May 19, 2024, 5:21 pm
শিরোনামঃ
শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মৎস্যজীবী লীগের উদ্যোগে আলোচনা সভা বিচার ব্যবস্তার সুচনার ইতিহাস জানিনা, বিতর্কের শেষ কোথায় ? বুঝতে পারছি না বঙ্গ কণ্যার স্বদেশ প্রত্যাবর্তন ও বাংলার মাটি কে বুকে ধারন, ইতিহাসের অংশ ব্রাহ্মণবাড়িয়া মুক্তিযোদ্ধা স্মৃতি পাঠাগারের কমিটি গঠন জহির সভাপতি ও লিটন সাধারণ সম্পাদক গাজায় নিজেদের গোলার আঘাতে পাঁচ ইসরায়েলি সেনা নিহত তালের শাঁস খেলে যেসব উপকার হয় ঢাকা শহরে কোনো ব্যাটারিচালিত রিকশা চলবে না: ওবায়দুল কাদের বিশ্বাস পুনর্নির্মাণের জন্য আমি বাংলাদেশ সফর করছি: ডোনাল্ড লু ভারতবর্ষে হিন্দু মুসলমানের রাজনীতি হয়,মহাত্মা গান্ধী সকল ধর্মের রাজনীতি নাই গুলিস্তান-মিরপুরের কাপড় পাকিস্তানের বলে বিক্রি করেন তনি!

খুঁজে খুঁজে অসহায় মানুষকে খাওয়াচ্ছেনঃ হাজী মোঃ মইনুল হক

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Saturday, December 25, 2021
  • 1354 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ মানুষ মানুষের জন্যে, জীবন জীবনের জন্যে, একটু সহানুভূতি কি, মানুষ পেতে পারে না; ও বন্ধু’ বিখ্যাত সংগীতশিল্পী ভূপেন হাজারিকার সেই কালজয়ী গান ‘মানুষ মানুষের জন্যে’ আজও মানুষের হৃদয়ে নাড়া দেয়। আজও মানুষকে ভাবায়। মানুষের চেতনাকে শাণিত করে; জাগিয়ে তোলে। ভূপেন হাজারিকা আমাদের মাঝে নেই। আছে তাঁর গান। মানুষ বিপদাপন্ন হলে এই গান যেন আরো বেশি করে আমাদের মাঝে ফিরে ফিরে আসে। আমরা মানুষ হয়ে অসহায় মানুষের পাশে কি দাঁড়াচ্ছি? অবশ্যই অনেকে দাঁড়াচ্ছেন। তেমনি একজন মানুষ, রাজধানী মোহাম্মদপুর থানার অলিগলি, ফুটপাতে, অবস্থান করা অসহায়, ছিন্নমূল, শারীরিক প্রতিবন্ধী, ভিক্ষুক, রিকশাচালক, শ্রমজীবী মানুষের মাঝে প্যাকেট করা খাবার বিতরণ করছেন।

সরেজমিন ঘুরে দেখা যায়, ঢাকা মহানগর উত্তর মোহাম্মদপুর থানা কৃষক লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক বিশিষ্টি ব্যবসায়ী ও সমাজসেবক এবং দানশীল ব্যক্তি হাজী মোঃ মইনুল হক তাঁদের মাঝে একবেলা খাবার তুলে দিচ্ছেন।

হাজী মোঃ মইনুল হক খাস খবর বাংলাদেশকে বলেন, আমরা মানুষ হয়ে কি ওদের পাশে দাঁড়াব না! ওদের কষ্টের সময় সহানুভূতির হাত বাড়াব না! তাহলে আর আমরা কিসের মানুষ! মানুষের মানবিক গুণাবলিই যদি না  থাকে তাহলে কিসের মানুষ আমরা! মানবিকতাই তো মানুষের আসল পরিচয়!আমাদের অনুভূতিগুলো যেন ভোঁতা হয়ে না যায়! আমরা যেন আমাদের সহানুভূতির পরশ দিয়ে অসহায়কে সাহস জোগাতে পারি! অসহায়, ছিন্নমূল, শারীরিক প্রতিবন্ধী, ভিক্ষুক, রিকশাচালক, শ্রমজীবী মানুষ ভালো খাবার খেতে পারে না। সেই চিন্তা থেকেই প্রতি শুক্রবারে মোহাম্মদপুর থানার বিভিন্ন অসহায় মানুষের মুখে একবেলা পোলাও ভাত তাদের মুখে তুলে দেওয়ার চিন্তা আসে মাথায়। সেই চিন্তা থেকে নিজ উদ্যোগে নিজের বাসাতে রান্না করে পোলাও ভাত প্যাকেট করে বিতরণ শুরু করি।

তিনি আরো বলেন,  স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জ্যেষ্ঠ সন্তান, বিশ্বের দ্বিতীয় সেরা প্রধানমন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি এবং বাংলাদেশের চারবারের মাননীয় প্রধানমন্ত্রী, আধুনিক বাংলাদেশের রূপকার, কৃষক-রত্ন দেশরত্ন শেখ হাসিনার জন্য দোয়া করবেন আল্লাহতালা তাকে যেন সুস্থ রাখেন; তিনি যাতে সুস্থ থেকে বাংলাদেশের মানুষের সেবা করে যেতে পারেন।

এছাড়াও কেন্দ্রীয় কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ্র, সাধারণ সম্পাদক এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপি, কেন্দ্রীয় কৃষক লীগের সহ-সভাপতি ও ঢাকা মহানগর উত্তর কৃষক লীগের সভাপতি আলহাজ্ব মোঃ মাকসুদুল ইসলাম এবং সাধারণ সম্পাদক মোঃ হালিম খান এর জন্য দোয়া করবেন।

হাজী মোঃ মইনুল হক বলেন, আপনাদের দোয়ার বরকতে আমার বড় ছেলে নাজমুল হক কানাড়ার থমসন রিভার্স ইউনিভারসিটিতে সপ্টওয়ার ইঞ্জিনিয়ারিং পড়িতেছে। আমার বড় মেয়ে নিশু হক আমিরিকার ভার্জিনিয়া রাজ্যে সুইপ্ট ব্রেয়ার কলেজে ১০০% স্কলারশিপ নিয়ে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং পড়িতেছে এবং আমার ছোট ছেলে মোঃ আব্দুর রহমান আমিরিকার নিউইয়র্ক ইউনিভারসিটিতে ১০০% স্কলারশিপ নিয়ে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং পড়িতেছে। আপনারা সকলে আমার ছেলে মেয়ের জন্য দোয়া করবেন। তারা যেন মানুষের মতন মানুষ হয়ে দেশের সেবা করতে পারে এবং বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হতে পারে।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102