May 19, 2024, 3:41 pm
শিরোনামঃ
শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মৎস্যজীবী লীগের উদ্যোগে আলোচনা সভা বিচার ব্যবস্তার সুচনার ইতিহাস জানিনা, বিতর্কের শেষ কোথায় ? বুঝতে পারছি না বঙ্গ কণ্যার স্বদেশ প্রত্যাবর্তন ও বাংলার মাটি কে বুকে ধারন, ইতিহাসের অংশ ব্রাহ্মণবাড়িয়া মুক্তিযোদ্ধা স্মৃতি পাঠাগারের কমিটি গঠন জহির সভাপতি ও লিটন সাধারণ সম্পাদক গাজায় নিজেদের গোলার আঘাতে পাঁচ ইসরায়েলি সেনা নিহত তালের শাঁস খেলে যেসব উপকার হয় ঢাকা শহরে কোনো ব্যাটারিচালিত রিকশা চলবে না: ওবায়দুল কাদের বিশ্বাস পুনর্নির্মাণের জন্য আমি বাংলাদেশ সফর করছি: ডোনাল্ড লু ভারতবর্ষে হিন্দু মুসলমানের রাজনীতি হয়,মহাত্মা গান্ধী সকল ধর্মের রাজনীতি নাই গুলিস্তান-মিরপুরের কাপড় পাকিস্তানের বলে বিক্রি করেন তনি!

একটা ধাক্কার প্রয়োজন ছিলো,যেটা হামাস সফল ভাবে করেছে

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Monday, November 6, 2023
  • 84 Time View
পৃথিবীটা নিরব ছিল,দ্বীরাষ্ট্রের দাবীটা হারিয়ে যাচ্ছিলো আমেরিকার খেলার মাঠে পরিনত হচ্ছিল প্যালেষ্টান। জর্ডানের পররাষ্ট্রমন্ত্রীর প্রশ্নের উত্তর পাওয়া যাচ্ছে না, মুসলিমদের রক্ত কী মুল্যহীন ? বিশ্ব মুসলিম আজ ঐক্যের ডাক দিয়েছে। আরব লীগ জেগে উঠান ভান করছে, নাকি প্রকৃত সত্য অনুধাবন করেছে ? বুঝতে পারছি না। তবে এডওয়ার্ড হিটলারের কথা মনে করিয়ে দিচ্ছে, ফিলিস্তিনি নারী শিশু হত্যার দৃশ্য দেখে। হাসপাতালে হামলার মাধ্যমে অসুস্থ মানুষকে নিধনের ভিডিও দেখে। খাদ্য ও চিকিৎসার সামগ্রিক আটকের মন মানসিকতা থেকে প্রমান দিয়েছে কতটা নিষ্ঠুর হতে পারে ইসরায়েল ও ইহুদি জাতি ?
হিটলারের শেষ চিঠিতে উল্লেখ করেছিলেন, আমি চাইলে পৃথিবী থেকে ইহুদি জাতিকে নিশ্চিহ্ন করে দিতে পারতাম, কিছু ইহুদি বাঁচিয়ে রাখলাম, আগামী প্রজ্জর্ম জানতে পারবে, কেনো আমি ইহুদি নিধন করেছিলাম। বিশ্ব কী হিটলারের সেই মর্ম বানী অনুধাবন করবে ? মুসলিম জাতিকে অনুধাবন করতে হবে। আমেরিকার নিলজ্জ মানবাধিকার, মানবতার ও গনতন্ত্রের ব্যবসার ফসল আজকের ইসরায়েল।বনদশ্যূ জ্বলদশ্যূ জনদশ্যূর ক্ষ্যাতার অর্জন আমেরিকার প্রতিষ্ঠার লগ্নের ইতিহাস থেকে।
রেডইণ্ডিয়ানদের নিধনের মাধ্যমে। তেল চুরি অর্থ লুট পেশীশক্তি প্রদর্শন তাদের জর্ম্মগত অধিকার মনে করে, গনতন্ত্রের নামে। ইসরায়েল তাঁদের হাতিয়ার। মুসলিম জাহানের দ্বিধাবিভক্ত কে পুঁজি করে বিশ্ব লুটের অংশ হয়েছে। ভয়কে জয় করার পথ আবিস্কারক মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ইরানের শক্তি, চীন রাশিয়ার জাতিসংঘে ভেটো প্যালেস্টানের জন্য ইতিবাচক, এই সুযোগ নিতে ব্যর্থ হলে মুসলিমদের, মুসলিম জাহানের সামনের আর বিকল্প থাকবে না। একটা ধাক্কার প্রয়োজন ছিলো, হামাস তাদের দায়ীত্ব সুচারু ভাবে পালন করেছে। ফিলিস্তিনি বীরের জাতি ৭৪ বছর যুদ্ধ করে টিকে আছে।নিশ্চিত মৃত্যু জেনেও তাঁদের জীবন উৎসর্গ করেছে,রক্ষার মালিক আল্লাপাক রাব্বুল আলামিন।
বাংলাদেশে ইসলামের জন্য রাজনৈতিক দল আছে, পশ্চিমাদের বিরুদ্ধে জেগে উঠার সংকল্প নাই। একটি বিঞ্জপ্তি নাই ক্ষমতার দ্বন্দ্বে। মুসলমানদের দায়ীত্ব বিশ্ব শান্তির জন্য ইসরায়েলকে একটি স্থানে আবদ্ধ করা। দ্বীরাষ্ট্র নীতিতে সমাধানের পথ আবিস্কার করতে হবে আমেরিকার। না হয় ধ্বংসের পথে এই পৃথিবী, গনতন্ত্র মানবাধিকার ও মানবিকতার ব্যবসা বন্ধ করতে হবে। নিলজ্জতার সীমা আছে।
লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব, রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও খাস খবর বাংলাদেশ পত্রিকার সম্মানিত উপদেষ্টা মন্ডলী জনাব রবিউল আলম।
শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102