙালির বিশ্বাস অর্জন করতে পারেন নাই বলে। অর্থ ছাড়া চলে না, অর্থ দিয়ে সব হয় না।অর্থের ব্যবহার শিখতে হবে। জন্ম প্রতিটা মানুষকে স্বার্থক করতে হবে নিজেকে বিলিয়ে দেওয়ার মাধ্যমে। সবাইকে শেখ হাসিনা হওয়ার প্রয়োজন নাই। যার যার অবস্থান থেকে আমরা ইচ্ছে করলেই পারি। দেশ ও জাতীয় সম্পদ রক্ষা করে। রাস্তায় ময়লা আবর্জনা না ফেলে। সচেতন নাগরিকের পরিচয় দিয়ে। মাদক ও সন্ত্রাস মুক্ত সমাজ গড়ার জন্য রাষ্ট্রকে সহায়তা করে। আমরা ইচ্ছে করলে পৃথিবীর সব চেয়ে সভ্য দেশের পরিচয় বহন করতে পারি। সব চেয়ে অস্ত্রবাজ দেশ হওয়ার প্রয়োজন নাই। শেখ হাসিনার ভাবনা থেকেই আমাদের জন্মকে স্বার্থক করতে পারি। সৈয়দ আসরাফুল ইসলাম, মতিয়া চৌধুরী , মেয়র হানিফকে অনুসরণ করেও আমরা অনেক কিছু শিখতে পারি। শেখ হাসিনার জন্মদিন কেক কেটে হয় না, তবু আমরা কেক কাটি।শেখ হাসিনা, শেখ মজিবের জন্মদিন বাঙালি জাতির জন্য উৎসর্গীয়।
লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জনাব রবিউল আলম।
শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102