May 19, 2024, 2:28 pm
শিরোনামঃ
শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মৎস্যজীবী লীগের উদ্যোগে আলোচনা সভা বিচার ব্যবস্তার সুচনার ইতিহাস জানিনা, বিতর্কের শেষ কোথায় ? বুঝতে পারছি না বঙ্গ কণ্যার স্বদেশ প্রত্যাবর্তন ও বাংলার মাটি কে বুকে ধারন, ইতিহাসের অংশ ব্রাহ্মণবাড়িয়া মুক্তিযোদ্ধা স্মৃতি পাঠাগারের কমিটি গঠন জহির সভাপতি ও লিটন সাধারণ সম্পাদক গাজায় নিজেদের গোলার আঘাতে পাঁচ ইসরায়েলি সেনা নিহত তালের শাঁস খেলে যেসব উপকার হয় ঢাকা শহরে কোনো ব্যাটারিচালিত রিকশা চলবে না: ওবায়দুল কাদের বিশ্বাস পুনর্নির্মাণের জন্য আমি বাংলাদেশ সফর করছি: ডোনাল্ড লু ভারতবর্ষে হিন্দু মুসলমানের রাজনীতি হয়,মহাত্মা গান্ধী সকল ধর্মের রাজনীতি নাই গুলিস্তান-মিরপুরের কাপড় পাকিস্তানের বলে বিক্রি করেন তনি!

খুধার্থ বাংলাদেশ উন্নয়নের মডেল, কোথায় নিয়ে যেতে চায় হায়ানার দল ?

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Saturday, November 4, 2023
  • 88 Time View
আইনের শাসন প্রতিষ্ঠার জন্য, আইনশৃঙ্খলা বাহিনীর জীবন দিতে হবে ? খুধার্থ বাংলাদেশ খাদ্যে সয়ংসম্পুর্ণ হওয়ার অপরাধে গাড়ীতে আগুন জ্বালাতে হবে ? অর্থনীতি ধ্বংসের জন্য। বাংলাদেশ কে বিদেশীদের হাতে তুলে দিতে হবে ক্ষমতার জন্য ? গনতন্ত্রের নামে, মানবাধিকারের দোহাই দিয়ে, মানবিকতা ধ্বংস করা হচ্ছে।
দ্রবমুল্যের উর্ধ্বগতি, গার্মেন্স শ্রমিকের নিম্মতম বেতন নির্ধারনের নামে শিল্পে আগুন দেওয়া কোনো সভ্য জাতির কাজ হতে পারে না। আপনি পেছনের দিকে না তাকালে আগে যাওয়ার মর্ম বুঝতে পারবে না। কত সহজে আমরা ভুলে যাই। বেশী পেছনের ইতিহাস না টানলেও জিয়ার সামরিক শাসন থেকে শুরু করা যাক। বঙ্গবন্ধুর দেওয়া সারে বারো আনা রেশনের চাল বন্ধ করা হয়েছিলো। গম চিনি লবন, কেরোসিন সোয়াভিন তেল সহ সাধারণ মানুষের জন্য নিত্যপণ্য সরবরাহ করা হতো।
একরাতে বঙ্গবন্ধুর স্ব পরিবারে হত্যার মাধ্যমে সব উল্টোপাল্টো হয়ে গেলো, পরের ইতিহাস আপনাদের সবাই জানা। দুই টাকা কাজের মজুরী, চার টাকা সের চাল,নিত্যপণ্য নিয়ে অনেক কথা বলা হচ্ছে।দ্রবমুল্য নাকি আকাশ ছুঁয়েছে ? সর্বনিম্ম ছয়শ টাকা কাজের মজুরী, ৬০ টাকা সের চাল। একজন রিকশাওলা চাইলে ১০ কেজি চাল কিনতে পারে। দেশে মঙ্গা নাই,পান্থাভাত আর কাঁচা মরিচ এখন মানুষ সখ করে খায়। বাঙালি পীজা ভার্গার খাওয়া শিখেছে। কাজের মানুষ বাসী ভাত খায় না, ভিক্ষুক বাসী তরকারি নেয় না। একটাকা রিকশা ভাড়া আশি টাকায় যায় না,হায়রে বাংলাদেশ শেখ হাসিনার কারিশমা বুঝতে পারলে না। সরকার হটাতে হবে, বিদেশীদের দারস্থ হতে হবে, অর্থবিত্তের মালিক হতে হবে, দেশের মানুষকে চিবিয়ে খেতে হবে। কর্মহীন মানুষের রাজনীতি এখন চলছে ইউনুস সেন্টারে, পশ্চিমাদের তাবেদারীতে। এসো উল্টাপাল্টা করি, লুটেপুটে খাই। শেখ হাসিনা থাকতে তা হবে না, পুলিশ মেরে পার পাওয়া যাবে না। সন্ত্রাস করে ভোট আদায় বাঙালি এই সুযোগ আপনাদের কে দেবে না। মেট্রোরেল উদ্বোধন অনুষ্ঠান থেকে যদি বার্তা পেয়ে থাকেন, ভালো। না হয় আপনাদের জন্য গলাধাক্কা ছাড়া বুজাইবার আর কোনো বিকল্প নাই। হায়ানা হয়ে রাষ্ট্র ক্ষমতা ? সুদুরপ্রসারি।
লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব, রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও খাস খবর বাংলাদেশ পত্রিকার সম্মানিত উপদেষ্টা মন্ডলী জনাব রবিউল আলম।
শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102