March 28, 2024, 8:37 am
শিরোনামঃ
নিষেধাজ্ঞার মধ্যে ভারত থেকে পেঁয়াজ আমদানির প্রস্তাব অনুমোদিত চাঁদর পুড়িয়ে পণ্য বর্জন হয় না,ভারতীয় পণ্যে অর্জিত রক্ত বর্জন করুণ স্বাধীনতা ও জাতীয় দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বাংলাদেশ যুব মহিলা লীগের শ্রদ্ধা পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে লিটন মাস্টার এর ঈদ উপহার বিতরণ পপুলার লাইফ পর্ষদের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখছে বিএসইসি টাউন হল (কাঁচা বাজার) বণিক সমিতির সাংগঠনিক সম্পাদক মোঃ আঃ সাত্তার সওদাগর রোজাদারদের ইফতার করালেন সঠিক ইতিহাস রচনার বিকল্প নাই : জেবেল – মোস্তফা ভোক্তার অধিকার রক্ষা, ডাল চাল,আলু পেয়াজ মাংসে সীমাবদ্ধ নয় শেখ হাসিনার বিকল্প নাই বলে আওয়ামীগারদের এতো কষ্ট ডঃ ইউনুসের মাঝে আমেরিকা যা আবিস্কার করেছেন, বিশ্বের কোনো নোবেল অর্জনকারীর মাঝে নেই ?

রাজপথ দখলের প্রস্তুতি নিন, লড়াই শুরু হয়েছে: নেতাকর্মীদের ফখরুল

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Thursday, August 11, 2022
  • 98 Time View

নিজস্ব প্রতিনিধিঃ রাজপথ দখলে নিতে নেতাকর্মীদের জেলা-মহানগর থেকে গ্রাম পর্যন্ত ছড়িয়ে পড়ার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আগামী ২২ আগস্ট থেকে বিক্ষোভ, মিছিল ও সমাবেশ নিয়ে সারা দেশে ছড়িয়ে পড়তে হবে। উপজেলা, জেলা ও মহানগরে লাগাতার আন্দোলনের মাধ্যমে রাজপথ দখলে নিয়ে সরকারের পতন ঘটানো হবে।

১১ আগস্ট ২০২২ রোজ বৃহস্পতিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন।

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি ও ভোলায় পুলিশের গুলিতে দুই নেতা নিহত হওয়ার প্রতিবাদে সমাবেশ ডাকা হয়।
সমাবেশে বিএনপি নেতাকর্মীদের অংশগ্রহণে ব্যাপক জমায়েত হয়। নেতাকর্মীদের ব্যাপক সমাগমের কারণে কার্যালয়ের সামনের সড়ক বন্ধ হয়ে যায়। ফলে আশপাশের সড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। সর্বশেষ ২০২১ সালের ৩০ নভেম্বর নয়াপল্টনের সামনে দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর দাবিতে বিএনপি সমাবেশ করেছিল।

মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘সংগ্রাম শুরু হয়েছে, লড়াই শুরু হয়েছে, যুদ্ধ শুরু হয়েছে। এ লড়াই বেঁচে থাকার লড়াই, বাংলাদেশকে রক্ষা করার লড়াই। লড়াইয়ের মাধ্যমে রাজপথ দখল করতে হবে। এই লড়াইয়ে অবশ্যই আমাদের শরিক হতে হবে, আমাদের ঝাঁপিয়ে পড়তে হবে, রাজপথ আমাদের দখল করতে হবে। ’

সরকারকে পদত্যাগের আহ্বান জানিয়ে তিনি বলেন, নির্দলীয়-নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। সংসদ ভেঙে দিতে হবে। নিরপেক্ষ ব্যক্তিদের দিয়ে নির্বাচন কমিশন গঠন করতে হবে।

সমাবেশে যোগদানের উদ্দেশ্যে নয়াপল্টনে আসার সময় বিভিন্ন স্থানে নেতাকর্মীদের গ্রেপ্তার ও বাধা দেওয়া হয়েছে অভিযোগ করে আটককৃত নেতাকর্মীদের মুক্তি দাবি করেন তিনি।

বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতের বক্তব্যের প্রসঙ্গ টেনে স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, সরকার সুইস ব্যাংকের কাছে তথ্য চায়নি। কারণ, যারা টাকা পাচার করেছে তারা আওয়ামী লীগ নেতা।

স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘আমাদের কোনো কথা নেই আমাদের দাবি একটাই- শেখ হাসিনার পদত্যাগ। শেখ হাসিনাকে পদত্যাগ করতে হবে, এই সংসদ বাতিল করতে হবে, নির্দলীয়-নিরপেক্ষ সরকার দিতে হবে, এই নির্বাচন কমিশন বাতিল করতে হবে। আমরা যখন রাস্তায় নেমেই গেছি, আমরা দাবি আদায় না করে ঘরে ফিরে যাব না। ’

ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু বলেন, ‘বাংলাদেশ আজ লুণ্ঠিত। এই দুর্নীতিবাজ সরকারের লুণ্ঠন থেকে বাংলাদেশকে রক্ষা করা এখন সর্ববৃহৎ রাজনৈতিক বিএনপির ওপর একটা ঈমানি দায়িত্ব। ’

ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে এবং সদস্যসচিব রফিকুল আলম মজনু ও আমিনুল হকের পরিচালনায় সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, কেন্দ্রীয় নেতা আবদুল্লাহ আল নোমান, এ জেড এম জাহিদ হোসেন, শামসুজ্জামান দুদু, আহমেদ আজম খান, জয়নাল আবেদীন, আমান উল্লাহ আমান, আফরোজা খান রিতা, রুহুল কবির রিজভী, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন, শহীদ উদ্দিন চৌধুরী প্রমুখ বক্তব্য দেন।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102