April 16, 2024, 6:30 pm

শেখ রেহানার ৬৭তম জন্মদিনে নুরে আলম সিদ্দিকী হক শুভেচ্ছা

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Monday, September 13, 2021
  • 652 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট মেয়ে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানার ৬৭তম জন্মদিন আজ। ১৯৫৫ সালের ১৩ সেপ্টেম্বর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানা। তার জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক, ঢাকা বিভাগ উওর ও ফরিদপুর অঞ্চলের কেন্দ্রীয় সাংগঠনিক সমন্বয়কারী, বিশিষ্ট সাংবাদিক ও রাজনীতিবিদ জনাব নুরে আলম সিদ্দিকী হক।

এক বৃবিতিতে জনাব নুরে আলম সিদ্দিকী হক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ কন্যা এবং আমাদের প্রাণপ্রিয় নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী কৃষকরত্ন দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার স্নেহের ছোট বোন শ্রদ্ধেয় শেখ রেহানার জন্মদিনে জানাই শুভেচ্ছা ও ভালবাসা।

বঙ্গবন্ধুকন্যার দীর্ঘায়ু কামনা করে তিনি বলেন, যেন আপনি যেভাবে নীরবে-নিভৃতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন পূরণে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পাশে থেকে সহযোগিতা করে চলেছেন, ঠিক এভাবেই যেন আপনি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে কাজ করে যেতে পারেন সেই দোয়া প্রার্থনা করি।

১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে বাবা শেখ মুজিবুর রহমান ও মা ফজিলাতুন নেছা মুজিব এবং তিন ভাইসহ পরিবারের অন্য সদস্যদের ঘাতকরা নির্মমভাবে হত্যা করে। সে সময় শেখ হাসিনার স্বামী এম এ ওয়াজেদ মিয়ার কর্মস্থল জার্মানিতে বড় বোনের সঙ্গে বেড়াতে গিয়ে ওই নারকীয় হত্যাকাণ্ড থেকে বেঁচে যান শেখ রেহানা। ১৫ আগস্টের কালরাতে মা-বাবা ও স্বজনহারা এতিম দুই বোন শেখ হাসিনা ও শেখ রেহানা পরে ভারতে রাজনৈতিক আশ্রয় নেন।

শেখ রেহানা পরে ভারত থেকে লন্ডনে চলে যান এবং সেখানেই স্থায়ীভাবে বসবাস করতে শুরু করেন। আর শেখ হাসিনা ১৯৮১ সালে দেশে ফিরে বঙ্গবন্ধুর দল আওয়ামী লীগের হাল ধরেন। শেখ হাসিনার নেতৃত্বে চারবার রাষ্ট্রক্ষমতায় আসে আওয়ামী লীগ।

শেখ রেহানার জন্মদিন উপলক্ষে সামাজিক যোগাযোগমাধ্যমে দলটির নেতাকর্মীরা শুভেচ্ছা বার্তা শেয়ার করছেন।

১৯৭৭ সালের জুলাই মাসের শেষ দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. শফিক আহমেদ সিদ্দিকের সঙ্গে শেখ রেহানার বিয়ে হয় লন্ডনের কিলবার্নে। শফিক আহমেদ সিদ্দিক ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং ও ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক ছিলেন।

এই দম্পতির তিন সন্তানের মধ্যে বড় মেয়ে টিউলিপ সিদ্দিক ব্রিটিশ পার্লামেন্টে লেবার পার্টির এমপি। একমাত্র ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক একটি আন্তর্জাতিক সংস্থায় কর্মরত এবং আওয়ামী লীগের গবেষণা উইং সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) ট্রাস্টি। আর সবার ছোট মেয়ে আজমিনা সিদ্দিক রূপন্তী লন্ডনে ‘কন্ট্রোল রিস্কস’ নামে একটি প্রতিষ্ঠানের গ্লোবাল রিস্ক অ্যানালাইসিস এডিটর।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102