March 29, 2024, 5:06 am
শিরোনামঃ
রাজধানী মোহাম্মদপুরে এতিম শিশুদের ইফতার করালেন আলহাজ্ব মোঃ সাদেক খান নিষেধাজ্ঞার মধ্যে ভারত থেকে পেঁয়াজ আমদানির প্রস্তাব অনুমোদিত চাঁদর পুড়িয়ে পণ্য বর্জন হয় না,ভারতীয় পণ্যে অর্জিত রক্ত বর্জন করুণ স্বাধীনতা ও জাতীয় দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বাংলাদেশ যুব মহিলা লীগের শ্রদ্ধা পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে লিটন মাস্টার এর ঈদ উপহার বিতরণ পপুলার লাইফ পর্ষদের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখছে বিএসইসি টাউন হল (কাঁচা বাজার) বণিক সমিতির সাংগঠনিক সম্পাদক মোঃ আঃ সাত্তার সওদাগর রোজাদারদের ইফতার করালেন সঠিক ইতিহাস রচনার বিকল্প নাই : জেবেল – মোস্তফা ভোক্তার অধিকার রক্ষা, ডাল চাল,আলু পেয়াজ মাংসে সীমাবদ্ধ নয় শেখ হাসিনার বিকল্প নাই বলে আওয়ামীগারদের এতো কষ্ট

রাজনীতির, সময় অসময়ঃ রবিউল আলম

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Saturday, January 21, 2023
  • 87 Time View
নিউজিল্যান্ডের প্রধান মন্ত্রী জেসিন্ডা আরডার্নের পদত্যাগ, রাজনীতির জন্য অবিশ্বাস্য নয়। রাজনীতি করলে, রাজনীতির ভিতরের রাজনীতি জানতে হয়। একজনকে মন দিয়ে, একই নীতির আদর্শ ধারণ করে বর্তমান কলুষিত রাজনীতিতে আপনার অবস্থান হবে না।
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে, বিশ্ব নেতৃত্বের অনেক বিষয় শেখার আছে। আমেরিকার জন্য বিশ্বেকে হাত ছাড়া করা যাবে না। ভারতের জন্য, চীন-জাপানের কারিগরি সহায়তা, রাশিয়ার পারমাণবিক চুল্লী নিতে একটুও অপেক্ষা করেননি। তুরস্কের জন্য ন্যাটো এখন বাংলাদেশের তুরূপের তাস। ভারত এখন, ট্যানজিট ও সীমান্ত নিরাপত্তায়, আবদ্ধ করা । বাংলাদেশ ও বাঙালি জাতিকে রক্ষা,দেশের উন্নয়ন করার জন্য, রাজনীতির ভিতরের রাজনীতি করতে হচ্ছে শেখ হাসিনাকে। ক্ষমতা ছাড়া দেশ ও জাতির সেবা কল্পনা করা, অবান্তর। দেশী বিদেশী ষড়যন্ত্র মোকাবেলা করে, আওয়ামীলীগকে একক নেতৃত্বে, একটি আঙুলের ঈশারায় চলতে সহায়তা করছেন। পিতাকে দেখেছেন, কীভাবে পাকিস্তানের স্বৈরাচার সরকারকে একটি আঙুলের ঈশারায় বিদায় ঘন্টা বাজিয়েছিলেন। জেসিন্ডা আরডার্ন, জাতির জন্য কোনো ঘন্টা বাজিয়েছিলেন কিনা, আমার জানা নাই। তবে ঘন্টা ছাড়া প্রধান মন্ত্রী হতে পারেন নাই। ষড়যন্ত্র মোকাবেলা করা শিখতে না পারার জন্য পদত্যাগ করতে হয়েছে। শত জনম রাজনীতি করেও শেখ হাসিনার রাজনীতিকে অনুধাবন করতে পারবেন না, মজিব আদর্শ বুকে ধারন করার জন্য।
মজিব আদর্শ এক গিয়ারে চলে, বাঙালি জাতীয়তাবাদ, মুক্তিযুদ্ধ,সমাজতন্ত্র, ধর্ম নিরপেক্ষতায় আপোষহীন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সময়ের প্রয়োজনে, অনেক বিষয়ে আপোষ করতে হয়েছে। লুটেরাদের জেলে পুড়ে, ধর্ম ব্যবসায়ীদের সুযোগ দিয়ে, রাম নারায়নের ঘন্টা বাজিয়ে,বিশ্বকে একটা বার্তা দিতে সক্ষম হয়েছেন। জেসিন্ডা আরডার্নের ঘন্টার বার্তায় নিজের ঘন্টা রাজিয়েছেন। রাজনীতির সময় অসময়, বুঝতে ব্যর্থ হলে তারেক আর খালেদা জিয়ার পরিনতি অনিবার্য।
লুটেরা, মাফিয়া রাজনীতির সাথে, মজিব আদর্শের স্থান হবে না,বাকশালের। মুক্তিযোদ্ধার বয়স্ক ভাতা, রেশনিং, গৃহহীনের পুনর্বাসন আর বাংলাদেশের উন্নয়ন দেখে বাকী জীবন পার করে দিবো। জানি, এক জীবনে শেখ হাসিনার উন্নয়ন দেখা সম্ভব নয়। ২০২৪ নির্বাচনে আমরা না থাকলেও বাঙালি জাতিকে প্রস্তুত থাকতে হবে, নৌকার ভোটের জন্য। ভোট ছাড়া আন্তর্জাতিক ষড়যন্ত্র মোকাবেলা করা সম্ভব নয়,শেখ হাসিনার একার পক্ষে।
লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের চলতি দায়িত্ব প্রাপ্ত সভাপতি জনাব রবিউল আলম।
শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102